MSI Laptop Gaming Console: ল্যাপটপের সাথে প্রথম উইন্ডোজ ১১ চালিত গেমিং কনসোল ভারতে লঞ্চ করল এমএসআই

আজ ভারতে এমএসআই ক্ল গেমিং কনসোল লঞ্চ হল। তাইওয়ান ভিত্তিক ইলেকট্রনিক্স ব্র্যান্ড এমএসআই এদেশের তাদের প্রথম উইন্ডোজ ১১ চালিত হ্যান্ডহেল্ড গেমিং কনসোল হিসাবে এই ডিভাইসটি…

আজ ভারতে এমএসআই ক্ল গেমিং কনসোল লঞ্চ হল। তাইওয়ান ভিত্তিক ইলেকট্রনিক্স ব্র্যান্ড এমএসআই এদেশের তাদের প্রথম উইন্ডোজ ১১ চালিত হ্যান্ডহেল্ড গেমিং কনসোল হিসাবে এই ডিভাইসটি ঘোষণা করেছে। এর দাম শুরু হচ্ছে ৭৮,৯৯০ টাকা থেকে। এটি ১৪তম প্রজন্মের ইন্টেল কোর আল্ট্রা প্রসেসর দ্বারা চালিত। এছাড়া ফিচার হিসাবে – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, কুলার বুস্ট হাইপারফ্লো থার্মাল প্রযুক্তির সাপোর্ট পাওয়া যাবে।

উক্ত গেমিং কনসোলের পাশাপাশি সংস্থাটি – এমএসআই ক্রসহেয়ার ১৬ এইচএক্স মনস্টার হান্টার এডিশন গেমিং ল্যাপটপও নিয়ে এসেছে। এর দাম রাখা হয়েছে ১,৭০,০০০ টাকার কম। এটি একটি মাত্র স্টোরেজ ও কালার ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছে। ডিভাইসটি উন্নত গেমিং অভিজ্ঞতা এবং অ্যাডভান্স স্পেসিফিকেশন অফার করবে। নীচে এমএসআই ক্ল গেমিং কনসোল এবং এমএসআই ক্রসহেয়ার ১৬ এইচএক্স মনস্টার হান্টার এডিশন ল্যাপটপের দাম, লভ্যতা ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে আলোচনা করা হল…

এমএসআই ক্ল গেমিং কনসোল এবং এমএসআই ক্রসহেয়ার ১৬ এইচএক্স মনস্টার হান্টার এডিশন ল্যাপটপের দাম ও লভ্যতা

এমএসআই ক্ল গেমিং কনসোল মোট তিনটি ভ্যারিয়েন্টে এসেছে। যার মধ্যে ইন্টেল কোর আল্ট্রা ৫ চিপসেট + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ৭৮,৯৯০ টাকা রাখা হয়েছে। আবার ইন্টেল কোর আল্ট্রা ৭ চিপসেট + ৫১২ জিবি স্টোরেজ এবং ইন্টেল কোর আল্ট্রা ৭ চিপসেট + ১ টেরাবাইট স্টোরেজ অপশনের দাম থাকছে যথাক্রমে ৮৬,৯৯০ টাকা ও ৮৯,৯৯০ টাকা।

তবে লঞ্চ অফারের অংশ হিসাবে, এই গেমিং কনসোলের প্রত্যেকটি ভ্যারিয়েন্টের সাথে ফ্লাট ১,০০০ টাকার ডিসকাউন্ট দেওয়া হবে।

অন্যদিকে, এমএসআই ক্রসহেয়ার ১৬ এইচএক্স মনস্টার হান্টার এডিশন ল্যাপটপের দাম এদেশে ১,৬৭,৯৯০ টাকা রাখা হয়েছে। এটি একক ব্ল্যাক কালার ভ্যারিয়েন্টে এসেছে। আগ্রহীরা এটি আজ থেকেই সংস্থার ওয়েবসাইট, ই-কমার্স প্ল্যাটফর্ম অ্যামাজন, ফ্লিপকার্ট সহ অনুমোদিত রিটেল স্টোরের মাধ্যমে কিনতে পারবেন।

এমএসআই ক্ল গেমিং কনসোলের স্পেসিফিকেশন

এমএসআই ক্ল গেমিং কনসোল ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৭-ইঞ্চি ফুল এইচডি (১৯২০x১০৮০ পিক্সেল) আইপিএস টাচস্ক্রিন ডিসপ্লে সহ এসেছে। এটি যথাযথ রঙ এবং সুনির্দিষ্ট নিয়ন্ত্রণের জন্য এর্গোনমিক ডিজাইন অফার করে। মূলত আরামদায়ক গ্রিপের জন্য এই ডিজাইন চয়ন করা হয়েছে। এই ডিভাইসে বিদ্যমান বাটন এবং ট্রিগারগুলির জন্য টেকসই হল-এফেক্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। এই গেমিং কনসোলের মাধ্যমে ১০০টিরও বেশি গেম খেলা যাবে। এটি এমএসআই কুলার বুস্ট হাইপারফ্লো থার্মাল প্রযুক্তির সাথে এসেছে।

ব্যবহারকারীরা সংস্থার ওয়েবসাইট থেকে ডিভাইসের – সেটিংস, সফ্টওয়্যার আপডেট, টিউটোরিয়াল ইত্যাদি সম্পর্কিত তথ্য পেয়ে যাবেন।

এমএসআই ক্রসহেয়ার ১৬ এইচএক্স মনস্টার হান্টার এডিশন ল্যাপটপের স্পেসিফিকেশন

এমএসআই ক্রসহেয়ার ১৬ এইচএক্স মনস্টার হান্টার এডিশন ল্যাপটপে ২৪০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ১৬-ইঞ্চির কোয়াড এইচডি প্লাস (২৫৬০x১৬০০ পিক্সেল) আইপিএস স্ক্রিন রয়েছে। ডিভাইসটি ইন্টেল কোর আই৭-১৪৭০০এইচএক্স প্রসেসর এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ৪০৬০ জিপিইউ (৮ জিবি জিডিডিআর৬ র‍্যাম যুক্ত) সহ এসেছে৷ এতে ১৬ জিবি ডিডিআর৫ র‍্যাম মিলবে।

এই গেমিং ল্যাপটপে ২৪-জোন আরজিবি কী-বোর্ড আছে, যাতে রাথালোস খোদাই করা একটি অনন্য ডিজাইনের টাচপ্যাড রয়েছে। অন্যান্য ফিচারের কথা বললে, এতে – নাহিমিক টিউনড ডুয়েল ২ ওয়াট স্পিকার সিস্টেম, একটি মাইক্রোফোন অ্যারে এবং একটি ৩০ ফ্রেম-পার-সেকেন্ড রেটের ৭২৯পিক্সেল রেজোলিউশনের ওয়েবক্যাম দেওয়া হয়েছে। এমএসআই ক্রসহেয়ার ১৬ এইচএক্স মনস্টার হান্টার এডিশন ল্যাপটপে ৪-সেল ৯০ ওয়াটআওয়ার ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৪০ ওয়াট চার্জিং সাপোর্ট করে। চার্জার অ্যাডাপ্টারটি রিটেল বক্সে অন্তর্ভুক্ত থাকছে।