‘ওরা নারিনকে সম্মান দেয়নি’, ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের উপর বিষ্ফোরক মন্তব্য নিতীশ রানার

আইপিএল ২০২৪ (IPL 2024) শেষ হওয়ার প্রায় এক মাস হতে চলেছে, কিন্তু এখনো তার জের কাটেনি। প্রায় এক মাসের কাছাকাছি হতে এলেও, এবারের আইপিএলে সুনীল…

আইপিএল ২০২৪ (IPL 2024) শেষ হওয়ার প্রায় এক মাস হতে চলেছে, কিন্তু এখনো তার জের কাটেনি। প্রায় এক মাসের কাছাকাছি হতে এলেও, এবারের আইপিএলে সুনীল নারিনের (Sunil Narine) স্মরণীয় মরশুমটি ভুলতে পারেননি কেউই। এবারে কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হাতে শিরোপা তুলে দিতে সুনীল নারিনের ভূমিকা ছিল বেশ গুরুত্বপূর্ণ। তারপরেও টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) ওয়েস্ট ইন্ডিজ (West Indies) দলে সুনীল নারিনের নাম না থাকায় সরব হয়েছেন নাইটদের সহ-অধিনায়ক নিতীশ রানা (Nitish Rana)।

সম্প্রতি এক ইন্টারভিউতে সামিল হয়েছিলেন নিতীশ রানা। সেখানে সুনীল নারিনের প্রসঙ্গ ওঠায় নিতীশ রানা বলেছেন, “আপনি কীভাবে সুনীল নারিনের মতো একজন খেলোয়াড়কে সম্মান করতে পারেন না? বিশেষ করে টি-টোয়েন্টিতে। ওয়েস্ট ইন্ডিজ কখনোই তাকে ভালোভাবে ব্যবহার করেনি। তারা তাকে যোগ্য সম্মানটুকু দেয়নি।” যদিও এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের তাকে আন্তর্জাতিক দলে ফেরাতে যথাসম্ভব চেষ্টা করেছে ওয়েস্ট ইন্ডিজ। কিন্তু সময়ে নারিনকে ঠিকঠাক সম্মান না দেওয়ায়, তিনিও বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে আর খেলতেও চান না বলে জানিয়ে দিয়েছিলেন।

এছাড়া নিতীশ রানার কন্ঠে শোনা গেছে, “এখন সুনীল নারিন অবসর নিয়েছেন, এদিকে ওয়েস্ট ইন্ডিজের কোচ এবং নির্বাচকরা তাকে ফেরত চান। তিনি বলেছিলেন যে তিনি যখন ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে চেয়েছিলেন, তখন তারা তাকে সম্মান করেনি কিন্তু এখন যেহেতু তিনি অবসর নিয়েছেন, দলের উচিত তরুণদের সুযোগ করে দেওয়া।” নারিনের কথা উঠতে একে একে সব কথা ইন্টারভিউতে ফাঁস করেছেন নিতীশ রানা।

উল্লেখ্য, এবারের আইপিএল মরশুমটি সুনীল নারিনের জন্য চিরস্মরণীয় হয়ে থাকবে। ১৪ ম্যাচে ব্যাট হাতে ওপেন করতে নেমে ৪৮৮ রান, যার মধ্যে সামিল রয়েছে ১ টি সেঞ্চুরি এবং ৩ টি হাফসেঞ্চুরি। অন্যদিকে ১৪ ম্যাচে বল হাতে ১৭ উইকেট শিকার করেছেন তিনি। আর এই পারফরমেন্সের হাত ধরেই আইপিএলের ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসাবে তৃতীয়বারের মতো মোস্ট ভ্যালুয়েবেল প্লেয়ার অ্যাওয়ার্ড নিজের নাম করেছেন নারিন।