অকল্পনীয়! ABS এর সাথে আসছে Bajaj Platina 110

এন্ট্রি লেভেল মোটরসাইকেলে এবিএস (ABS)? বিষয়টি অকল্পনীয় হলেও বাজাজ (Bajaj) কিন্তু এই অসম্ভবকে সম্ভব করে দেখালো। সংস্থাটি এবিএস সেফটি ফিচারের সঙ্গে এবার কমিউটার সেগমেন্টের জনপ্রিয়…

এন্ট্রি লেভেল মোটরসাইকেলে এবিএস (ABS)? বিষয়টি অকল্পনীয় হলেও বাজাজ (Bajaj) কিন্তু এই অসম্ভবকে সম্ভব করে দেখালো। সংস্থাটি এবিএস সেফটি ফিচারের সঙ্গে এবার কমিউটার সেগমেন্টের জনপ্রিয় বাইকগুলির মধ্যে অন্যতম Platina 110-র নতুন ভ্যারিয়েন্ট লঞ্চের তোড়জোড় শুরু করেছে। সম্প্রতি Platina 110 ABS-র নতুন মডেলের ছবি অনলাইনে ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে চর্চা। লঞ্চের পর বাজাজ হবে প্রথম কোম্পানি যারা ভারতে এন্ট্রি লেভেল ১১০ সিসি বাইকে সিঙ্গেল-চ্যানেল এবিএস অফার করছে।

ফাঁস হওয়া ছবিতে Bajaj Platina 110 ABS মোটরবাইকের চেহারা সামনে এসেছে। ছবিতে বাইকটিকে দেখা যাচ্ছে গ্রে পেইন্ট স্কিমে। সঙ্গে থাকছে ব্ল্যাক এবং হোয়াইট বডি গ্রাফিক্স। বাইকটির স্পোকড অ্যালয় হুইলে থাকছে হোয়াইট কালার। এই শেড বাজাজের Pulsar NS200 এবং RS 200-কে নিশ্চিতভাবে স্মরন করাবে। বাইকটির টার্ন ইন্ডিকেটরের ওপর কাজ সুস্পষ্ট। আগের তুলনায় ইন্ডিকেটর এখন আরও তীক্ষ্ণ এবং মসৃণ মনে হবে। পিছনের শক অ্যাবজর্ভার, ‘Platina’ এবং ‘ABS’ ব্রান্ডিং গোল্ডেন কালারে পেইন্ট করা হয়েছে।

স্টান্ডার্ড মডেলে (প্ল্যাটিনা ১১০ এইচ-গিয়ার) থাকা সেমি-ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টারের পরিবর্তে প্ল্যাটিনা ১১০ এবিএসে মিলবে অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। আরামদায়ক যাত্রার জন্য নতুন মডেলে আরও লম্বা সিট থাকবে বলে প্রত্যাশা করা হচ্ছে।

স্টান্ডার্ড মডেলের মতো নতুন Bajaj Platina 110 ABS চলবে ১১৫ সিসি এয়ার কুল্ড ইঞ্জিনে। এটি ৪ এইচপি শক্তি ও ৯.৮১ এনএম টর্ক উৎপন্ন করার সক্ষমতা রাখে। বাইকের সামনের অংশে থাকবে টেলিস্কোপিক সাসপেনশন এবং পেছনে ComforTec নাইট্রক্স শক অ্যাবজর্ভার। আবার এর সামনে দেওয়া হবে ২৪০ মিমি ডিস্ক ব্রেক এবং পিছনে ১১০ মিমি ডিস্ক ব্রেক। সঙ্গে থাকছে সিঙ্গেল-চ্যানেল এবিএস।

2021 Bajaj Platina 110 ABS-এর দাম বাজাজ এখনও অফিসিয়াল ভাবে ঘোষণা করেনি। তবে একটি ভিডিও দেখা গেছে যেখানে পুনের একজন ডিলার বাইকটির অন-রোড দাম ৮১,০০০ টাকা বলে দাবি করেছেন। এই সপ্তাহের মধ্যেই বাইকটি নিয়ে বাজাজের তরফ থেকে অফিসিয়াল ঘোষণা আসবে বলে ধরে নেওয়া যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন