Triumph: জুলাইতে কম দামে কিনে ফেলুন ট্রায়াম্ফের সবচেয়ে সস্তা বাইক, বর্ষপূর্তিতে বিশাল ছাড়

৮ লক্ষের নীচে যাদের কোনও মডেল ছিল না, সেই ট্রায়াম্ফ গত বছর জুলাইয়ে তিন লক্ষের মধ্যে দু’টি দুর্দান্ত মোটরসাইকেল লঞ্চ করে ভারতবাসীকে চমকে দিয়েছিল। মিড-রেঞ্জ…

Triumph-Speed-400-And-Scrambler-400X-Available-With-Rs-10000-Discount-Till-July-31

৮ লক্ষের নীচে যাদের কোনও মডেল ছিল না, সেই ট্রায়াম্ফ গত বছর জুলাইয়ে তিন লক্ষের মধ্যে দু’টি দুর্দান্ত মোটরসাইকেল লঞ্চ করে ভারতবাসীকে চমকে দিয়েছিল। মিড-রেঞ্জ বাইক সেগমেন্টে এই আইকনিক ব্রিটিশ ব্র্যান্ডটির ধামাকাদার এন্ট্রির পিছনে বড় ভূমিকা নিয়েছিল বাজাজ অটোর সঙ্গে জোট। গত এক বছরে জাপান, যুক্তরাজ্য, আমেরিকা সহ বিশ্বের ৫০টি দেশে পাড়ি জমিয়েছে ট্রায়াম্ফ স্পিড ৪০০ ও স্ক্র্যাম্বলার ৪০০এক্স নামে সেই দুই বাইক। বিক্রি ৫০,০০০ ইউনিট টপকে গিয়েছে। এই মাইলফলক এবং প্রথম বর্ষপূর্তি উপলক্ষে ভারতীয়দের গ্রাহকদের কৃতজ্ঞতা জানাতে স্পেশাল ডিসকাউন্ট নিয়ে হাজির হয়েছে ট্রায়াম্ফ।

বর্ষপূর্তি উপলক্ষে ট্রায়াম্ফের বিশেষ ডিসকাউন্ট

ট্রায়াম্ফ স্পিড ৪০০ ও ট্রায়াম্ফ স্ক্র্যাম্বলার ৪০০এক্স এখন ১০,০০০ টাকা সস্তায় কেনা যাবে। দুই মডেলেই এই ডিসকাউন্টের বৈধতা আগামী ৩১ জুলাই পর্যন্ত। ছাড় ধরলে স্পিড ৪০০ বাইকটির এক্স-শোরুম মূল্য কমে ২.২৪ লক্ষ টাকা দাঁড়িয়েছে। আর স্ক্র্যাম্বলার ৪০০এক্স কিনতে এই মাসে খরচ হবে ২.৫৪ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

পারফরম্যান্সের প্রসঙ্গে বললে, ট্রায়াম্ফ দুই বাইকেই ৩৯৮ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করেছে। এটি থেকে ৮,০০০ আরপিএমে ৪০ বিএইচপি ক্ষমতা ও ৬,৫০০ আরপিএমে ৩৮ এনএম টর্ক উৎপন্ন হয়। সঙ্গে সিক্স স্পিড গিয়ারবক্স বর্তমান। ইঞ্জিন স্পেসিফিকেশন এক হলেও গঠন পুরোপুরি আলাদা। স্পিড ৪০০ মডার্ন রেট্রো রোডস্টার ধাঁচের ডিজাইনে গড়ে তোলা হয়েছে। বলা যেতে পারে স্ট্রিট রাইডিং করার জন্য পারফেক্ট।

অন্যদিকে, স্ক্র্যাম্বলার ৪০০এক্স আরও বড় চাকা, দীর্ঘতর ট্রাভেল সাসপেনশন এবং ব্লক প্যাটার্নের টায়ারের সঙ্গে এসেছে। ফলে দূর ভ্রমণ বা অফ-রোড অ্যাডভেঞ্চার রাইডের জন্য উপযুক্ত। ফিচার্সের তালিকা বেশ চমকপ্রদ। রয়েছে রাইড-বাই-ওয়্যার থ্রটেল, ফুল এলইডি লাইটিং, ডুয়েল চ্যানেল এবিএস, ইউএসবি চার্জিং পোর্ট, সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ট্র্যাকশন কন্ট্রোল, প্রভৃতি।