HomeSportহারিস রউফের উপর উঠল বল টেম্পারিংয়ের অভিযোগ, আমেরিকার এই প্লেয়ারই তুললেন প্রশ্ন

হারিস রউফের উপর উঠল বল টেম্পারিংয়ের অভিযোগ, আমেরিকার এই প্লেয়ারই তুললেন প্রশ্ন

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) একাধিক বিতর্ক এখন ক্রিকেট মহলে আলোচনায় রয়েছে। বিশেষ করে অপ্রত্যাশিত পিচ নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞ থেকে সাধারণ সমর্থকরা প্রশ্ন তুলছেন। এর মধ্যেই গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপে আয়োজক দেশ মার্কিন যুক্তরাষ্ট্র পাকিস্তানকে (USA vs Pakistan Match) হারিয়ে রীতিমতো চমক দিয়েছে। এবার এই ম্যাচে পাকিস্তানের দিকে উঠলো ‘বল টেম্পারিং’-এর মতো গুরুতর অভিযোগ।

গতকাল ম্যাচে পাকিস্তান প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অধিনায়ক বাবর আজমের দুরন্ত ব্যাটিংয়ে ভর করে ১৬০ রানের লক্ষমাত্রা দেয়। এরপর দ্বিতীয় ইনিংসের প্রথমে মার্কিন যুক্তরাষ্ট্রের অধিনায়ক মোনাঙ্ক প্যাটেল এবং এবং আন্দ্রিস গৌস জুটি বেঁধে দলের স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। তবে যখন ইউএসএ ১২ ওভারে ১ উইকেট হারিয়ে ৯৪ রানে ব্যাট করছিল সেই সময় পাকিস্তান বল পরিবর্তনের জন্য আবেদন জানিয়েছিল। এই ঘটনার পরেই পাক বাহিনীদের হয়ে হারিস রাউফ (Haris Rauf) উইকেট তুলে নিয়ে মোনাঙ্ক এবং আন্দ্রিসের জুটি ভাঙতে সক্ষম হন।

এবার এই বিষয়টিকে সামনে রেখে প্রাক্তন দক্ষিণ আফ্রিকান মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রিকেটার রাস্টি থেরন (Rusty Theron) হারিস রাউফের বিরুদ্ধে ‘বল টেম্পারিং’-এর মতো গুরুতর অভিযোগ তুললেন। তিনি মনে করছেন দ্বিতীয় ইনিংসে ১২ ওভারের পর নতুন বল পেয়ে রাউফ বল বিকৃতি করেছেন। রাস্টি থেরন নিজের এক্স অ্যাকাউন্টে পোস্ট করে লেখেন, “আইসিসি, আমরা কি নতুন বল পাওয়ার পর পাকিস্তানের করা বল বিকৃতির ঘটনাটা দেখেও না দেখার ভান করছি? মাত্র দুই ওভার আগে পাল্টানো বল রিভার্স সুইং করছে?”

তিনি আরও বলেন, “আপনারা স্পষ্টতই দেখতে পাচ্ছেন হারিস রাউফ নতুন বলের ওপর নখ দিয়ে আঁচড় কাটছেন।” অন্যদিকে গতকাল মার্কিন যুক্তরাষ্ট্র দুরন্ত পারফরম্যান্সের মাধ্যমে পাকিস্তানকে সুপার ওভারে ৫ রানে পরাজিত করে ইতিহাস তৈরি করে। অন্যদিকে ৯ জুন পাক বাহিনী পরবর্তী গুরুত্বপূর্ণ হাইভোল্টেজ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে‌। ফলে এই বিতর্ক থেকে নিজেদের পুনরুদ্ধার করে বাবর আজমরা কতটা ঘুরে দাঁড়াতে পারে এখন সেটাই দেখার।

RELATED ARTICLES

Most Popular