পেমেন্টস অ্যাপদের টেনশান বাড়াতে বাজারে হাজির Jio Finance, খুলতে পারবেন ডিজিটাল খাতা

এতদিন ধরে বিভিন্ন ক্ষেত্রে ব্যবসায়িক ছাপ রাখলেও এই প্রথম ব্যাঙ্কিং সেক্টরে পদার্পণ করলো Reliance Industry। সম্প্রতি Jio Finance নামের একটি নতুন ব্যাঙ্কিং এবং পেমেন্ট অ্যাপ…

এতদিন ধরে বিভিন্ন ক্ষেত্রে ব্যবসায়িক ছাপ রাখলেও এই প্রথম ব্যাঙ্কিং সেক্টরে পদার্পণ করলো Reliance Industry। সম্প্রতি Jio Finance নামের একটি নতুন ব্যাঙ্কিং এবং পেমেন্ট অ্যাপ লঞ্চ করেছে Reliance Industry অধীনস্থ সংস্থা Jio Financial Services। এই প্রসঙ্গে সংস্থাটি জানিয়েছে, তাদের এই অ্যাপটি বর্তমানে পরীক্ষামূলক অবস্থায় রয়েছে। তবে, খুব শীঘ্রই এই অ্যাপের মাধ্যমে ডিজিটাল ব্যাঙ্কিং, ইউপিআই পেমেন্ট, বিল পেমেন্ট, বীমা এবং সঞ্চয়ের মতন একাধিক কাজ করা যাবে।

Jio Finance অ্যাপ ব্যবহারকারীরা Jio Payment Bank অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করে একাধিক ব্যাঙ্কিং পরিষেবা পাবেন। এর মাধ্যমে ব্যবহারকারীরা যে শুধুমাত্র তাদের ডিজিটাল অ্যাকাউন্ট অবিলম্বে খুলতে পারবেন তাই নয়, তারা ইউপিআই পেমেন্ট, ডিজিটাল ব্যাঙ্কিং, ঋণ, বীমা বা মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার সুযোগও পাবেন।

Jio Finance অ্যাপের মাধ্যমে কোন কোন কাজ করা সম্ভব?

  • এর মাধ্যমে ব্যবহারকারীরা অবিলম্বে ডিজিটাল অ্যাকাউন্ট খুলতে পারবেন এবং তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টগুলি পরিচালনাও করতে পারবেন।
  • ইউপিআই (UPI) ব্যবহারকারীরা ইউপিআই-এর সাহায্যে সহজে টাকা পাঠাতে ও গ্রহণ করতে পারবেন।
  • এই অ্যাপের মাধ্যমে বিদ্যুৎ, জল, গ্যাস এবং মোবাইল রিচার্জ সহ যেকোনো বিল পরিশোধের কাজ করতে পারবেন।
  • ব্যবহারকারীরা এখানে তাদের প্রয়োজন অনুযায়ী বীমার পরিকল্পনা সম্পর্কিত যাবতীয় পরামর্শও পেতে পারবেন।
  • বিভিন্ন প্রকল্পে সঞ্চয়ের জন্য বিনিয়োগ করতে পারবেন।

আগেই বলা হয়েছে, Reliance-এর Jio Finance অ্যাপটি এখনো পরীক্ষামূলক অবস্থায় আছে। যারা বিটা টেস্টার হিসেবে যোগদান করতে চান তারা Google Play Store বা Apple App Store থেকে এটি ডাউনলোড করতে পারেন।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন