বড় ধাক্কা ফর্মে থাকা ওয়েস্ট ইন্ডিজের, চোটের কারণে ছিটকে গেলেন‌ ওপেনার, পরিবর্তে এলেন এই মহারথী

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজ আয়োজন করছে। ফলে ঘরের মাঠে এই টুর্নামেন্টের প্রথম থেকেই ক্যারিবিয়ানরা দুরন্ত…

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথভাবে ওয়েস্ট ইন্ডিজ আয়োজন করছে। ফলে ঘরের মাঠে এই টুর্নামেন্টের প্রথম থেকেই ক্যারিবিয়ানরা দুরন্ত পারফরম্যান্স করে সুপার ৮-এ জায়গা করে নেয়। তবে গত বৃহস্পতিবার এই পর্বের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ইংল্যান্ডের বিপক্ষে হারের সম্মুখীন হয়। এবার এর মধ্যেই ক্যারিবিয়ান শিবির গুরুত্বপূর্ণ তারকা ক্রিকেটারকে হারিয়ে চাপের মুখে পড়ে গেল।

এই বছর রোভম্যান পাওয়েলের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্যায়ে গ্ৰুপ সি-তে আফগানিস্তান, পাপুয়া নিউগিনি, নিউজিল্যান্ড এবং উগান্ডার সঙ্গে অবস্থান করছিল। এই পর্বে প্রতিটি ম্যাচেই জয় তুলে নিয়ে ক্যারিবিয়ানরা সুপার ৮-এ জায়গা নিশ্চিত করে নেয়‌। গত ২০ জুন ওয়েস্ট ইন্ডিজ সুপার ৮-এর প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচে তারা ৮ উইকেটে হারের সম্মুখীন হয়। অন্যদিকে ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ চলাকালীন প্রথম ইনিংসে ওপেনিং করতে এসে ব্র্যান্ডন কিং (Brandon King) চোট পান।

ম্যাচের পঞ্চম ওভারে স্যাম কুরানের করা দ্বিতীয় বলে ব্র্যান্ডন মিড-অফের দিকে শট মারার সময় কোমরের পেশীতে আঘাত পেয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন। এবার তিনি এই চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই বাইরে চলে গেলেন। তার বদলে ওয়েস্ট ইন্ডিজে বাঁ-হাতি ওপেনিং ব্যাটার কাইল মায়ার্স (Kyle Mayers) দলে ফিরতে চলেছেন। এই বিষয়ে আইসিসি এক বিবৃতিতে বলে, “আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর টেকনিক্যাল কমিটি ওয়েস্ট ইন্ডিজ দলে ব্র্যান্ডন কিং-এর বদলি হিসাবে বাঁ-হাতি ব্যাটসম্যান কাইল মায়ার্সকে অনুমোদন দিয়েছে।”

উল্লেখ্য খুব তাড়াতাড়ি মেয়ার্স দলের সঙ্গে যোগ দেবেন বলে মনে করা হচ্ছে। তিনি এখনও পর্যন্ত দেশের হয়ে ৩৭ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ৭২৭ রান করেছেন। অন্যদিকে আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ৮-এ দ্বিতীয় ম্যাচে মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ব্র্যান্ডন কিং-এর বদলে শাই হোপ (Shai Hope) ওপেনিং করতে আসেন। তিনি বিধ্বংসী ব্যাটিংয়ে দলকে ৯ উইকেটে বিশাল জয় এনে দেন। শাই হোপ ম্যাচে ৩৯ বলে ৪ টি চার এবং ৮ টি ছয়ের মাধ্যমে অপরাজিত ৮২ রান করে ভক্তদের মুগ্ধ করেছেন।