সাহসিকতার পরিচয় দিয়ে ভারতীয়দের পাশে দাঁড়ালেন হাসান আলী, বৈষ্ণোদেবী সন্ত্রাস হামলায় হলেন সরব

পাকিস্তান ক্রিকেট দলের ফাস্ট বোলার হাসান আলী (Hasan Ali) তার ইনস্টাগ্রামে একটি স্টোরি শেয়ার করেছেন। তার এই কাহিনী পাকিস্তানে হৈচৈ ফেলে দিতে পারে। তবে পাকিস্তানি…

পাকিস্তান ক্রিকেট দলের ফাস্ট বোলার হাসান আলী (Hasan Ali) তার ইনস্টাগ্রামে একটি স্টোরি শেয়ার করেছেন। তার এই কাহিনী পাকিস্তানে হৈচৈ ফেলে দিতে পারে। তবে পাকিস্তানি ক্রিকেটার হিসেবে হাসানের সাহসের প্রশংসা করতেই হয়। সম্প্রতি বৈষ্ণোদেবীকে দেখতে যাওয়া কয়েকজন ভক্তকে নৃশংসভাবে হত্যা করেছে জঙ্গিরা। হাসান আলি তার সোশ্যাল মিডিয়ায় সেই তীর্থযাত্রীদের সমর্থনে একটি স্টোরি শেয়ার করেছেন, যেখানে লেখা ছিল, ‘বৈষ্ণোদেবী আক্রমণের দিকে নজর।’

জম্মু ও কাশ্মীরে প্রায়শই এইসব পাক মদতপুষ্ট জঙ্গি ঘটনা ঘটে। এতে নিরীহ ভারতীয়রা প্রায় দিন এই প্রাণ হারায়, তবে পাকিস্তান কখনই স্বীকার করে না যে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলার পিছনে তাদের সেনাবাহিনী এবং আইএসআই রয়েছে। ভারতও বহুবার তার প্রমাণ দিয়েছে।

ভারতের সমর্থনে হাসান আলি যে ইনস্টাগ্রাম স্টোরি শেয়ার করেছেন তা পাকিস্তানের মুখে চড়ের মতো। কারণ এর আগে হয়তো কোনো পাকিস্তানি ক্রিকেটার ভারতে সন্ত্রাসী হামলার বিরোধিতা করেননি, কিন্তু হাসান আলী তা করার সাহস দেখিয়েছেন। হাসান আলি যা করেছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডও তার কাছে জবাব চাইতে পারে, কিন্তু হাসান আলী প্রমাণ করে দিয়েছে পাকিস্তানের জনগণও সন্ত্রাসবাদে অখুশি।

বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) খেলতে যাওয়া পাকিস্তান দলের সদস্য নন হাসান আলী। আয়ারল্যান্ড সফরে পাকিস্তান দলের সঙ্গে হাসান আলী থাকলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে জায়গা পাননি তিনি।