আর শিবম দুবে নয়, ভারতের পরের‌ ম্যাচ থেকে এই প্লেয়ারকে দলে দেখতে চান অম্বতি রায়ডু

রবিবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত এবং পাকিস্তান (India vs Pakistan)। সেখানে পাকিস্তানকে ৬ রানে হারিয়ে…

রবিবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত এবং পাকিস্তান (India vs Pakistan)। সেখানে পাকিস্তানকে ৬ রানে হারিয়ে ভারত জয়লাভ করলেও, ম্যাচের নানা দিকের কারণে বহু ক্রিকেটারকে সমালোচনা মুখে পড়তে হয়েছে। বিশেষ করে এই ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হওয়ায় এবং ফিল্ডিংরত অবস্থায় ক্যাচ মিসের জন্য সমালোচনার সম্মুখীন হয়েছেন শিবম দুবে (Shivam Dube)।

পাকিস্তানের বিরুদ্ধে দলের প্রয়োজনে ব্যাট হাতে মাত্র ৯ বলে ৩ রান করে নাসিম শাহের বলে উইকেট দিয়ে বসেন বাঁ-হাতি তারকা শিবম দুবে। তবে ব্যাটিংয়ের জন্য যে কারণে তাকে সবথেকে বেশি সমালোচিত হতে হয়েছে, সেটি হল জসপ্রীত বুমরাহ-র প্রথম ওভারেই পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ানের ক্যাচ মিস। বুমরাহ-র বলে বড় শট খুঁজতে গিয়ে বলটি সরাসরি ফাইন লেগে থাকা দুবের দিকে যায়। কিন্তু দুবে সেই ক্যাচ মিস করেন। অন্যদিকে ভারতীয় দলের হয় টি-টোয়েন্টি বিশ্বকাপে ডাক পাওয়ার পর থেকেই চেনা ছন্দে দেখা যাচ্ছে না দুবেকে। তাই পরবর্তী ম্যাচে দুবেকে বসিয়ে সঞ্জু স্যামসনকে (Sanju Samson) ভারতীয় দলের একাদশের জন্য দেখছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অম্বতি রায়ডু (Ambatu Rayudu)।

একটি ইন্টারভিউতে অম্বতি রায়ডু বলেছেন, “আমি সত্যিই অনুভব করতে পারছি সঞ্জু স্যামসন খেলছে শিবম দুবের জায়গায়।” সচরাচর চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) তারকাদের নিয়ে প্রশংসা করতেই ব্যাস্ত থাকেন অম্বতি রায়ডু। তিনিও ওই দলের সাথে যুক্ত থাকায় ওই ফ্র‍্যাঞ্চাইজির হয়ে খেলা প্রত্যেকটি খেলোয়াড়ের প্রশংসা করেন। কিন্তু বর্তমানে শিবম দুবের ফর্ম বাকিদের মতো রায়ডুকেও হতাশ করেছে।

উল্লেখ্য, আইপিএল ২০২৪ (IPL 2024) এর প্রথম দিকে ব্যাট হাতে বেশ কার্যকরী ছিলেন শিবম দুবে। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল ঘোষণার পরে আর একটিও ম্যাচে বড় স্কোর করতে দেখা যায়নি দুবেকে। এমনকি তার সেই খারাপ ফর্ম টি-টোয়েন্টি বিশ্বকাপেও অব্যাহত। এদিকে ভারত বারংবার আইসিসি ইভেন্টে ব্যর্থ হওয়ায়, এবার দুবের ফর্ম ভাবাচ্ছে সকলকে। অন্যদিকে তাকে বলেও ব্যাবহার করছে না ভারতীয় দল। তাই সবদিক বিচার করে এবার দুবেকে বসিয়ে সঞ্জুকে দেখতে চান রায়ডু।