Rohit Sharma give hopeful message about Virat Kohli says He is setting up for Final after India win T20 World Cup 2024 semifinal

‘ও ফাইনালের জন্য….’, সম্পূর্ণ বিশ্বকাপ জুড়ে বিরাটের খারাপ ফর্ম নিয়ে এবার কঠিন মন্তব্য রোহিতের

কথায় আছে ইতিহাস ফিরে ফিরে আসে। ২০২২ সালের শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতীয় দল ইংল্যান্ডের (India vs England match) মুখোমুখি হয়েছিল। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও (T20 World Cup 2024) আবার ব্লু ব্রিগেডরা সেমিফাইনালে ইংলিশ বাহিনীদের বিপক্ষে মাঠে নামে। গতকাল এই গুরুত্বপূর্ণ ম্যাচে বৃষ্টি বারবার সমস্যা তৈরি করলেও দুই দল তাদের লড়াইয়ের জন্য সম্পূর্ণ সুযোগ পায়। তবে সেমিফাইনালেও বিরাট কোহলি (Virat Kohli) আবারও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। এবার ম্যাচ শেষে এই তারকা ব্যাটসম্যানের পাশে দাঁড়িয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

গতকাল ম্যাচের প্রথম ইনিংসে ইংল্যান্ড টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে ভারতের হয়ে অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি ওপেনিং করতে আসেন। শেষ ম্যাচের নায়ক রোহিত শর্মা ব্যাট হাতে রীতিমতো জ্বলে ওঠেন। তিনি একাই স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। তবে ক্রিকেটপ্রেমীরা ভারতীয় তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির দিকে তাকিয়ে ছিলেন। কারণ তিনি প্রাথমিক পর্যায়ে এবং সুপার ৮-এর কোন ম্যাচেই সেইভাবে রান করতে পারেননি। ফলে সেমিফাইনালে একটি দুর্দান্ত ইনিংস খেলে বিরাট দলকে ভরসা দেবেন বলে মনে করা হচ্ছিল।

তবে গতকাল সেমিফাইনালেও ব্যাট হাতে বিরাট কোহলি সম্পূর্ন ব্যর্থ হন। ভারতীয় এই তারকা ব্যাটসম্যানের ব্যাট থেকে ৯ বলে মোট ৯ রান আসে। এরপর ম্যাচ শেষে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা সংবাদিকদের মুখোমুখি হয়ে এইরকম কঠিন পরিস্থিতিতে বিরাট কোহলির পাশে দাঁড়ালেন। তিনি বলেন, “বিরাট কোহলি একজন গুনগতমান সম্পন্ন খেলোয়াড়। আমরা বড়ো ম্যাচে তার ব্যাটিং ক্লাস এবং গুরুত্ব বুঝতে পারি। ফর্ম তার সাথে কখনোই সমস্যা তৈরি করে না। বিরাট ফাইনালের জন্য নিজেকে তৈরি করছে (হাসি)।”

উল্লেখ্য চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলিকে ওপেনার হিসাবে রোহিত শর্মার সঙ্গে নতুন ভূমিকায় দেখতে পাওয়া যাচ্ছে। ফলে অনেক ক্রিকেট বিশেষজ্ঞদের মতে আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাটিং অর্ডারে তার স্থান পরিবর্তন সমস্যা তৈরি করেছে বলে মনে করছেন। বিরাট কোহলি এখনও পর্যন্ত এই বিশ্বকাপে ৭ ম্যাচে মোট ৭৫ রান করেছেন। অন্যদিকে গতকাল রোহিত শর্মার ৫৭ রানে ভর করে ভারতীয় দল ইংল্যান্ডের বিপক্ষে ৬৮ রানে বিশাল জয় তুলে নেয়। আগামীকাল এই টুর্নামেন্টের ফাইনালে ব্লু ব্রিগেড দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে।