Samsung Galaxy Book 4 Ultra লঞ্চ হল ভারতে, এই ল্যাপটপের ফিচার্স চমকে দেবে

স্যামসাং অবশেষে ভারতে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করলো তাদের লেটেস্ট স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রা ল্যাপটপটি। এতে লেটেস্ট ইন্টেল কোর আল্ট্রা প্রসেসর এবং আরটিএক্স ৪০৭০ পর্যন্ত ডেডিকেটেড…

স্যামসাং অবশেষে ভারতে আনুষ্ঠানিকভাবে লঞ্চ করলো তাদের লেটেস্ট স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রা ল্যাপটপটি। এতে লেটেস্ট ইন্টেল কোর আল্ট্রা প্রসেসর এবং আরটিএক্স ৪০৭০ পর্যন্ত ডেডিকেটেড গ্রাফিক্স রয়েছে। এটি গ্যালাক্সি বুক ৪ সিরিজের টপ-এন্ড মডেল, যা ভারতে এবছর মার্চ মাসে আত্মপ্রকাশ করেছিল। আসুন স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রার সকল স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রা ল্যাপটপের মূল্য এবং লভ্যতা

স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রার দাম ভারতে ২,৩৩,৯৯০ টাকা থেকে শুরু হয়। এটি দুটি ভ্যারিয়েন্টে কেনা যাবে। ইন্টেল কোর আল্ট্রা ৭ ১৫৫এইচ সংস্করণটির দাম ২,৩৩,৯৯০ টাকা। ইন্টেল কোর আল্ট্রা ৯ ১৮৫এইচ যুক্ত মডেলটি ২,৮১,৯৯০ টাকায় পাওয়া যায়।

উপলব্ধতার ক্ষেত্রে, স্যামসাং গ্যালাক্সি বুক ৪ কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট এবং ক্রোমার মতো অফলাইন স্টোর থেকে কেনা যাবে। এইচডিএফসি ব্যাঙ্কের ক্রেডিট এবং ডেবিট কার্ডগুলির সাথে ১২,০০০ টাকা পর্যন্ত ছাড়ও পাওয়া যাচ্ছে৷ আবার, স্যামসাং ক্রেতার ট্রেড-ইন মডেলের ওপর নির্ভর করে ১০,০০০ টাকা পর্যন্ত অতিরিক্ত এক্সচেঞ্জ বোনাসও অফার করবে।

স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রা ল্যাপটপের স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রা ল্যাপটপে ১৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড স্ক্রিন রয়েছে, যা ২,৮৮০×১,৮০০ পিক্সেলের ডাব্লিউকিউএক্সজিএ প্লাস রেজোলিউশন, ৪০০ নিট পিক ব্রাইটনেস, ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০% ডিসিআই-পি৩ কালার গ্যামট, টাচস্ক্রিন সাপোর্ট করে। এটি ইন্টেল কোর আল্ট্রা ৯ ১৮৫এইচ/ইন্টেল কোর আল্ট্রা ৭ ১৫৫এইচ প্রসেসরে দ্বারা চালিত। গ্রাফিক্সের জন্য এই ল্যাপটপে রয়েছে এনভিডিয়া জিইফোর্স আরটিএক্স ৪০৭০ ল্যাপটপ জিপিইউ (৮ জিবি জিডিডিআর৬) / জিইফোর্স আরটিএক্স ৪০৫০ ল্যাপটপ জিপিইউ (৬ জিবি জিডিডিআর৬)। স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রা উইন্ডোজ ১১ হোম অপারেটিং সিস্টেমে রান করে।

মেমরি ও স্টোরেজের ক্ষেত্রে, স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রা ল্যাপটপে ১৬ জিবি/৩২ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত পিসিআইই এসএসডি স্টোরেজ মিলবে। এতে ২ মেগাপিক্সেলের ফুলএইচডি ওয়েবক্যাম, স্টুডিও মানের ডুয়েল মাইক্রোফোন, একেজি কোয়াড স্পিকার, ডলবি অ্যাটমস সাপোর্ট মিলবে। স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রা নিউমেরিক কী এবং ব্যাকলিট সহ প্রো কীবোর্ড সহ এসেছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রা ৭৬ ওয়াটআওয়ারের ব্যাটারির সাথে এসেছে, যা ১৪০ ওয়াট ইউএসবি-সি চার্জিং অ্যাডাপ্টার সাপোর্ট করে। কানেক্টিভিটির জন্য এতে মিলবে দুটি থান্ডারবোল্ট ৪, ইউএসবি টাইপ-এ, এইচডিএমআই ২.১ পোর্ট, মাইক্রোএসডি এবং ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক। এছাড়াও, এই ল্যাপটপে ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ভি৫.৩ সংযোগ সাপোর্ট করে। পরিশেষে, স্যামসাং গ্যালাক্সি বুক ৪ আল্ট্রার পরিমাপ ৩৫৫.৪ x ২৫০.৪ x ১৬.৫ মিলিমিটার এবং ওজন ১.৮৬ কেজি।