সুন্দর লুকস ও অত্যাধুনিক প্রযুক্তির মিশেলে নতুন স্কুটার আনছে Zelio Ebikes, মাইলেজ দেবে 100 কিমি!

দেশে পাল্লা দিয়ে বাড়ছে বৈদ্যুতিক যানবাহনের সংখ্যা। আজকাল রাস্তায় বেরোলেই চোখে পড়ছে শব্দহীন ও ধোঁয়াহীন গাড়ি। যার মধ্যে বেশিরভাগ ব্যাটারি চালিত স্কুটি। এতে দূষণ যেমন…

Zelio-Ebikes-To-Launch-New-Electric-Scooter-In-India-This-Month-Range-Speed-Confirmed

দেশে পাল্লা দিয়ে বাড়ছে বৈদ্যুতিক যানবাহনের সংখ্যা। আজকাল রাস্তায় বেরোলেই চোখে পড়ছে শব্দহীন ও ধোঁয়াহীন গাড়ি। যার মধ্যে বেশিরভাগ ব্যাটারি চালিত স্কুটি। এতে দূষণ যেমন নিয়ন্ত্রণে থাকছে, পাশাপাশি জ্বালানি খরচ বাঁচানো যাচ্ছে। ইভি টু-হুইলারের জগতে পরিচিত নাম জেলিও ইবাইকস এবার তেমনই এক ইলেকট্রিক স্কুটার ভারতে আনার ঘোষণা করল।

জেলিও ইবাইকস জুলাইয়ে নতুন ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে

জেলিও ইবাইকসের নতুন ই-স্কুটারের নাম বা লঞ্চের তারিখ এখনও জানানো হয়নি। তবে এটি এই মাসেই আত্মপ্রকাশ করবে বলে নিশ্চিত করা হয়েছে। দেশের বাজারে সংস্থার চতুর্দশতম মডেল হিসাবে আসছে এটি। মেড ইন ইন্ডিয়া স্লোগানকে সামনে রেখে গাড়িটি ভারতের মাটিতেই তৈরি হচ্ছে।

নতুন মডেলটিতে পারফরম্যান্সের পাশাপাশি ডিজাইন প্রাধান্য পাবে বলে জানিয়েছে জেলিও ইবাইকস। শুধু হেডলাইটের ছবি ছাড়া আর কিছু প্রকাশ না করার কারণে লুকস নিয়ে এখনই বেশি কিছু বলতে পারছি না আমরা। যদিও কোম্পানি তিনটি গুরুত্বপূর্ণ বিষয় নিশ্চিত করেছে। একটা হল রেঞ্জ এবং অপর দু’টি হল স্পিড ও লোড ক্যাপাসিটি।

আপকামিং ইলেকট্রিক স্কুটারটি ফুল চার্জে ১০০ কিলোমিটার ছুটতে পারবে বলে দাবি করা হয়েছে। যা সার্টিফায়েড রেঞ্জ বলেই অনুমান। অর্থাৎ বাস্তবে মাইলেজ আলাদা হতে পারে। ঘন্টায় সর্বাধিক ৭০ কিলোমিটার গতিতে চালানো যাবে এটি। মোট ১৮০ কেজি মালপত্র চাপানো যাবে এতে।

জেলিও ইবাইকসের সহ প্রতিষ্ঠাতা ও ম্যানেজিং ডিরেক্টর কুনাল আর্য বলেন, “কম গতিসম্পন্ন স্কুটারের সাফল্যের উপর ভিত্তি করে আমরা ভারতীয় বাজারে উচ্চ গতির ইলেকট্রিক স্কুটার আনতে পেরে রোমাঞ্চিত বোধ করছি। এই লঞ্চ আরবান মোবিলিটিকে বদলে দেওয়ার লক্ষ্যে একটি বড় পদক্ষেপ। অত্যাধুনিক প্রযুক্তি ও সুন্দর নকশার মিশ্রণে আমাদের নতুন হাই-স্পিড স্কুটার রাইডের সংজ্ঞা পাল্টে দিয়ে ইভি টু-হুইলার সেগমেন্টে নতুন বেঞ্চমার্ক স্থাপন করবে।”