Virat-Gaikwad: টি-২০ দলে বিরাটের উত্তরসূরি রুতুরাজ? সরাসরি প্রশ্ন করায় এবার জবাব‌ দিলেন গায়কোয়াড

কিছুদিন আগেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়লাভ করেছে ভারতীয় দল। আর তারপরেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটকে অবসর নিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা, বিরাট…

কিছুদিন আগেই দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়লাভ করেছে ভারতীয় দল। আর তারপরেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটকে অবসর নিয়েছেন ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি থেকে শুরু করে রবীন্দ্র জাদেজা। তবে তাদের স্থান ভারতীয় দলে কারা পরিপূর্ণ করবে, এখনো সেই নিয়ে সংশয় ভারতীয় ক্রিকেটপ্রেমীদের মধ্যে।

তবে রোহিত শর্মা এবং রবীন্দ্র জাদেজার শূন্যতা পূরণ হলেও, বিরাট কোহলির জায়গা কে পূরণ করবেন! এই চিন্তা ভারতীয় ক্রিকেটপ্রেমীদের রীতিমতো গ্রাস করছে। এবার বিরাট কোহলির শূন্যতা নিয়ে মুখ খুলতে শোনা গেছে চেন্নাই সুপার কিংস দলের অধিনায়ক রুতুরাজ গায়কওয়াডকে। সম্প্রতি পিটিআইয়ের সাথে কথোপকথনে বিরাট কোহলির সম্পর্কে সরব হয়েছেন রুতুরাজ গায়কওয়াড।

রুতুরাজ গায়কওয়াড পিটিআইয়ের এক সাক্ষাৎকারে জানিয়েছেন, “বিরাট ভাইয়ের জুতো (জায়গা) পূরণ করা সত্যিই খুব কঠিন কাজ। বিশেষ করে তিন নম্বর পজিশনে তার সাথে অন্য কারোর তুলনায় হয় না।” এখন বিরাট কোহলির অবসরের পর এই চিন্তা ভাবাচ্ছে সকলেই। তবে রুতুরাজ এও জানিয়েছেন, তিনি সুযোগ পেলে তার খেলাতেই ফোকাস করবেন এবং দলের জন্য যথাযথ সুবিধা করার চেষ্টা করবেন।

সম্প্রতি জিম্বাবুয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তিন নম্বর পজিশনে দায়িত্ব পালন করছেন রুতুরাজ গায়কওয়াড। কিন্তু রুতুরাজকে তার পজিশন সম্পর্কে প্রশ্ন করা হলে তিনি বলেছেন, “দল যেখানে চাইবে, আমি সেখানেই ব্যাট করবো। এতে আমার কোনো সমস্যা নেই। ওপেনিং এবং তিন নম্বর পজিশনের মধ্যে খুব বেশি পার্থক্য নেই, কারণ আপনাকে নতুন বল খেলতে হবে। তাই খুব বেশি পার্থক্য নেই এই দুই পজিশনে।”