Triumph Daytona 660: ইংরেজদের প্রিয় স্পোর্টস বাইক চলে এল ভারতে, পাওয়ার, ফিচার্সে মাতাবে বাজার

মাঝারি ওজনের মোটরসাইকেলের সম্ভাবনাময় বাজারে হাত বাড়াচ্ছে দেশি থেকে বিদেশি বিভিন্ন সংস্থা। সেই তালিকায় রয়েছে ট্রায়াম্ফের (Triumph) নাম। ব্রিটেনের কোম্পানিটি ভারতে নতুন বাইক লঞ্চের প্রস্তুতি…

মাঝারি ওজনের মোটরসাইকেলের সম্ভাবনাময় বাজারে হাত বাড়াচ্ছে দেশি থেকে বিদেশি বিভিন্ন সংস্থা। সেই তালিকায় রয়েছে ট্রায়াম্ফের (Triumph) নাম। ব্রিটেনের কোম্পানিটি ভারতে নতুন বাইক লঞ্চের প্রস্তুতি শুরু করেছে। তাদের নতুন সুপারস্পোর্টস বাইক Triumph Daytona 660 এদেশে ডিলারশিপগুলিতে পৌঁছতে আরম্ভ করেছে। যা এদেশে মডেলটি শীঘ্রই লঞ্চ হবে বলে ইঙ্গিত দেয়।

Triumph Daytona 660 ভারতে শীঘ্রই লঞ্চ হবে

উল্লেখ্য, এ বছর এপ্রিল-মে নাগাদ ভারতে Triumph Daytona 660 লঞ্চের কথা থাকলেও পরবর্তীতে তা পিছিয়ে দেওয়া হয়। জুনের মাঝামাঝিতে এসে বাইকটির লঞ্চকে ফিরে ফের জল্পনা শুরু হয়েছে। বিভিন্ন সূত্রে দাবি করা হয়েছে, জুনের শেষ অথবা জুলাইয়ের শুরুতে বাজারে পা রাখতে পারে এই সুপারস্পোর্টস বাইকটি।

অবগতির জন্য জানিয়ে রাখি, Triumph Daytona 660 আদতে Triumph Trident 660-এর প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে তৈরি। নেকেড বাইকের একই ফ্রেম ও ইঞ্জিন ব্যবহার করা হয়েছে এতেও। ৬৬০ সিসি ইঞ্জিন থেকে ১১,২৫০ আরপিএম গতিতে ৯৫ বিএইচপি শক্তি এবং ৮,২৫০ আরপিএম গতিতে ৬৯ এনএম টর্ক পাওয়া যাবে।

Triumph Daytona 660 দুর্দান্ত ফিচার্সের সঙ্গে হাজির হচ্ছে। সেই তালিকায় রয়েছে অল এলইডি লাইটিং, ব্লুটুথ কানেক্টিভিটি সহ টিএফটি বা এলসিডি ডিসপ্লে, তিনটি রাইডিং মোড (রেইন, রোড ও স্পোর্ট)। টিউবুলার স্টিল পেরিমিটার ফ্রেমের সাথে রয়েছে ৪১ মিমি Showa SFF-BP ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টমেন্ট সহ Showa মোনোশক সাসপেনশন। ব্রেকিংয়ের জন্য সামনে ৩১০ মিমি টুইন এবং পেছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক উপস্থিত।

১৭ ইঞ্চি অ্যালয় হুইলে চলবে Triumph Daytona 660। সাথে থাকবে Michelin Power 6 টায়ার। অনুমান করা হচ্ছে, ভারতে এই মোটরসাইকেলটির দাম ৯ লাখ থেকে ৯.২৫ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে। এদেশে বাইকটিরাপ্রতিপক্ষ হিসেবে রয়েছে Kawasaki Ninja 650।