HomeSportIndia vs Pakistan: ৪ লাখের টিকিট, পার্কিং ব্যবস্থা ১ লাখে, ভারত-পাকিস্তান ম্যাচের...

India vs Pakistan: ৪ লাখের টিকিট, পার্কিং ব্যবস্থা ১ লাখে, ভারত-পাকিস্তান ম্যাচের চড়া দামে এবার মাঠ ভরাতে হিমসিম খাচ্ছে ICC

ভারত ও পাকিস্তানের (India vs Pakistan) মধ্যে ব্লকবাস্টার ক্রিকেট ম্যাচের ইতিহাসে এই প্রথম মাঠটি হাউসফুল না হতেও পারে। আসলে আমেরিকা যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজের নেতৃত্বে প্রথমবারের মতো আয়োজন করা হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024)। আগামী ৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে (Nassau Cricket Stadium) এই ম্যাচটি অনুষ্ঠিত হবে। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, এই ম্যাচের টিকিট বিক্রির জন্য ঘাম ঝরাচ্ছেন আয়োজকরা। এর পেছনে সবচেয়ে বড় কারণ টিকিটের চড়া দাম।

ম্যাচটির সাধারণ টিকিটের মূল্য ৩০০ ডলার (২৫ হাজার টাকা) এবং প্রিমিয়াম টিকিটের দাম ২৫০০ থেকে ১০ হাজার ডলার (২ লাখ থেকে সাড়ে ৮ লাখ টাকা)। নিউইয়র্কে বসবাসরত দক্ষিণ এশীয় জনগোষ্ঠীর জন্য এই দাম অনেক বেশি। যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক ও আমেরিকান ক্রিকেট নিয়ে রিপোর্ট করা সাংবাদিক পিটার ডি লা পেন্নার সাম্প্রতিক এক টুইটে তিনি জানান, ম্যাচে ৩৫০ ডলার দিলেও এমন আসন পেয়েছেন অনেকে যেখানে ছায়া নেই, প্রিমিয়াম সিটে বসার কথা তো ভুলেই যান। টিকিট নিতীতে অস্বচ্ছতা এবং কালোবাজারিও ভক্তদের উৎসাহ কমানোর একটি বড় কারণ।

ভারত ও পাকিস্তানের মধ্যে এই ম্যাচের জন্য সাধারণ প্রবেশের টিকিট ইতিমধ্যে বিক্রি হয়ে গেছে, তাই তারা বর্তমানে একটি কালো খেলা খেলছে যা ৩০০ ডলার থেকে ১২০০ ডলার থেকে ১৪০০ ডলারে চলে গেছে। এমন পরিস্থিতিতে মাঠে কম দর্শককে খেলা উপভোগ করতে দেখা যাওয়ার সম্ভাবনা প্রবল। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্রে নিম্ন আয়ের এশিয়ান পরিবারগুলির মধ্যম মাসিক আয় ২৬২৫ ডলার এবং মধ্যম আয়ের পরিবারগুলির মধ্যম মাসিক আয় ৯৩০০ ডলার। এমন পরিস্থিতিতে তারা প্রিমিয়াম টিকিট কেনার জন্য অর্থ ব্যয় করবে এমনটা আশা করাই ভুল হবে। এ ছাড়া টুর্নামেন্টের প্রথম ১০ ম্যাচই দেখিয়ে দিচ্ছে লো স্কোরিং ম্যাচও নিউইয়র্ক ও ক্যারিবিয়ানদের দেশে ফাঁকা স্ট্যান্ডের বড় কারণ।

স্পষ্টতই, যে ভক্তরা ম্যাচ দেখতে যাবেন তাদের গাড়ি পার্ক করার জন্যও পার্কিং স্পেসের প্রয়োজন হবে, এমন পরিস্থিতিতে ব্লকবাস্টার ম্যাচের পরিপ্রেক্ষিতে ভারত-পাকিস্তান ম্যাচের পার্কিং এরিয়া ফি অস্বাভাবিক উপায়ে বাড়ানো হয়েছে। প্রাক্তন ক্রিকেটার এবং বিখ্যাত ধারাভাষ্যকার নভজ্যোত সিং সিধু ভারত বনাম আয়ারল্যান্ডের মধ্যে ম্যাচ চলাকালীন সম্প্রচারে বলেছিলেন যে ভক্তদের পার্কিংয়ের জন্য ১২০০ ডলার (প্রায় এক লক্ষ টাকা) দিতে হবে। প্রাক্তন ক্রিকেটারের কথায়, ড্রাইভার তাকে এমনটাই জানিয়েছিলেন।

RELATED ARTICLES

Most Popular