Upcoming Smartphones in July: জুলাইয়ে লঞ্চ হচ্ছে ১০টি নতুন স্মার্টফোন, কোন কোন মোবাইল আসছে দেখুন

আগামী জুলাই মাস জুড়ে একাধিক নতুন স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। যার মধ্যে বেশিরভাগ হ্যান্ডসেটই মিড-রেঞ্জের অধীনে আসবে। তবে কয়েকটি মডেল প্রিমিয়াম বা ফ্ল্যাগশিপ সেগমেন্টের অন্তর্গত…

আগামী জুলাই মাস জুড়ে একাধিক নতুন স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। যার মধ্যে বেশিরভাগ হ্যান্ডসেটই মিড-রেঞ্জের অধীনে আসবে। তবে কয়েকটি মডেল প্রিমিয়াম বা ফ্ল্যাগশিপ সেগমেন্টের অন্তর্গত হবে। আসন্ন মোবাইল ফোনগুলির মধ্যে কিছু ফোল্ডেবল ডিভাইস সামিল থাকছে। যেমন স্যামসাং নতুন প্রজন্মের গ্যালাক্সি জেড ফোল্ড এবং গ্যালাক্সি জেড ফ্লিপ মডেলের ঘোষণা করতে চলেছে। আবার শাওমি, চতুর্থ প্রজন্মের ফোল্ড স্টাইল হ্যান্ডসেটের পাশাপাশি তাদের প্রথম ক্ল্যামশেল ফোল্ডেবল ফোন লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। অন্যদিকে লন্ডন-ভিত্তিক টেক ব্র্যান্ড নাথিং এর সাব-ব্র্যান্ড সিএমএফ তাদের প্রথম স্মার্টফোন জুলাই মাসেই উন্মোচন করবে। সর্বোপরি বহু মাস পর রিয়েলমি একটি ফ্ল্যাগশিপ হ্যান্ডসেট নিয়ে আসতে চলেছে। এছাড়াও আরও কয়েকটি ব্র্যান্ড নতুন স্মার্টফোন লঞ্চ করবে আগামী মাসে। নীচে আসন্ন স্মার্টফোনগুলির সম্ভাব্য লঞ্চের টাইমলাইন সহ নাম দেওয়া হল।

২০২৪ সালের জুলাই মাসে আসন্ন স্মার্টফোনের তালিকা

১) রেড ম্যাজিক ৯এস প্রো সিরিজ :

রেড ম্যাজিক ৯এস প্রো সিরিজ আগামী ৩রা জুলাই চীনের বাজারে আত্মপ্রকাশ করবে। এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল আসবে, যথা – রেড ম্যাজিক ৯এস প্রো এবং রেড ম্যাজিক ৯এস প্রো প্লাস। এটি রেড ম্যাজিক ৯ প্রো সিরিজের রিফ্রেশড সংস্করণ হিসাবে আসবে।

সিরিজের দুটি হ্যান্ডসেটের যাবতীয় ফিচার অনুরূপ থাকবে। তবে ব্যাটারি ও চার্জিং ক্যাপাসিটি ভিন্ন থাকতে পারে। এক্ষেত্রে উভয় ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ লিডিং সংস্করণ চিপসেট ব্যবহার করা হবে বলে জানা গেছে।

২) সিএমএফ ফোন ১ :

সিএমএফ ফোন ১ আগামী মাসের ৮ তারিখে লঞ্চ হবে। এর জন্য সংস্থাটি একটি ইন-পারসন ইভেন্টের আয়োজনও করবে।

ডিভাইসটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩০০ প্রসেসর চালিত প্রথম ফোন হিসাবে ভারতের বাজারে পা রাখবে। এছাড়া এতে – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের মুখ্য রিয়ার ক্যামেরা, ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ফিচার হিসাবে পাওয়া যাতে পারে৷

৩) স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ :

২০২৪ সালের দ্বিতীয় গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্ট চলাকালীন অর্থাৎ ১০ই জুলাই স্যামসাং আনুষ্ঠানিকভাবে তাদের আপকামিং গ্যালাক্সি জেড ফোল্ড ৬ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৬ ফ্ল্যাগশিপ ফোল্ডেবল ফোনের উপর থেকে পর্দা সরিয়ে দেবে।

আসন্ন মডেলগুলি পূর্বসূরীদের তুলনায় পরিবর্তিত ডিজাইন এবং ফিচার অফার করতে পারে। উভয় ফোনই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ মোবাইল প্ল্যাটফর্ম দ্বারা চালিত হবে। ‘ফ্লিপ’ ভ্যারিয়েন্টে ৫০ মেগাপিক্সেলের মুখ্য রিয়ার ক্যামেরা এবং ৪,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে বলে জানা গেছে।

৪) ওপ্পো রেনো ১২ সিরিজ :

ওপ্পো রেনো ১২ সিরিজ জুলাই মাসেই ভারতে লঞ্চ হবে। তবে নির্দিষ্টভাবে কোনো তারিখ জানা যায়নি।

আসন্ন এই সিরিজটি ইতিমধ্যেই চীনে উপলব্ধ। গ্লোবাল মার্কেটে এই লাইনআপের অধীনে মোট দুটি মডেল আসবে, যথা – ওপ্পো রেনো ১২ এবং রেনো ১২ প্রো। এগুলি চীনা সংস্করণের থেকে স্বতন্ত্র ফিচার অফার করবে এবং অতিরিক্তভাবে কয়েকটি এআই ফিচার সহ আসবে৷ সিরিজটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৭৩০০ প্রসেসর সহ আসবে। উভয় মডেলেই ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস ওলেড ডিসপ্লে দেওয়া হবে। আবার ছবি তোলার জন্য মিলবে – ৫০ মেগাপিক্সেলের মুখ্য সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স। তবে ‘প্রো’ ভ্যারিয়েন্টে অতিরিক্তভাবে ২এক্স জুম সহ ৫০ মেগাপিক্সেলের টেলিফটো স্ন্যাপার উপস্থিত থাকবে। আর ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাওয়া যাবে।

৫) আইকো নিও ৯এস প্রো প্লাস :

আইকো নিও ৯এস প্রো প্লাস ফোন জুলাই মাসে চীনে লঞ্চ হবে। তবে লঞ্চের তারিখ প্রকাশ্যে নিয়ে আসা হয়নি এখনো।

এই ফোনটি আইকো নিও ৯ প্রো মডেলের আপগ্রেডেড সংস্করণ হিসাবে আসবে। এটি – ৬.৭৮ ইঞ্চির ১.৫কে ফ্লাট ওলেড ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ আসবে। আবার ছবি তোলার জন্য এই হ্যান্ডসেটে – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি + ৫০ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স যুক্ত ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হবে।

৬) রিয়েলমি জিটি ৬ :

রিয়েলমি জিটি ৬ মডেলটিও জুলাই মাসে চীনে লঞ্চ হতে চলেছে।

ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর দ্বারা চালিত হবে। এটি সম্ভবত – ১.৫কে এলটিপিও ফ্লাট ওলেড ডিসপ্লে প্যানেল, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা এবং ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৬,০০০ এমএএইচ ব্যাটারি অফার করবে। এছাড়া এই ফোন মেটাল ফ্রেম ডিজাইনের সাথে আসতে পারে।

৭) অনর ২০০ সিরিজ :

অনর ২০০ সিরিজ জুলাই মাসে ভারতে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। এর অধীনে – অনর ২০০ এবং অনর ২০০ প্রো মডেল লঞ্চ হবে।

হ্যান্ডসেটগুলি ৬.৭-ইঞ্চির ১.৫কে কার্ভড ওলেড ডিসপ্লে এবং ৫,২০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। ফটো ও ভিডিওগ্রাফির জন্য – ৫০ মেগাপিক্সেল ওয়াইড সেন্সর + ২.৫এক্স জুম সহ ৫০ মেগাপিক্সেল টেলিফটো লেন্স + ১২ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শুটার যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম মিলবে। এছাড়া সিরিজের স্ট্যান্ডার্ড মডেল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ জেন ৩ প্রসেসর এবং ‘প্রো’ ভ্যারিয়েন্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ চিপ দ্বারা চালিত হবে বলেও জানা গেছে।

৮) টেকনো স্পার্ক ২০ প্রো ৫জি :

টেকনো স্পার্ক ২০ প্রো ৫জি ফোনও জুলাই মাসে ভারতে লঞ্চ হবে। এটি স্পার্ক ২০ সিরিজের প্রথম ৫জি-এনাবল মডেল হিসাবে আসবে।

এই ফোনে – মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে, ১০৮ মেগাপিক্সেলের মুখ্য রিয়ার ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের সেলফি শুটার, ডুয়াল স্টেরিও স্পিকার সিস্টেম এবং ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হতে পারে।

৯) শাওমি মিক্স ফোল্ড ৪ এবং শাওমি মিক্স ফ্লিপ :

শাওমি তাদের পরবর্তী প্রজন্মের ফোল্ডেবল মিক্স ফোল্ড ৪ এবং প্রথম ক্ল্যামশেল ডিজাইনের ফোল্ডেবল মিক্স ফ্লিপ জুলাই মাসে লঞ্চ করবে বলে কানাঘুষো শোনা যাচ্ছে।

শাওমি মিক্স ফোল্ড ৪ মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেট দ্বারা চালিত হবে। এতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,০০০ এমএএইচ ব্যাটারি, এবং জুম লেন্স সমন্বিত কোয়াড রিয়ার ক্যামেরা ইউনিট দেওয়া হতে পারে৷ অন্যদিকে শাওমি মিক্স ফ্লিপ, ওনার ম্যাজিক ভি ফ্লিপ মডেলের মতো এজ-টু-এজ কভার স্ক্রিন সহ আসবে হয়তো। এটি – কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর, ডুয়েল ক্যামেরা ইউনিট (৫০ + ৫০ মেগাপিক্সেল) এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা অফার করতে পারে।

১০) রেডমি কে৭০ আল্ট্রা :

রেডমি কে৭০ আল্ট্রা ফোন জুলাই মাসে লঞ্চ হবে।

ডিভাইসটি – ১৪৪ হার্টজ রিফ্রেশ রেটের ১.৫কে ওলেড ডিসপ্লে, ২৪ জিবি পর্যন্ত র‍্যাম, ১ টেরাবাইট স্টোরেজ, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্লাস প্রসেসর, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ (২০ + ৮ + ২ মেগাপিক্সেল), এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারির সাথে লঞ্চ হতে পারে। এই ফোনে মেটাল ফ্রেম ডিজাইন দেখা যাবে হয়তো৷

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন