‘বিশ্বকাপের কোনো‌ ম্যাচ দেখতে চাইনা’, দুর্দান্ত আইপিএলের পর আরো একবার বিবাদীয় মন্তব্য রিয়ান পরাগের

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) পরিণতির তোয়াক্কা না করে তরুণ ক্রিকেটার রিয়ান পরাগ (Riyan Parag) বড় বিবৃতি দিয়েছেন। রিয়ান পরাগকে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের শীর্ষ…

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) পরিণতির তোয়াক্কা না করে তরুণ ক্রিকেটার রিয়ান পরাগ (Riyan Parag) বড় বিবৃতি দিয়েছেন। রিয়ান পরাগকে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের শীর্ষ চার দলের ভবিষ্যদ্বাণী করতে বলা হলে তিনি সাহসী জবাব দিয়ে বলেন, তিনি টুর্নামেন্ট দেখতে আগ্রহী নন। কখনও কখনও অহংকারী বলে মনে করা পরাগ বলেছেন যে তিনি নিজে বিশ্বকাপ খেলার সময় শীর্ষ চারটি দল নিয়ে ভাববেন। উল্লেখ্য, যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে ২ জুন থেকে শুরু হয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিও ক্লিপে রিয়ান পরাগ প্রথমে ইঙ্গিত দিয়েছিলেন যে শীর্ষ চারের দল হবে ভারত, কিন্তু পরে শীর্ষ চারের উত্তর দিতে অস্বীকার করেন তিনি। ভারত আর্মির সঙ্গে কথোপকথনে রিয়ান পরাগ বলেন, ”এটা পক্ষপাতদুষ্ট উত্তর হবে, কিন্তু সত্যি কথা বলতে আমি বিশ্বকাপ দেখতেও চাই না। আমি শুধু দেখব কে এটা জিতবে এবং আমি খুশি হব।” সম্প্রতি পরাগও দাবি করেছেন, যাই ঘটুক না কেন, একদিন তিনি ভারতের হয়ে খেলবেন। পরাগ সংবাদসংস্থা পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, ”একটা সময় আমাকে সুযোগ দিতেই হবে, তাই না? তাই আমার বিশ্বাস, আমি ভারতের হয়ে খেলব। সুযোগ কবে পাবো, সেটা এখন সময়ের অপেক্ষা।”

আসামের ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান এ বছর একটি দুর্দান্ত আইপিএল মরসুম উপভোগ করেছেন এবং রাজস্থান রয়্যালসের হয়ে চার নম্বরে ব্যাট করে, ১৫০ এর কাছাকাছি স্ট্রাইক রেটে ৫৭৩ রান করেছেন। ২০১৮ সালে রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে অভিষেক হওয়া পরাগ গত পাঁচ মরশুমে বিশেষ কিছু করতে পারেননি। মরসুম অনুযায়ী ১৬০, ৮৬, ৯৩, ১৮৩, ৭৮ রান করেন তিনি। তবে এবার অন্যরূপ দেখিয়েছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অভিষেক শর্মা ও হর্ষিত রানার সঙ্গে জিম্বাবুয়ে সফরের দলে ডাক পাওয়ার সম্ভাবনা প্রবল পরাগের।