BGauss RUV350: চলে এল ভারতের প্রথম RUV ইলেকট্রিক স্কুটার, রয়েছে বিশাল চাকা

ভারতের ইলেকট্রিক স্কুটারের বাজারে রোজ কোন না কোন নতুন মডেল লঞ্চ হচ্ছে। এবারে আরও এক নয়া সদস্যের আগমন ঘটল। আত্মপ্রকাশ করল BGauss RUV350। এটি ভারতের…

ভারতের ইলেকট্রিক স্কুটারের বাজারে রোজ কোন না কোন নতুন মডেল লঞ্চ হচ্ছে। এবারে আরও এক নয়া সদস্যের আগমন ঘটল। আত্মপ্রকাশ করল BGauss RUV350। এটি ভারতের প্রথম আরইউভি (RUV) বলে সংস্থার তরফে দাবি করা হয়েছে, যার সম্পূর্ণ নাম রিক্রিয়েশনাল ইউটিলিটি ভেহিকেল। প্রশ্ন আসতে পারে, এই আরইউভি আদতে কী? এই প্রসঙ্গে জানিয়ে রাখি, একটি সাধারণ স্কুটারের তুলনায় আরইউভি স্কুটি তুলনামূলক বড় হয়। চাকার সাইজ মোটরসাইকেলের মতো, যা প্রায় ১৬-১৭ ইঞ্চি।

BGauss RUV350 উন্মোচিত হল

BGauss RUV350 এদেশে সংস্থার ফ্ল্যাগশিপ মডেল হিসাবে আসবে বলে অনুমান করা হচ্ছে। গত বছর সেপ্টেম্বরে C12 নামে সংস্থার একটি স্টাইলিশ ইলেকট্রিক স্কুটার লঞ্চ হয়েছিল। এটি তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ। যদিও RUV350-র ব্যাটারি, ইলেকট্রিক মোটর ও চার্জিং টাইম সম্পর্কে কোন তথ্য সামনে আসেনি। তবে আগামী ২৫ জুন অফিশিয়ালি এই স্কুটারটি লঞ্চ হচ্ছে। ওইদিন বিস্তারিত জানা যাবে।

কোম্পানির বিশ্বাস, বড় চাকার এই BGauss RUV350 ভারতের বাজারে উপলব্ধ অন্যান্য ইলেকট্রিক স্কুটারের মধ্যেও নিজের পরিচিতি গড়ে তুলতে পারবে। জানিয়ে রাখি,বর্তমানে BGauss C12-এর দাম ১.১২ লাখ টাকা (এক্স-শোরুম)। সংস্থা জানিয়েছে, বর্তমানে ভারতে তাদের ১২৫টি শোরুম এবং ৪০,০০০ জন ক্রেতার বলিষ্ঠ পরিবার রয়েছে।

প্রসঙ্গত, ইলেকট্রিক স্কুটার নিয়ে অক্লান্ত গবেষণা ও পরিশ্রমের কথা বলেছে বিগস। আর এই প্রক্রিয়ার মাধ্যমে Ola Electric, Ather, TVS, Hero MotoCorp-এর মতো ভারতের বাজারে সুপ্রতিষ্ঠিত ইলেকট্রিক স্কুটার নির্মাতাগুলির সাথে প্রতিদ্বন্দ্বিতায় টিকে থাকতে সক্ষম হবে।