একলাফে 40,000 টাকা সস্তা হল Oben Rorr ইলেকট্রিক বাইক, ফুল চার্জে 187 কিমি রেঞ্জ

ইলেকট্রিক মোটরসাইকেলের বাজারে লঞ্চ হয়েই আলোড়ন ফেলেছিল Oben Rorr। বেঙ্গালুরুর এই কোম্পানি এতদিন জন্মভিটা সহ কয়েকটি নির্দিষ্ট অঞ্চলে ব্যবসার গণ্ডি সীমিত রেখেছিল। ধীরে ধীরে তা…

ইলেকট্রিক মোটরসাইকেলের বাজারে লঞ্চ হয়েই আলোড়ন ফেলেছিল Oben Rorr। বেঙ্গালুরুর এই কোম্পানি এতদিন জন্মভিটা সহ কয়েকটি নির্দিষ্ট অঞ্চলে ব্যবসার গণ্ডি সীমিত রেখেছিল। ধীরে ধীরে তা প্রসারিত হচ্ছে। এবারে রাজধানী দিল্লিতে লঞ্চ হল এই বৈদ্যুতিক বাইক। ভর্তুকি, ছাড় ধরে এখানে Oben Rorr এর ইন্ট্রোডাক্টরি মূল্য ১.১০ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। প্রথম ১০০ জন ক্রেতাকে ৪০,০০০ টাকা ডিসকাউন্ট দিচ্ছে ওবেন (Oben)। উল্লেখ্য, বেঙ্গালুরুতে ই-বাইকটির দাম ১.৫০ লাখ টাকা।

সম্প্রতি পিতমপুরা’তে দিল্লির প্রথম শোরুম উদ্বোধন করেছে ওবেন। রাজধানীর ক্রেতাদের আকৃষ্ট করতে ইলেকট্রিক মোটরসাইকেলে ডিসকাউন্ট দিচ্ছে সংস্থা। দাম কমানোর ফলে Oben Rorr বর্তমানে বাজারে উপলব্ধ ই-বাইক Revolt RV400, Hop Oxo সহ আরও অন্যান্য মডেলের তুলনায় সস্তা হয়েছে। তবে এই অফার নির্দিষ্ট সময়ের জন্য বৈধ থাকবে।

Oben Rorr স্পেসিফিকেশন

Oben Rorr-এ উপলব্ধ রয়েছে একটি ৮ কিলোওয়াট ইলেকট্রিক মোটর ও ৪.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি। ফুল চার্জে এই বাইক ১৮৭ কিলোমিটার রেঞ্জ প্রদান করে বলে দাবি সংস্থার। প্রতি ঘন্টায় ১০০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ যুক্ত এই ইলেকট্রিক মোটরসাইকেলটি ০-৪০ কিমি/ঘন্টার গতি তুলতে ৩ সেকেন্ড সময় নেয়।

দিল্লির বাজারে ব্যবসা করতে জাকিয়ে বসার স্বপ্ন দেখছে ওবেন। আগামী এক বছরের মধ্যে রাজধানীর আনাচে-কানাচে মোট ১২টি সার্ভিস সেন্টার ও শোরুম খোলার পরিকল্পনা করছে সংস্থা। বর্তমানে বেঙ্গালুরু ছাড়াও পুণে, মহারাষ্ট্র, কোচি, ত্রিবান্দ্রম এবং কেরলে শোরুম উদ্বোধন করেছে তারা। এই শহরগুলিতে সব মিলিয়ে আটটি শোরুম রয়েছে সংস্থার। পরবর্তীতে ১২টি শহরে ৫০টি আউটলেট খোলার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।