বাড়িতে বসেই স্টেডিয়ামে বসে খেলা দেখার অনুভূতি দেবে Disney+ Hotstar

Disney + Hotstar ভারতীয় স্পোর্টস প্রেমীদের জন্য বিশেষ ঘোষণা করলো। আসলে এবার থেকে ডলবি ভিশন (Dolby Vision) -এ লাইভ খেলা দেখার সুযোগ দেবে এই স্ট্রিমিং…

Disney + Hotstar ভারতীয় স্পোর্টস প্রেমীদের জন্য বিশেষ ঘোষণা করলো। আসলে এবার থেকে ডলবি ভিশন (Dolby Vision) -এ লাইভ খেলা দেখার সুযোগ দেবে এই স্ট্রিমিং প্ল্যাটফর্মটি। জানিয়ে রাখি, এরকম সুযোগ এই প্রথম কোনো ওটিটি অ্যাপ প্রদান করছে। সংস্থার পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে যে, চলমান ICC Men’s T20 World Cup 2024 সহ সুপার ৮, সেমি-ফাইনাল এবং ফাইনাল ম্যাচগুলি Disney + Hotstar -এ ডলবি ভিশনে লাইভ দেখা যাবে। তবে বিশ্ববাসী আপাতত ক্রিকেট ম্যাচগুলিই এই প্রযুক্তির সাথে দেখার সুযোগ পাবেন।

Disney + Hotstar কেন Dolby Vision প্রযুক্তি ব্যবহারের সিদ্ধান্ত নিল?

এর উত্তর পাওয়ার জন্য প্রথমেই জানতে হবে ডলবি ভিশন -এর কার্যকারিতা। এই ইমেজিং প্রযুক্তি অধিক কন্ট্রাস্ট, ডিটেইলিং এবং প্রাণবন্ত কালার অফার করার মাধ্যমে দুর্দান্ত ভিজ্যুয়াল অভিজ্ঞতা প্রদান করে। এক্ষেত্রে স্ট্রিমিং প্ল্যাটফর্মটি দাবি করেছে যে, এই আপডেটের ফলে এখন ক্রিকেট ভক্তরা আরো উন্নত ভিউয়িং অভিজ্ঞতা পাবেন। আবার ডলবি ভিশনের দৌলতে উপলব্ধ প্রাণবন্ত কালার, শার্পনেস, কনট্রাস্ট এবং ডিটেলিংয়ের কারণে গেমের প্রতিটি মুহূর্ত আরো উপভোগ্য হয়ে উঠবে।

তবে আগেই বলে দিই, এই সুবিধা শুধুমাত্র ডিজনি + হটস্টার -এর প্রিমিয়াম গ্রাহকদের জন্যই নিয়ে আসা হয়েছে। মনে করা হচ্ছে, ‘ইউনিক সেলিং প্রোপরসিশন’ (USP) বা অন্যান্য মার্কেটিং কৌশলের করাণে এই ফিচার চালু করা হয়েছে। যাতে এই ক্রিকেটের মরসুমে আরো বেশি সংখ্যক সাবস্ক্রিপশন পাওয়া যায়।

Disney + Hotstar অ্যাপের মাধ্যমে Dolby Vision সমর্থিত লাইভ স্পোর্টস কবে ও কীভাবে দেখা যাবে?

আমরা আগেই জানিয়েছি যে, ডিজনি + হটস্টার -এর শুধুমাত্র প্রিমিয়াম সাবস্ক্রাইবাররাই ডলবি ভিশনে আইসিসি মেন্স টি২০ ওয়ার্ল্ডকাপ ২০২৪ ম্যাচ উপভোগ করতে পারবেন। এর জন্য আপনাদের কাছে একটি ৪কে-এনাবল স্মার্ট টেলিভিশন থাকা আবশ্যক। কেননা এইধরণের ফিচারের সাথে আসা স্মার্ট টিভিগুলিই ডলবি ভিশন সমর্থনে সক্ষম। আর আপনারা যদি প্রিমিয়াম সাবস্ক্রাইবার হয়ে থাকেন তবে আজ থেকেই এই প্রযুক্তিতে ম্যাচ স্ট্রিম করতে পারবেন৷

প্রসঙ্গত নতুন অফার ও অংশীদারিত্বের বিষয়ে Disney + Hotstar -এর হেড অফ ইঞ্জিনিয়ারিং মুকুন্দ আচার্য (Mukund Acharya) মন্তব্য করেছেন – “ভারত এমন একটি দেশ যেখানে প্রত্যেকটি মানুষ ক্রিকেট সম্পর্কে অধিক উৎসাহী থাকে। তাই দেশবাসীর ম্যাচ দেখার অভিজ্ঞতাকে আরও ভালো করার উদ্দেশ্যে আমাদের এই প্রচেষ্টা। প্রিমিয়াম সাবস্ক্রাইবাররা এখন ডলবি ভিশনে আইসিসি মেন্স ওয়ার্ল্ডকাপ ২০২৪ ম্যাচগুলি দেখার অভিজ্ঞতা পাবে।”