Oppo দু’টি চমৎকার 5G ফোন নিয়ে হাজির হচ্ছে, ব্যাটারি, ক্যামেরা ফিচার্স ফাঁস হল

কয়েক সপ্তাহ আগেই ওপ্পো চীনের বাজারে তাদের Oppo A3 Pro স্মার্টফোনটি লঞ্চ করেছে। কোম্পানিটি এখন A3 সিরিজের অধীনে Oppo A3x 5G এবং Oppo A3m 5G…

কয়েক সপ্তাহ আগেই ওপ্পো চীনের বাজারে তাদের Oppo A3 Pro স্মার্টফোনটি লঞ্চ করেছে। কোম্পানিটি এখন A3 সিরিজের অধীনে Oppo A3x 5G এবং Oppo A3m 5G নামে আরও দুটি নতুন হ্যান্ডসেট লঞ্চ করার পরিকল্পনা করছে। যদিও কোম্পানির তরফে আনুষ্ঠানিকভাবে এই ডিভাইসগুলি সম্পর্কে কিছু জানানো হয়নি। তবে তার আগেই এখন চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন ডেটাবেসে আসন্ন Oppo A3x 5G এবং Oppo A3m 5G উভয় ফোনকেই দেখা গেছে। যথারীতি এই সার্টিফিকেশনটি দুই ফোনের বেশ কিছু গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ করেছে। কি কি অফার করতে পারে ওপ্পোর আপকামিং A3 লাইনআপের আসন্ন ডিভাইসগুলি, আসুন জেনে নেওয়া যাক।

Oppo A3x 5G এবং Oppo A3m 5G ফোনের ডিজাইন রেন্ডার এবং স্পেসিফিকেশন সামনে আনলো TENAA

মাইস্মার্টপ্রাইসের নতুন রিপোর্ট অনুযায়ী, ওপ্পো এ৩এক্স ফোনটি PKD130 মডেল নম্বর সহ টেনা ডেটাবেসে উপস্থিত হয়েছে। স্মার্টফোনটিতে একটি ফ্ল্যাট-এজ ডিজাইন রয়েছে, যা ওপ্পো কে১২ (OnePlus Nord CE 4) মডেলের মতো। ফোনটির রিয়ার ক্যামেরা মডিউলে উল্লম্বভাবে সজ্জিত ডুয়েল-রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এতে রিং এলইডি ফ্ল্যাশ বিদ্যমান। হ্যান্ডসেটটিতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে বলে শোনা যাচ্ছে।

টেনা সার্টিফিকেশন অনুসারে ওপ্পো এ৩এক্স হ্যান্ডসেটটিটে এইচডি+ (১,৬০৪ × ৭২০ পিক্সেল) রেজোলিউশন সহ ৬.৬৭ ইঞ্চির টিএফটি (TFT) ডিসপ্লে থাকবে৷ আর স্মার্টফোনটির ওজন ১৮৬ গ্রাম এবং এর পরিমাপ ১৬৫.৬৯ × ৭৬.০৪ × ৭.৬৮ মিলিমিটার হবে। এই ওপ্পো ডিভাইসটি ৪,৯৭০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসতে পারে। স্মার্টফোনটি ২.৪ গিগাহার্টজ পিক ফ্রিকোয়েন্সি সহ অক্টা-কোর প্রসেসরে চলবে বলে শোনা যাচ্ছে।

এছাড়া ফটোগ্রাফির জন্য, Oppo A3x 5G ফোনে ডুয়েল-রিয়ার ক্যামেরা থাকবে, যার মধ্যে ৩২ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর অবস্থান করবে। হ্যান্ডসেটটির সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। এই স্মার্টফোনটি ৬ জিবি/ ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পে পাওয়া যেতে পারে।

অন্যদিকে, Oppo A3m 5G ফোনটি PKD120 মডেল নম্বর সহ টেনা প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। ডিজাইন এবং স্পেসিফিকেশনের দিক থেকে এটি Oppo A3x ফোনটির মতোই। Oppo A3m হ্যান্ডসেটটি Oppo A3x ফোনের একটি চায়না টেলিকম-এক্সক্লুসিভ ভ্যারিয়েন্ট হতে পারে। কেননা, বিদ্যমান Oppo A2x এবং Oppo A2m -ও অভিন্ন স্মার্টফোন এবং Oppo A2m বিক্রি হয় চায়না টেলিকমের মাধ্যমে। সুতরাং, ওপ্পো এর উত্তরসূরি Oppo A3m এবং Oppo A3x হ্যান্ডসেটদুটির ক্ষেত্রেও একই পদক্ষেপ গ্রহণ করবে বলে মনে করা হচ্ছে।