অপেক্ষার অবসান ঘটিয়ে Xiaomi-র দুই স্মার্টফোনে এল নতুন HyperOS আপডেট

শাওমি (Xiaomi) তাদের বিভিন্ন ডিভাইসে ধীরে ধীরে জুন, ২০২৪-এর সিকিউরিটি আপডেট রোল আউট করা শুরু করেছে, যা সিকিউরিটি ও পারফরম্যান্সের উন্নতিতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে। এই…

শাওমি (Xiaomi) তাদের বিভিন্ন ডিভাইসে ধীরে ধীরে জুন, ২০২৪-এর সিকিউরিটি আপডেট রোল আউট করা শুরু করেছে, যা সিকিউরিটি ও পারফরম্যান্সের উন্নতিতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে। এই আপডেটটি বিশেষভাবে শাওমি (Xiaomi), রেডমি (Redmi) এবং পোকো (Poco) – তিন ব্র্যান্ডের স্মার্টফোন ব্যবহারকারীদের লক্ষ্য করে। আপডেটের লক্ষ্য হল ডিভাইসগুলিকে বিদ্যমান সমস্যাগুলির বিরুদ্ধে আরও সুরক্ষা প্রদান করা এবং সামগ্রিক সিস্টেমের কার্যকারিতা অপ্টিমাইজ করা। লেটেস্ট HyperOS আপডেট পাওয়া ডিভাইসগুলির মধ্যে রয়েছে Xiaomi 12T Pro এবং Xiaomi 11 Lite 5G NE। ইউরোপে এই ফোনগুলির ইউজারদের আপডেটটি রোল আউট করা হয়েছে।

Xiaomi 12T Pro এবং Xiaomi 11 Lite 5G NE ফোনে এল নতুন আপডেট

শাওমি ১২টি প্রো এবং শাওমি ১১ লাইট ৫জি এই-এর জন্য এই হাইপারওএস আপডেটটি সিস্টেম সিকিউরিটিকে উল্লেখযোগ্যভাবে উন্নত করে। আপডেটের বিল্ড নম্বর হল যথাক্রমে OS1.0.5.0.ULFEUXM এবং OS1.0.5.0.UKOEUXM। আপডেটটি বর্তমানে শুধুমাত্র হাইপারওএস পাইলট টেস্টার ইউজারদের জন্য উপলব্ধ, তবে ধীরে ধীরে সমস্ত ব্যবহারকারীদের কাছে রোল আউট করা হবে।

জানিয়ে রাখি, শাওমি ১২টি প্রো ফোনটি ব্যতিক্রমী ২০০ মেগাপিক্সেলের স্যামসাং এইচপি১ সেন্সরের সাথে এসেছে। এই হাই-রেজোলিউশনের ক্যামেরা ব্যবহারকারীদের অবিশ্বাস্যভাবে ডিটেইলস যুক্ত এবং পরিষ্কার ফটো অফার করে। ক্যামেরা প্রযুক্তিতে এই উদ্ভাবন ফটোগ্রাফি প্রেমীদের জন্য একটি দুর্দান্ত সুবিধা প্রদান করে এবং শাওমি ১২টি প্রো মডেলটিকে বাজারের অন্যান্য স্মার্টফোনের থেকে আলাদা করে। এছাড়াও, এর উচ্চ-পারফরম্যান্স প্রসেসর এবং দীর্ঘস্থায়ী ব্যাটারি দৈনন্দিন ব্যবহারে ডিভাইসটির কার্যকারিতা বাড়ায়।

অন্যদিকে, Xiaomi 11 Lite 5G NE ফোনটি তার স্লিম এবং স্টাইলিশ ডিজাইনের মাধ্যমে ক্রেতাদের মনোযোগ আকর্ষণ করে। তবে শুধু আকর্ষণীয় লুক নয়, ফোনটিকে এর শক্তিশালী হার্ডওয়্যার ফিচারগুলির জন্যও প্রশংসা করা হয়। যদিও এর হালকা এবং পাতলা গঠন ডিভাইসটির বহনযোগ্যতা বাড়ায়, এর শক্তিশালী প্রসেসর এবং উচ্চ-মানের ডিসপ্লে ইউজারদের অভিজ্ঞতাকে সমৃদ্ধ করে। Xiaomi 11 Lite 5G NE বিশেষ করে স্টাইলকে প্রাধান্য দেওয়া ইউজারদের জন্য একটি আদর্শ বিকল্প হয়ে উঠেছে।

প্রসঙ্গত, জুন, ২০২৪ সিকিউরিটি আপডেট শুধুমাত্র ডিভাইসের নিরাপত্তাই উন্নত করে না, তার পাশাপাশি পারফরম্যান্সের উন্নতি এবং নতুন বৈশিষ্ট্যগুলিও অফার করে। আপডেটের পরে ফোনটি আরও উন্নত ইউজার এক্সপেরিয়েন্স প্রদান করবে এবং আগের চেয়ে আরও বেশি সুরক্ষিত হবে।