Indian Team Roadshow: প্রধানমন্ত্রীর সাথে প্রাতরাশ, এরপর স্টেডিয়াম অবধি শহর পরিক্রমা, কবে কখন হবে বিশ্ব চ্যাম্পিয়নদের এই অনুষ্ঠান?

ভারতের মতো দেশে সাধারণ মানুষের জীবনযাত্রার সঙ্গে ক্রিকেট অতপ্রোতভাবে জড়িয়ে গেছে। ফলে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্লু ব্রিগেডরা চ্যাম্পিয়ন হওয়ার পর দেশ জুড়ে ক্রিকেট ভক্তদের…

ভারতের মতো দেশে সাধারণ মানুষের জীবনযাত্রার সঙ্গে ক্রিকেট অতপ্রোতভাবে জড়িয়ে গেছে। ফলে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্লু ব্রিগেডরা চ্যাম্পিয়ন হওয়ার পর দেশ জুড়ে ক্রিকেট ভক্তদের মধ্যে উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে। কিন্তু ভারতীয় ক্রিকেট দল প্রাকৃতিক বিপর্যয়ের কারনে এখনও দেশে ফিরে আসতে পারিনি। তবে দেশে ফিরে এলেই বিশ্বকাপ জয়ীদের নিয়ে একাধিক কর্মসূচি ইতিমধ্যেই বিসিসিআই প্রস্তুত করে ফেলেছে।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক গ্ৰুপ পর্ব থেকে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল দুরন্ত ফর্মে ছিল। সুপার ৮-ও অস্ট্রেলিয়া, আফগানিস্তানের মতো কঠিন প্রতিপক্ষদের হারিয়ে ব্লু ব্রিগেডরা ফাইনালে জায়গা করে নেয়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানটান উত্তেজনাপূর্ণ টুর্নামেন্টের চূড়ান্ত ম্যাচে ভারতীয় দল শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়। দলের হয়ে বিরাট কোহলি থেকে হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ বিধ্বংসী ফর্মে ছিলেন। তবে বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর বর্তমানে ভারতীয় দল প্রাকৃতিক বিপর্যয়ের কারণে বার্বাডোসে আটকে আছে।

আটলান্টিক মহাসাগরে সৃষ্ট হওয়া হারিকেন বেরিলের কারণে এই রকম পরিস্থিতি সৃষ্টি হয়। সূত্র অনুযায়ী আগামীকাল অর্থাৎ ৪ জুলাই, বৃহস্পতিবার ব্লু বিগ্রেডরা ভারতে ফিরতে চলেছেন। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার গৌরবময় কৃতিত্বকে দেশের মাটিতেও বিসিসিআই স্মরণীয় করে রাখতে চাইছে। এই কারণে আগামীকাল দেশে ফিরে বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের একাধিক কর্মসূচির মধ্যে দিয়ে যেতে হবে। তারা প্রথমেই সকাল ১১ টায় ভারতীয় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির সঙ্গে প্রাতরাশ করবেন।

তারপর সম্পূর্ণ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারতীয় দল মুম্বাইয়ে পৌঁছাবেন। মুম্বাইয়ে খোলা বাসে নরিমান পয়েন্ট থেকে ২ কিলোমিটার ঐতিহাসিক ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত এই ক্রিকেটাররা বিশ্বকাপ ট্রফির সঙ্গে রোড শো করবেন। ফলে এই রোড শো ঘিরে এখন থেকেই মুম্বাই নগরী প্রস্তুতি শুরু করে দিয়েছে। এর সঙ্গেই আগামীকাল টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশগ্রহণকারী ভারতীয় দলের প্রতিটি সদস্যকে ১২৫ কোটি টাকার মোট পুরস্কার মূল্য বিসিসিআই সমানভাবে ভাগ করে দেবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন