দুর্দান্ত ফিচার সহ সস্তায় লঞ্চ হল Realme GT 5G, রয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর

চলতি বছরে রিয়েলমির প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন আজ লঞ্চ হল Realme GT 5G। গত বছরের ডিসেম্বর থেকেই Race কোডনেমের এই ফোনটি চর্চার কেন্দ্রবিন্দুতে ছিল। টিপস্টারদের দৌলতে…

চলতি বছরে রিয়েলমির প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন আজ লঞ্চ হল Realme GT 5G। গত বছরের ডিসেম্বর থেকেই Race কোডনেমের এই ফোনটি চর্চার কেন্দ্রবিন্দুতে ছিল। টিপস্টারদের দৌলতে ফোনটির লুক এবং স্পেসিফিকেশন ফাঁস হওয়ায় প্রত্যাশার পরিমানও দ্বিগুণ বৃদ্ধি পেয়েছিল৷ প্রিমিয়াম রেঞ্জে আসা রিয়েলমি জিটি ৫জি এর মূখ্য ফিচারের মধ্যে রয়েছে নজরকাড়া ডুয়াল-টোন ভেগান লেদার (Vegan Leather) ডিজাইন, শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট, ১২০ হার্টজ রিফ্রেশ রেট ডিসপ্লে, LPDDR5 র‌্যাম, দুর্দান্ত ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা এবং আরও অনেক কিছু। সদ্য লঞ্চ হওয়া Realme GT 5G-র সম্পূর্ন স্পেসিফিকেশন, ফিচার এবং দাম এবার দেখে নেওয়া যাক।

Realme GT 5G এর দাম

রিয়েলমি জিটি ৫জি দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। এর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩৪,০০০ টাকা)। আবার এর ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট ৩,২৯৯ ইউয়ানে (প্রায় ৩৭,০০০ টাকা) পাওয়া যাবে। হ্যান্ডসেটটি ভেগান লেদার এডিশন সহ ডিপ সি এয়ারশিপ (ব্লু), এবং গ্যালাক্টিকোস (ব্লু) কালার অপশনে কেনার জন্য উপলব্ধ হবে।

আশা করা যায় শীঘ্রই Realme GT 5G ভারতের বাজারেও পা রাখবে, কারণ কয়েক সপ্তাহ আগে ফোনটি ভারতের BIS সার্টিফিকেশন লাভ করেছে। যদিও রিয়েলমির তরফে ফোনটির গ্লোবাল লঞ্চ নিয়ে এখনও কিছু জানানো হয়নি।

Realme GT 5G এর স্পেসিফিকেশন ও ফিচার

রিয়েলমি জিটি ৫জি স্মার্টফোনে ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) রেজোলিউশনের ৬.৪৩ ইঞ্চি S-AMOLED E4 পাঞ্চ হোল ডিসপ্লে রয়েছে। স্মার্টফোনটির স্ক্রিন-টু-বডি রেশিও ৯১.৭ শতাংশ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ফোনটি লেদার ব্ল্যাক ও গ্ল্যাস ব্যাক দুটি ভার্সনে এসেছে। আবার এই ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট এবং সঙ্গে থাকছে ৮ জিবি/১২ জিবি LPDDR5 র‌্যাম এবং ১২৮ জিবি/২৫৬ জিবি UFS 3.1 স্টোরেজ। যদিও স্টোরেজ বাড়ানোর বিকল্প ফোনে দেওয়া হয়নি।

ফটোগ্রাফির জন্য Realme GT 5G ফোনের পেছনে আয়তকার ক্যামেরা মডিউলে ট্রিপল ক্যামেরার দেখা মিলবে। এই ক্যামেরা সেটআপে আছে ৬৪ মেগাপিক্সেল সনি আইএমএক্স৬৮২ প্রাইমারি সেন্সর (এফ/১.৮৯) + ১১৯ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা পাওয়া যাবে।

Realme GT 5G ফোনে ডেডিকেটেড GT মোড থাকছে। যা গেম খেলার সময় উন্নত ইমেজ কোয়ালিটি, 4D ইন-গেম ভাইব্রেশন, দ্রুত লোডিও টাইম, ডায়নামিক সাউন্ড এফেক্ট, প্রভৃতির সাথে দুর্দান্ত পারফরম্যান্স অফার করবে। এছাড়াও, ফোনে 3D tempered লিকুইড কুলং টেকনোলজি রয়েছে যা গেম খেলার সময় ফোনের তাপমাত্রা ১৫॰C পর্যন্ত কমাতে পারবে।

ফোনটিতে থাকছে ডলবি এটমস এবং হাই-রেজ অডিও সার্টিফায়েড ডুয়াল স্পিকার। পাওয়ার ব্যাকআপের জন্য ফোনটি ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে এসেছে। এতে ৬৫ ওয়াট ফাস্ট চার্জং সাপোর্ট করবে। রিয়েলমির দাবি মাত্র ৩৫ মিনিটেই ফোনটি ফুল চার্জ করা যাবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ বেসড রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিনে চলবে। ডুয়েল সিমের এই ফোনে অন্যান্য ফিচারের মধ্যে আছে 5G, ওয়াইফাই ৬ই, ব্লুটুথ ৫.২, ডুয়াল-ফ্রিকোয়েন্সি জিপিএস, এনএফসি, জিপিএস, ইউএসবি-সি, এবং ৩.৫ মিমি অডিও জ্যাক। এর ওজন ১৮৬.৫ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন