25000 টাকায় বুকিং শুরু, স্পোর্টস বাইকের দুনিয়া কাঁপাতে আসছে নতুন ট্রায়াম্ফ ডেটোনা

ব্রিটেনের বিখ্যাত কোম্পানি ট্রায়াম্ফ ভারতে তাদের নতুন সুপারস্পোর্ট বাইকের বুকিং নেওয়া শুরু করল। ডেটোনা ৬৬০ নামে মডেলটি বুক করার জন্য ২৫,০০০ টাকা জমা দিতে হচ্ছে।…

ব্রিটেনের বিখ্যাত কোম্পানি ট্রায়াম্ফ ভারতে তাদের নতুন সুপারস্পোর্ট বাইকের বুকিং নেওয়া শুরু করল। ডেটোনা ৬৬০ নামে মডেলটি বুক করার জন্য ২৫,০০০ টাকা জমা দিতে হচ্ছে। ফলে এদেশে মডেলটি জুলাই বা আগস্টের মধ্যে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে। গত মাসে বাইকটি শোরুমে পৌঁছনোর কাজ শুরু হয়েছিল। আগামী সপ্তাহেই লঞ্চের দিনক্ষণ ঘোষণা হওয়ার সম্ভাবনা।

ট্রায়াম্ফ ডেটোনা ৬৬০ ভারতে শীঘ্রই লঞ্চ হবে

উল্লেখ্য, ডেটোনা নামটি ফিরিয়ে এনে ট্রায়াম্ফ তাদের ৬৬০ সিসির নতুন প্ল্যাটফর্মে ব্যবহার করছে। আগের জেনারেশনের ডেটোনা ৬৭৫-এর তুলনায় নতুন মডেলটি কিছুটা ট্যুরিং ফ্রেন্ডলি ও আউটরাইট সুপারস্পোর্ট মোটরসাইকেল হতে চলেছে। ট্রায়াম্ফ এই বাইকে ৬৬০ সিসি ইঞ্জিন দিয়েছে, যা থেকে ১১,২৫০ আরপিএম গতিতে ৯৫ বিএইচপি ক্ষমতা এবং ৮,২৫০ আরপিএম গতিতে ৬৯ এনএম টর্ক পাওয়া যাবে।

সংস্থার দাবি, ৩,২১৫ আরপিএম থেকেই সিংহভাগ টর্ক মিলবে। হার্ডওয়্যার সেটআপ হিসাবে রয়েছে ৪১ মিমি ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং প্রিলোড অ্যাডজাস্টমেন্ট যুক্ত মোনোশক সাসপেনশন। সামনে ও পিছনে যথাক্রমে ৩১০ মিমি টুইন এবং ২২০ মিমি সিঙ্গেল ডিস্ক ব্রেক বর্তমান।

বাইকটি দুর্দান্ত ফিচার্স অফার করবে। যে তালিকায় রয়েছে অল এলইডি লাইটিং, ব্লুটুথ কানেক্টিভিটি সহ টিএফটি বা এলসিডি ডিসপ্লে, রেইন, রোড ও স্পোর্ট রাইডিং মোড। অনুমান করা হচ্ছে, ট্রায়াম্ফ ডেটোনা ৬৬০ ভারতে ১০ লক্ষের মধ্যে (এক্স-শোরুম) লঞ্চ হবে।