Redmi K70 Ultra: সবদিক থেকেই হবে সেরা, রেডমির সবচেয়ে অত্যাধুনিক ফোন দেখা গেল গিকবেঞ্চে

রেডমি কে৭০ আল্ট্রা ফোনটিকে নিয়ে বিগত কয়েক মাস ধরেই জল্পনা চলছিল। শাওমি সম্প্রতি চীনে এই নতুন রেডমি কে৭০ সিরিজের স্মার্টফোনটির লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছে। আর…

রেডমি কে৭০ আল্ট্রা ফোনটিকে নিয়ে বিগত কয়েক মাস ধরেই জল্পনা চলছিল। শাওমি সম্প্রতি চীনে এই নতুন রেডমি কে৭০ সিরিজের স্মার্টফোনটির লঞ্চের বিষয়টি নিশ্চিত করেছে। আর আজ আসন্ন রেডমি কে৭০ আল্ট্রা ফোনটিকে গিকবেঞ্চ বেঞ্চমার্কিং ডেটাবেসে দেখা গেছে, যা ফোনটির প্রসেসর ও র‍্যাম ক্ষমতা সহ কিছু স্পেসিফিকেশন প্রকাশ করেছে।

রেডমি কে৭০ আল্ট্রা ফোনটিকে দেখা গেল গিকবেঞ্চ ডেটাবেসে

২৪০৭এফআর কে৮ইসি মডেল নম্বর সহ রেডমি কে৭০ আল্ট্রা ফোনটি গিকবেঞ্চ বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হয়েছে। এই মডেল নম্বরটি আগে আইএমইআই ডেটাবেসে দেখা গিয়েছিল, যা ফোনটির রেডমি কে৭০ আল্ট্রা নামটি নিশ্চিত করেছে। ডিভাইসটি গিকবেঞ্চের সিঙ্গেল কোর টেস্টে ২,২১৮ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৭,৪৫৭ পয়েন্ট স্কোর করেছে।

এছাড়াও লিস্টিংটি প্রকাশ করেছে যে, রেডমি কে৭০ আল্ট্রা রথকো মাদারবোর্ড সহ একটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত হবে, যার ক্লক স্পিড ৩.৪ গিগাহার্টজ। চিপসেটটির সাথে ১৬ জিবি র‍্যাম এবং একটি মালি-জি৭২০-ইম্মর্টালিস এমসি১২ জিপিইউ যুক্ত থাকবে। এই তথ্যগুলি নির্দেশ করছে যে, শাওমি ডিভাইসটি তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানির ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯৩০০ প্লাস প্রসেসরে চলবে।

জানিয়ে রাখি, এই অক্টা-কোর চিপসেটে ৩.৪ গিগাহার্টজ গতির কর্টেক্স-এক্স৪ কোর, ২.৮৫ ক্লক স্পিডের তিনটি কর্টেক্স-এক্স৪ কোর এবং ২.০ গিগাহার্টজ গতির চারটি কর্টেক্স-এ৭২০ কোর দ্বারা গঠিত। রেডমির জেনারেল ম্যানেজার ওয়াং টেং নিশ্চিত করেছেন যে, জল ও ধুলো প্রতিরোধের জন্য রেডমি কে৭০ আল্ট্রা আইপি৬৮ রেটিং প্রাপ্ত চ্যাসিস সহ আসবে।

এই রেটিংয়ের সাথে রেডমি কে৭০ আল্ট্রা ফোনটি সর্বোচ্চ ১.৫ মিটার গভীরতায় ৩০ মিনিট পর্যন্ত জলের নীচে ডুবে থাকলেও ঠিকভাবে কাজ করবে। এছাড়া চায়না কম্পালসারি সার্টিফিকেশন প্ল্যাটফর্ম প্রকাশ করেছে যে রেডমি ফোনটি ১২০ ওয়াট ফাস্ট-ওয়ার্ড চার্জিং সাপোর্ট করবে। শাওমি ২৪ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ সহ স্মার্টফোনটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে।