Best 7 Seater Car: পরিবার নিয়ে বেড়ানোর জন্য আদর্শ, ভারতের সবথেকে সস্তা 7-সিটার গাড়ি এগুলি

পরিবারের সকলকে নিয়ে হৈ-হুল্লোড় করে ঘুরতে পছন্দ করেন এমন ব্যক্তিরা বেশি আসন সংখ্যার গাড়ি বেছে নেন। সেক্ষেত্রে বাজারে উপলব্ধ ৭-আসন সংখ্যার গাড়িগুলির চাহিদা সর্বাধিক। কারণ…

পরিবারের সকলকে নিয়ে হৈ-হুল্লোড় করে ঘুরতে পছন্দ করেন এমন ব্যক্তিরা বেশি আসন সংখ্যার গাড়ি বেছে নেন। সেক্ষেত্রে বাজারে উপলব্ধ ৭-আসন সংখ্যার গাড়িগুলির চাহিদা সর্বাধিক। কারণ এগুলিতে লম্বা সিট ও বড় জায়গা থাকায় যাত্রীদের হাত-পা নাড়ানোর ক্ষেত্রে কোন সমস্যা হয় না। কিন্তু সেভেন-সিটার মানেই পেল্লায় দাম। তাই পকেটের বিবেচনা করে এই প্রতিবেদনে সবচেয়ে সস্তার সেরা পাঁচটি সেভেন-সিটার এমপিভি (MPV) গাড়ির সন্ধান দেওয়া হল।

Renault Triber

Renault Triber হচ্ছে ভারতের সবচেয়ে সস্তার ৭-সিটার এমপিভি গাড়ি। এটি চারটি ভ্যারিয়েন্টে উপলব্ধ –RXE, RXL, RXT ও RXZ। উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে এতে একটি ৮-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে, ৭-ইঞ্চি ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে এবং ওয়্যারলেস ফোন চার্জার অফার করা হয়। এছাড়া রয়েছে স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল এবং পুশ বাটন স্টার্ট/স্টপ। এর দাম ৬.০০-৮.৯৮ লাখ টাকা (এক্স-শোরুম)।

Maruti Ertiga/Toyota Rumion

সস্তার এমপিভি গাড়ির তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে Maruti Ertiga। এই গাড়ির বর্তমান মূল্য ৮.৬৯ লাখ থেকে ১৩.০৩ লাখ টাকা (এক্স-শোরুম)। এই গাড়ির রিব্যাজ ভার্সন হিসেবে বাজারে এসেছে Toyota Rumion। এটির দাম একটু বেশি, যা ১০.৪৪ লাখ থেকে ১৩.৭৩ লাখ টাকা (এক্স-শোরুম)।

Mahindra Bolero/Bolero Neo

আকারে বড় অথচ সস্তা গাড়ি হিসেবে রয়েছে Mahindra Bolero ও Bolero Neo। এদের দাম যথাক্রমে ৯.৯৫ লাখ ও ৯.৯৮ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। Bolero তিনটি ট্রিমে বেছে নেওয়া যায় – B4, B6 ও B6(O)। যেখানে Bolero Neo চারটি ভ্যারিয়েন্টে অফার করা হয়। যথা N4, N8, N10 ও N10(O)।

Kia Carens

Kia Carens কিনতে খরচ পড়ে ১০.৫২ লাখ থেকে ১৯.৬৭ লাখ টাকা (এক্স-শোরুম)। এটি দশটি ট্রিমে উপলব্ধ – Premium, Premium (O), Prestige, Prestige (O), Prestige Plus, Prestige Plus (O), Luxury, Luxury (O), Luxury Plus ও X-Line।

Citroen C3 Aircross

সর্বাধিক সস্তার এমপিভি গাড়ির তালিকার সর্বশেষ মডেলটি হচ্ছে Citroen C3 Aircross। এর বর্তমান দাম ১১.৯৬ লাখ থেকে শুরু করে ১৪.১১ লাখ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। দুটি ট্রিমে কেনা যায় এই গাড়ি। যথা Plus ও Max।