শক্তিশালী ব্যাটারির সঙ্গে দুর্দান্ত ক্যামেরা, বাজিমাত করতে তৈরি Realme 13 Pro+

রিয়েলমি বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের নম্বর সিরিজের স্মার্টফোনগুলি বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে বলে শোনা যাচ্ছে। এরই মধ্যে এখন একটি নতুন রিয়েলমি ফোন আরএমএক্স৩৯২১ মডেল…

রিয়েলমি বর্তমানে তাদের পরবর্তী প্রজন্মের নম্বর সিরিজের স্মার্টফোনগুলি বাজারে আনার প্রস্তুতি শুরু করেছে বলে শোনা যাচ্ছে। এরই মধ্যে এখন একটি নতুন রিয়েলমি ফোন আরএমএক্স৩৯২১ মডেল নম্বর সহ মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি সার্টিফিকেশন প্ল্যাটফর্মের অনুমোদন লাভ করেছে। যদিও লিস্টিংয়ে ফোনের নাম উল্লেখ করা হয়নি, তবে এটি রিয়েলমি ১৩ প্রো প্লাস হবে বলে মনে করা হচ্ছে। সার্টিফিকেশনটি আসন্ন হ্যান্ডসেট সম্পর্কে কী কী তথ্য প্রকাশ করেছে, আসুন দেখে নেওয়া যাক।

রিয়েলমি ১৩ প্রো প্লাস পেল এফসিসি সার্টিফিকেশন

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কমিউনিকেশন কমিশনের সার্টিফিকেশন সাইট থেকে জানা গেছে যে, রিয়েলমি ১৩ প্রো প্লাস ফোনে পূর্বসূরি রিয়েলমি ১২ প্রো প্লাস ফোনের তুলনায় একটু স্লিম প্রোফাইল থাকবে বলে জানা গেছে। এটির পরিমাপ ১৬১.৩৪ x ৭৩.৯১ x ৮.২৩ মিলিমিটার হবে, যা এটিকে ১২ প্রো প্লাসের চেয়ে সামান্য সংকীর্ণ এবং পাতলা করে তুলবে। পূর্বসূরিটির পরিমাপ ১৬১.৫ x ৭৪ x ৮.৮ মিলিমিটার।

ফোনটির ওজনও কিছুটা কমেছে বলে মনে করা হচ্ছে। নতুন মডেলটির ওজন হবে ১৯০ গ্রাম, যেখানে রিয়েলমি ১২ প্রো প্লাসের ১৯৬ গ্রাম থেকে কম। ওজন হ্রাস হওয়া সত্ত্বেও, ব্যাটারির ক্ষমতা সামান্য বৃদ্ধি পাচ্ছে বলে মনে করা হচ্ছে। সার্টিফিকেশনটি প্রকাশ করেছে যে রিয়েলমি ১৩ প্রো প্লাসে ৫,০৫০ এমএএইচ ব্যাটারি থাকবে, সেখানে রিয়েলমি ১২ প্রো প্লাসে রয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট। রিয়েলমি আসন্ন ফোনটির ব্যাটারিকে ৫,১০০ এমএএইচ বা ৫,২০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি হিসাবে বাজারজাত করতে পারে।

রিয়েলমি ১৩ প্রো প্লাস ফোনের চার্জিং স্পিডের কোনও উল্লেখ নেই, তবে মডেল নম্বরে “৮০″ সহ তালিকাভুক্ত চার্জার মডেল ভিসিবি৮০এইউএইচ ইঙ্গিত দেয় যে এটি একটি ৮০ ওয়াট চার্জার হতে পারে। তথ্যটি সঠিক হলে এটি রিয়েলমি ১২ প্রো প্লাস দ্বারা সাপোর্টেড ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং থেকে একটি আপগ্রেড হবে। সফ্টওয়্যারের ক্ষেত্রে, ফোনটি সম্ভবত অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে রিয়েলমি ইউআই ৫ কাস্টম স্কিনে চলবে, যদিও এফসিসি তালিকায় কালারওএস ১৪ উল্লেখ করা হয়েছে। স্ট্যান্ড অ্যালোন এবং নন স্ট্যান্ড অ্যালোন – উভয় মোডের সমর্থনে ৫জি সংযোগ নিশ্চিত করা হয়েছে।

এছাড়াও শোনা যাচ্ছে যে, রিয়েলমি ১৩ প্রো প্লাস হ্যান্ডসেটে ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি সেন্সর, টেলিফটো জুমের জন্য একটি ৩x পেরিস্কোপ লেন্স সহ একটি ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৮২ সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর থাকবে। আর ফোনের সামনের দিকের ক্যামেরাটি একটি ৩২ মেগাপিক্সেলের সেন্সর হবে বলে জানা গেছে। রিয়েলমি ১৩ প্রো প্লাস ফোনের সামনে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চির ফুলএইচডি+ অ্যামোলেড (AMOLED) প্যানেল থাকবে বলে শোনা যাচ্ছে, যা তার পূর্বসূরির মতোই।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন