Riyan Parag: ‘আনন্দের বশে হারিয়ে ফেলেছেন ফোন-পাসপোর্ট’, জিম্বাবুয়ে সফরে সূযোগ পেয়ে খুশি ধরে রাখতে পারলেন না পরাগ

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ জিতেছে ভারতীয় ক্রিকেট দল। এবার আগামী ৬ জুলাই থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে তারা। এই সিরিজে তরুণ খেলোয়াড়দের…

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ জিতেছে ভারতীয় ক্রিকেট দল। এবার আগামী ৬ জুলাই থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবুয়ে সফরে যাচ্ছে তারা। এই সিরিজে তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে। বিশ্বকাপের পর সিনিয়র দলকে বিশ্রাম দেওয়া হয়েছে। টিম ইন্ডিয়া ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটের জন্য নতুন খেলোয়াড় তৈরি করছে। এই সিরিজে ওপেনার শুভমান গিল নেতৃত্ব দেবেন এবং অভিষেক শর্মা, রিয়ান পরাগ, তুষার দেশপান্ডেকে প্রথমবারের মতো ভারতীয় দলে খেলবেন । নতুন ভারতীয় দল বুধবার হারারেতে পৌঁছেছে এবং রিয়ান, দেশপাণ্ডের মতো খেলোয়াড়রা দেশের হয়ে খেলার উত্তেজনা লুকিয়ে রাখতে পারেননি।

আইপিএলে দুর্দান্ত ব্যাটিং করা রিয়ান পরাগ ১৬ ম্যাচে ৪টি হাফ সেঞ্চুরিসহ ৫৭৩ রান করে তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। তিনি মজা করে বলেন যে তিনি ভারতের হয়ে খেলতে এতটাই উত্তেজিত ছিলেন যে তিনি তার পাসপোর্ট এবং দুটি ফোন হারিয়ে ফেলেছেন।

বিসিসিআইয়ের পোস্ট করা এক ভিডিওতে পরাগ বলেন, ‘পাসপোর্ট ভুলে যাওয়া খুবই উচ্ছ্বসিত হওয়ার কারণে। ফোনের কথা ভুলে গেছি। আসলে ভুলিনি, হারিয়ে ফেলেছি। ছোটবেলা থেকেই এই ভ্রমণের স্বপ্ন ছিল। ম্যাচ খেলা সাথে, ভারতীয় দল হিসেবে ভ্রমণ, ভারতীয় পোশাক পরা, এটা স্বপ্নের মতো। এটা প্রায় সম্পূর্ণ নতুন একটা দল, অনেক নতুন এবং কিছু পুরোনো খেলোয়াড়। ছোটবেলা থেকেই এটা আমার স্বপ্ন ছিল। জিম্বাবুয়ের সঙ্গে বিশেষ সম্পর্ক থাকবে।” তিনি ছাড়াও ব্যাটসম্যান অভিষেক শর্মা জানিয়েছেন যে ভারতীয় দলে নির্বাচিত হওয়ার পরে তিনি তার পাঞ্জাব সতীর্থ শুভমান গিলের কাছ থেকে কল পেয়েছিলেন।

অভিষেক বলেন, ”দল নির্বাচনের পর গিলের কাছ থেকে ফোন পেয়েছিলাম, এটা দারুণ মুহূর্ত ছিল। ইন্টারভিউয়ের আগে আমি যখন বাসায় পৌঁছাই, তখন আমার বাবা-মা ইন্টারভিউ দিচ্ছিলেন। গর্বিত বোধ করেছিলাম। প্রথম দিন থেকেই আমার স্বপ্ন ছিল ভারতের হয়ে খেলার। আমি জানতাম যে আমি যদি কঠোর পরিশ্রম করতে থাকি তবে আমি সুযোগ পাব, তবে আমি জানতাম না যে আমি ভারতের বাইরে জিম্বাবোয়ে যাব।”