কদিন পর Prime Day Sale, এখন আগেভাগেই এই ল্যাপটপগুলিতে ছাড় দিচ্ছে Amazon

ইতিমধ্যেই অ্যামাজন ইন্ডিয়া প্ল্যাটফর্ম তার অ্যামাজন প্রাইম ডে ২০২৪ সেলের তারিখ নিশ্চিত করেছে। আগামী ২০ এবং ২১শে জুলাই, অর্থাৎ মাসের শেষদিকে এই বিক্রয়পর্ব লাইভ হবে…

ইতিমধ্যেই অ্যামাজন ইন্ডিয়া প্ল্যাটফর্ম তার অ্যামাজন প্রাইম ডে ২০২৪ সেলের তারিখ নিশ্চিত করেছে। আগামী ২০ এবং ২১শে জুলাই, অর্থাৎ মাসের শেষদিকে এই বিক্রয়পর্ব লাইভ হবে যেখানে স্মার্টফোন, হোম অ্যাপ্লায়েন্সের মতো একাধিক ইলেকট্রনিক্স প্রোডাক্ট দুর্দান্ত ডিসকাউন্টে মিলবে। তবে আপনি যদি প্রাইম ডে সেলের অপেক্ষা না করে এখনই একটি ব্র্যান্ড-নিউ ল্যাপটপ কিনতে চান, তাহলেও সাশ্রয়ী অফার পেতে আপনাকে বেশি কাঠখড় পোড়াতে হবেনা।

আসলে জনপ্রিয় ই-কমার্স সাইটটি এই মুহূর্তে আসুস, এইচপি, ডেল-এর মতো বহু জনপ্রিয় ব্র্যান্ডের ল্যাপটপে বিশাল ছাড় দিচ্ছে। বিশ্বাস হচ্ছেনা? আসুন, এখন এমন কিছু সেরা অফার এক নজরে দেখে নিই।

সেলের আগেই এই পাঁচটি ল্যাপটপে দুর্দান্ত অফার দিচ্ছে অ্যামাজন

১. এসার অ্যাসপায়ার লাইট: ৫৯,৯৯০ টাকার এই ল্যাপটপটি এখন অ্যামাজনে ৩৪,৯৯০ টাকায় কেনা যাবে। সাথে কাজে লাগাতে পারবেন ১,২৫০ টাকার ব্যাঙ্ক অফার এবং ২৫,৫০০ টাকার এক্সচেঞ্জ অফারও।

এতে আছে ১৫.৬ ইঞ্চি ফুল-এইচডি ডিসপ্লে, মেটাল বডি, এএমডি রাইজেন ৫ ৫৫০০ইউ প্রসেসর, ১৬ জিবি র‍্যাম, ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ, ৪০ ওয়াট আওয়ার ব্যাটারি লাইফ, উইন্ডোজ ১১ হোমের মতো একাধিক কাজের ফাংশন।

২. আসুস ভিভোবুক গো ১৫: এর দাম ৭৯,৯৯০ টাকা হলেও এখন অ্যামাজনে সরাসরি ৩০ হাজার টাকা ছাড়ে ৪৯,৯৯০ টাকায় কেনা যাবে।

এই ল্যাপটপে ১০০% ডিসিআই-পি৩ কালার গামুট, প্যান্টোন ভ্যালিডেট কালার ও ৬০০ নিটস পিক ব্রাইটনেসযুক্ত ১৫.৬ ইঞ্চি ফুল-এইচডি ওলেড ডিসপ্লে রয়েছে। সাথে রয়েছে এএমডি রাইজেন ৫ ৭৫২০ইউ প্রসেসর, ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম, ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ, উইন্ডোজ ১১ ওএস ও ম্যাকাফি অ্যান্টি-ভাইরাস প্রোটেকশন। এতে আপনার যেকোনো কাজ খুব সহজেই করা যাবে।

৩. লেনোভো আইডিয়াপ্যাড স্লিম ৫: এই ল্যাপটপটি এখন ৬৩,৮১২ টাকায় কেনা যাবে, এর দাম এমনিতে ৮৫,৫৯০ টাকা। এক্ষেত্রে নির্বাচিত ব্যাঙ্ক কার্ড ব্যবহারে ৩,০০০ টাকার টাকার অতিরিক্ত ডিসকাউন্ট দেবে অ্যামাজন।

ফিচার বলতে এতে ৩০০ নিটস পিক ব্রাইটনেসযুক্ত ১৪ ইঞ্চি ডব্লিউইউএক্সজিএ আইপিএস ডিসপ্লে আছে। পারফরম্যান্সের জন্য এতে দেওয়া হয়েছে ইন্টেল কোর আই৫-১২৪৫০এইচ প্রসেসর, যার সাথে ১৬ জিবি এলপিডিডিআর৫ র‍্যাম ও ১ টিবি এসএসডি স্টোরেজ মেলে। কোম্পানির মতে, ল্যাপটপটি র‌্যাপিড চার্জ টেকনোলজির সাথে ১১ ঘন্টার ব্যাটারি লাইফ দেয়। এদিকে সফ্টওয়্যার ফ্রন্টে থাকছে উইন্ডোজ ১১ ওএস। সবমিলিয়ে এটি প্রিমিয়াম এক্সপিরিয়েন্স দেবে।

৪. এইচপি ল্যাপটপ ১৫এস: অ্যামাজন এখন এটি ৭৮,৭৭৮ টাকার বদলে ৬৪,৪৯০ টাকায় কেনার সুযোগ দিচ্ছে। রয়েছে ৩,০০০ টাকার ব্যাঙ্ক অফার ও আপ-টু ২৫,৫০০ টাকার এক্সচেঞ্জ অফারও।

এই ল্যাপটপ ১৫.৬ ইঞ্চি ফুল-এইচডি অ্যান্টি গ্লেয়ার ডিসপ্লে, ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৭-১২৫৫ইউ প্রসেসর, ১৬ জিবি র‍্যাম, ৫১২ জিবি এসএসডি স্টোরেজ, উইন্ডোজ ১১ হোম, নিউমেরিক কীবোর্ড, ডুয়াল স্পিকার, এইচপি ট্রু-ভিশন ৭২০পি এইচডি ক্যামেরা এবং নয়েজ রিডাকশনের মতো ফিচার অফার করে। এর ওজন ১.৬৯ কেজি।

৫. ডেল ইন্সপায়রন ৫৪৩০: ১,০৩,১৩০ টাকা মূল্যের এই প্রিমিয়াম ল্যাপটপটি এখন অ্যামাজনে ৮০,৪৯০ টাকায় পাবেন।

এতে আছে ১৪ ইঞ্চি ফুল-এইচডি ডিসপ্লে, ১৩তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, ১৬ জিবি র‍্যাম, ১ টিবি এসএসডি স্টোরেজ, উইন্ডোজ ১১ হোম, ডলবি অ্যাটমস্ টিউনড্ স্পিকার, ফুল-এইচডি রেজোলিউশনের ক্যামেরার মতো বহু কাজের ফিচার।