200 মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে আসছে Nokia Lumia স্টাইলের ফোন, রইল ছবি

নোকিয়া-ব্র্যান্ডের ফোন নির্মাতা, এইচএমডি গ্লোবাল (HMD Global) সম্প্রতি তাদের নিজস্ব ব্র্যান্ডিং এর অধীনে মোবাইল ফোন লঞ্চ করতে শুরু করেছে। HMD Pulse স্মার্টফোনগুলি লঞ্চের পর বর্তমানে…

নোকিয়া-ব্র্যান্ডের ফোন নির্মাতা, এইচএমডি গ্লোবাল (HMD Global) সম্প্রতি তাদের নিজস্ব ব্র্যান্ডিং এর অধীনে মোবাইল ফোন লঞ্চ করতে শুরু করেছে। HMD Pulse স্মার্টফোনগুলি লঞ্চের পর বর্তমানে ফিনল্যান্ড ভিত্তিক কোম্পানিটি তাদের বেশ কয়েকটি আসন্ন ডিভাইসের ওপর কাজ করছে। চলতি মাসের শুরুতে একটি সূত্র মারফৎ জানা গিয়েছিল যে, HMD Skyline নামে একটি নতুন বাজারে আনতে চলেছে এইচএমডি। ইতিমধ্যেই ফোনটির কিছু রেন্ডারও প্রকাশ্যে এসেছে, যা দেখিয়েছে যে HMD Skyline ফোনের ডিজাইনটি ক্লাসিক Nokia Lumia লাইন দ্বারা অনুপ্রাণিত। আর এখন, Skyline ব্র্যান্ডিংয়ের আরেকটি নতুন হ্যান্ডসেটের হদিস পাওয়া গিয়েছে, যার নাম HMD Skyline G2। এই ফোনটির সম্পর্কে ঠিক কি কি তথ্য সামনে এসেছে আসুন জেনে নেওয়া যাক

HMD Skyline G2 আসছে বাজারে

এইচএমডি গ্লোবাল ব্র্যান্ডের ডিভাইস সম্পর্কিত তথ্য প্রকাশ্যে আনার জন্য পরিচিত নির্ভরযোগ্য টিপস্টার, এইচএমডি মিম’স প্রকাশ করেছে যে এইচএমডি একটি দ্বিতীয় স্কাইলাইন ডিভাইসে কাজ করছে এবং এটি এইচএমডি স্কাইলাইন জি২ নামে বাজারে আসতে পারে। এখনও এটা স্পষ্ট নয় যে, এটি প্রথম এইচএমডি স্কাইলাইনের সরাসরি উত্তরসূরি, নাকি সম্পূর্ণ আলাদা ডিভাইস। যেহেতু প্রথম স্কাইলাইন ফোনটি এখনও আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হয়নি, তাই এইচএমডি স্কাইলাইন জি২ মডেলটি খুব শীঘ্রই লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে না।

https://twitter.com/smashx_60/status/1804405661041856819?t=MenABso233Gh4l2KmFn2jA&s=19

এইচএমডি স্কাইলাইনের মতো, জি২ মডেলের পিছনেও ট্রিপল-ক্যামেরা সিস্টেম থাকবে বলে শোনা যাচ্ছে। সঠিক ক্যামেরা সেটআপ অনিশ্চিত থাকলেও, টিপস্টার চারটি সম্ভাব্য কনফিগারেশন শেয়ার করেছেন, যার মধ্যে একটি হবে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। অন্য ক্যামেরাগুলির মধ্যে রয়েছে একটি টেলিফটো, আল্ট্রাওয়াইড ও টাইম অফ ফ্লাইট (ToF) সেন্সর। কোম্পানি মোবাইল ফটোগ্রাফি প্রেমীদের উদ্দেশ্য করে এইচএমডি স্কাইলাইন জি২ লঞ্চ করার পরিকল্পনা করছে বলে মনে করা হচ্ছে।

এছাড়া, দুটি HMD Skyline সিরিজের হ্যান্ডসেটগুলির মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য পার্থক্য হল বেজেল। স্ট্যান্ডার্ড HMD Skyline ফোনের রেন্ডারগুলি একটি চওড়া চিন এবং দুইপাশে ও ওপরে তুলনামূলকভাবে স্লিম বেজেল প্রদর্শন করেছে। অন্যদিকে, HMD Skyline G2 হ্যান্ডসেটের ওপরে এবং নীচে উভয় দিকেই মোটা বেজেল থাকবে, ফলে এটিকে পুরোনো দিনের স্মার্টফোনগুলির মতো দেখতে লাগবে।

উল্লেখ্য, HMD Skyline ফোনের স্পেসিফিকেশন এবং মূল্য সম্পর্কিত তথ্যগুলি ইতিমধ্যে সামনে এলেও, HMD Skyline G2 সম্পর্কে বিশদ বিবরণ খুব কমই উপলব্ধ রয়েছে। এই স্মার্টফোনটির হার্ডওয়্যার, সফ্টওয়্যার এবং লঞ্চের তারিখ সম্পর্কে জানতে আরও রিপোর্ট ও অফিসিয়াল ঘোষণার জন্য অপেক্ষা করতে হবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন