Pat Cummins: আইপিএলে সাফল্যের পর এবার আমেরিকায় পাড়ি দিচ্ছেন কামিন্স, খেলতে দেখা যাবে এই দলের হয়ে

সম্প্রতিক সময়ে বিশ্ব জুড়ে টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। এই টুর্নামেন্টগুলির আয়োজক দেশগুলি চায় বিশ্বের সমস্ত তারকা ক্রিকেটাররা যেন এই লিগে অংশগ্রহণ করেন।…

সম্প্রতিক সময়ে বিশ্ব জুড়ে টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগের সংখ্যা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। এই টুর্নামেন্টগুলির আয়োজক দেশগুলি চায় বিশ্বের সমস্ত তারকা ক্রিকেটাররা যেন এই লিগে অংশগ্রহণ করেন। কারণ এতে সেই টি-টোয়েন্টি ফ্রাঞ্চাইজি লিগের গুনগতমান এবং জনপ্রিয়তা দুটোই বৃদ্ধি পায়। উল্লেখ্য গত বছর থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে মেজর লিগ ক্রিকেট (Major League Cricket) শুরু হয়েছে। এবার এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে অস্ট্রেলিয়ার অন্যতম সফল অধিনায়ক প্যাট কামিন্স (Pat Cummins) পা রাখতে চলেছেন।

প্যাট কামিন্স সাম্প্রতিক সময় আন্তর্জাতিক মঞ্চে অস্ট্রেলিয়ার হয়ে একের পর এক গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে সফলতা এনে দিয়েছেন। এই তারকা ক্রিকেটারের নেতৃত্বেই গতবছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে এবং একদিনের বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন হয়। এরপর প্যাট কামিন্স সম্প্রতি শেষ হওয়া আইপিএলেও সানরাইজার্স হায়দ্রাবাদকে নেতৃত্ব দিয়ে ফাইনালে পৌঁছে দিয়েছিলেন। তবে শেষ পর্যন্ত হায়দ্রাবাদ ফাইনালে কলকাতা নাইট রাইডার্সের কাছে হারের সম্মুখীন হয়।

এবার ক্রিকবাজের সূত্র অনুযায়ী তারকা পেসার প্যাট কামিন্স মেজর লিগ ক্রিকেটে অংশগ্রহণ করতে চলেছেন। অস্ট্রেলিয়ান তারকা হিসাবে ট্র্যাভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, স্পেন্সার জনসন, স্টিভ স্মিথ এবং জেক ফ্রেজার ম্যাকগার্কের পরে কামিন্স এই লিগের পরবর্তী বড়ো নাম হতে চলেছেন। সূত্র অনুযায়ী এমএলসিতে কামিন্স সান ফ্রান্সিসকো ইউনিকর্নসের (San Francisco Unicorns) হয়ে মাঠে নামবেন। উল্লেখ্য গত বছর মেজর লিগ ক্রিকেটে অ্যারন ফিঞ্চ ফ্রান্সিসকো ইউনিকর্নসকে নেতৃত্ব দিয়েছিলেন।

তবে দলটি লিগ পর্যায়ে ৫ ম্যাচের মধ্যে ৩ ম্যাচে হেরে টুর্নামেন্টের বাইরে চলে যায়। ফলে অ্যারন ফিঞ্চের পর সান ফ্রান্সিসকো ইউনিকর্নসের অধিনায়ক হিসাবে প্যাট কামিন্সকে দেখা হচ্ছে। উল্লেখ্য টি টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার ৫ দিন পর ৬ জুলাই থেকে মেজর লিগ ক্রিকেট শুরু হবে। এই টুর্নামেন্টের প্রথম ম্যাচেই গত বছরের চ্যাম্পিয়ন এমআই নিউ ইয়র্ক সিয়াটেল অরকাসের বিপক্ষে মাঠে নামবে।