4G ভার্সনে আসছে Samsung-এর জনপ্রিয় 5G ফোন Galaxy A16, সস্তায় থাকবে উন্নত ফিচার্স

স্যামসাং বর্তমানে সাশ্রয়ী মূল্যের ডিভাইস লঞ্চের দিকে বেশি মনোযোগী হয়েছে। সম্প্রতি একটি রিপোর্ট থেকে বাজেট রেঞ্জের স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৫জি ফোনটির সম্পর্কে জানা গিয়েছে। আর…

স্যামসাং বর্তমানে সাশ্রয়ী মূল্যের ডিভাইস লঞ্চের দিকে বেশি মনোযোগী হয়েছে। সম্প্রতি একটি রিপোর্ট থেকে বাজেট রেঞ্জের স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৫জি ফোনটির সম্পর্কে জানা গিয়েছে। আর এখন আইএমইআই ডেটাবেসে স্যামসাং গ্যালাক্সি এ১৬ হ্যান্ডসেটের এলটিই ভ্যারিয়েন্টটিকে স্পট করা গেছে। আসন্ন ফোনটির সম্পর্কে কি কি তথ্য উঠে এসেছে, আসুন দেখে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৪জি আসছে বাজারে

স্যামসাংয়ের গ্যালাক্সি এ সিরিজটি নতুন মডেলের সাথে প্রসারিত হচ্ছে। স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৪জি তার পূর্বসূরি স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৪জি ফোনটির থেকে অনেক ভালো ফিচার অফার করবে বলে আশা করা হচ্ছে। স্যামসাং গ্যালাক্সি এ১৪ এবং স্যামসাং গ্যালাক্সি এ১৫ হ্যান্ডসেটের মধ্যে বেশকিছু পার্থক্যও রয়েছে বলে জানা গেছে। আশা করা হচ্ছে যে, নতুন স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৪জি কিছু আকর্ষনীয় বৈশিষ্ট্য সহ লঞ্চ হবে। ফোনটি এখন “এসএম-১৬৫এফ” মডেল নম্বর সহ আইএমইএইচআই ডেটাবেসে উপস্থিত হয়েছে৷ তবে ফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে এখনও বিশদে কিছু জানা যায়নি। তাই আপাতত এই আসন্ন গ্যালাক্সি এ সিরিজের হ্যান্ডসেটটি কি কি অফার করতে পারে, সে সম্পর্কে ধারণা পেতে এর পূর্বসূরি গ্যালাক্সি এ১৫ ৪জি ফোনের বৈশিষ্ট্যগুলি দেখা যেতে পারে।

স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৪জি ফোনের স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৪জি হ্যান্ডসেট ৬.৫ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৮০০ নিট ব্রাইটনেসের মতো হাই-এন্ড ফিচার অফার করে। ডিভাইসটি মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেটে চলে। ক্যামেরার ক্ষেত্রে, স্মার্টফোনটির পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৫ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা বিদ্যমান। আর ফোনের সামনে, একটি ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করছে।

এছাড়াও পাওয়ার ব্যাকআপের জন্য, স্যামসাং গ্যালাক্সি এ১৫ ৪জি ফোনে বিশাল ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ওয়ান ইউআই ৬ অপারেটিং সিস্টেমে রান করে। স্যামসাং এই ডিভাইসের জন্য চার বছরের সফ্টওয়্যার আপডেটের গ্যারান্টি দেয়। এছাড়াও, এটি পাঁচ বছরের জন্য সিকিউরিটি আপডেট পাবে, যা ব্যবহারকারীদের বিশেষ সুবিধা প্রদান করবে।

স্যামসাং গ্যালাক্সি এ১৬ ৪জি সম্পর্কে আরও বিশদ তথ্য শীঘ্রই প্রকাশ্যে আসবে বলে আশা করা হচ্ছে। নতুন এই মডেলটি ব্যবহারকারীদের প্রত্যাশা কীভাবে পূরণ করবে, সেটাই এখন দেখার। গ্যালাক্সি এ১৬ সিরিজটি আগামী নভেম্বর থেকে ডিসেম্বরের মধ্যে লঞ্চ করা হবে। লেটেস্ট গ্যালাক্সি এ১৫ সিরিজটি গত বছর ডিসেম্বরে লঞ্চ হয়েছিল।