সেরার দৌড়ে Honda Activa-কে হারিয়ে বাজিমাত করতে নতুন স্কুটার আনছে TVS

আজও ভারতের বেস্ট সেলিং স্কুটার Honda Activa। এরপরই সর্বাধিক বিক্রিত স্কুটার হিসেবে উঠে আসে TVS Jupiter-এর নাম। জ্বালানি সাশ্রয়ী ক্ষমতা ও প্রাকটিক্যাল ফিচার্সের কারণে জনপ্রিয়তা…

আজও ভারতের বেস্ট সেলিং স্কুটার Honda Activa। এরপরই সর্বাধিক বিক্রিত স্কুটার হিসেবে উঠে আসে TVS Jupiter-এর নাম। জ্বালানি সাশ্রয়ী ক্ষমতা ও প্রাকটিক্যাল ফিচার্সের কারণে জনপ্রিয়তা এত বেশি। তবে লুকসে কিছুটা খামতি। তাই ক্রেতাদের একঘেয়েমি কাটাতে TVS Jupiter 110 নতুন অবতারে হাজির হতে চলেছে বলে বাইকওয়ালের রিপোর্টে দাবি করা হয়েছে। নতুন মডেল দেখতে আরও আকর্ষণীয় হবে বলে জানা গিয়েছে। বর্তমানে মহারাষ্ট্রের স্কুটারটির আর্লি টেস্টিং চালাচ্ছে টিভিএস (TVS)।

TVS Jupiter 110 নতুন ভার্সনে বাজারে আসছে

অনুমান করা হচ্ছে, অধিক আকর্ষণীয় করে তুলতে 2024 TVS Jupiter 110-এর সামনের ডিজাইনের বদল আনা হতে পারে। আবার নতুন কালার অপশন পেতে পারে মডেলটি। জানা গেছে, নতুন টেল লাইট সেটআপ সমেত হাজির হচ্ছে এটি। এলইডি লাইট দেওয়া হলে লুকসে নতুন মাত্রা যোগ হবে। তবে হার্ডওয়্যার ও ইঞ্জিনে কোন পরিবর্তন দেওয়া হবে না বলেই মনে করা হচ্ছে। কারণ এই দুই ক্ষেত্রে স্কুটারটি পারফেক্ট।

TVS Jupiter 110 আগের মতই একটি ১০৯.৭ সিসি এয়ার কুল্ড ইঞ্জিন সহ হাজির হবে। এটি থেকে ৭.৭৭ বিএইচপি ক্ষমতা এবং ৮.৮ এনএম টর্ক পাওয়া যায়। এতে হার্ডওয়্যার হিসেবে থাকছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন। দু’চাকায় ড্রাম ব্রেক উপলব্ধ হবে। তবে হায়ার স্পেক মডেলে ডিস্ক ব্রেক অফার করা হতে পারে।

TVS Jupiter 110-এর ডিজাইন অনেক বছর ধরেই একইরকম থেকে গিয়েছে। তাতে নতুনত্ব যোগ হলে আরো বেশি সংখ্যক ক্রেতা আকৃষ্ট হবেন বলে আশা করা হচ্ছে। তবে লঞ্চের সময়কাল সম্পর্কে এখনও জানা যায়নি। বাজারে স্কুটারটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে Honda Activa 6G।