Coolpad Cool 50: চোখধাঁধানো ডিজাইন, সস্তায় লঞ্চ হল কুলপ্যাডের নতুন স্মার্টফোন

কুলপ্যাড তাদের লেটেস্ট বাজেট স্মার্টফোন, কুলপ্যাড কুল ৫০ মডেলটিকে বাজারে লঞ্চ করেছে। এই নয়া হ্যান্ডসেটে ইউনিসক টি৬০৬ প্রসেসর, ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, ৪জি এলটিই সংযোগ, ৪,৭০০…

কুলপ্যাড তাদের লেটেস্ট বাজেট স্মার্টফোন, কুলপ্যাড কুল ৫০ মডেলটিকে বাজারে লঞ্চ করেছে। এই নয়া হ্যান্ডসেটে ইউনিসক টি৬০৬ প্রসেসর, ওয়াটারড্রপ নচ ডিসপ্লে, ৪জি এলটিই সংযোগ, ৪,৭০০ এমএএইচ ব্যাটারি ও ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আসুন নবাগত কুলপ্যাড কুল ৫০ ফোনের সকল স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

কুলপ্যাড কুল ৫০ ফোনের স্পেসিফিকেশন

কুলপ্যাড কুল ৫০ ফোনে ৭২০ x ১,৬১২ রেজোলিউশন সহ ৬.৫৬ ইঞ্চির ওয়াটারড্রপ নচ ডিসপ্লে রয়েছে, যা সর্বোত্তম না হলেও দৈনন্দিন কাজের জন্য আরামদায়ক দেখার অভিজ্ঞতা প্রদান করে। কুলপ্যাডের নতুন ফোনটিতে ১২ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি ইউনিসক টি৬১৬ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে, যার সর্বোচ্চ ক্লক স্পিড ১.৮ গিগাহার্টজ। চিপসেটটি জি৫৭ আর্কিটেকচারের ওপর ভিত্তি করে একটি জিপিইউ-এর সাথে যুক্ত। কুলপ্যাড কুল ৫০ ফোনে ৪ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ মিলবে। নতুন হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের একটি কাস্টমাইজড সংস্করণ চলে, যা কুলপ্যাডের সম্ভাব্য সংযোজন সহ একটি পরিচিত ইউজার এক্সপেরিয়েন্স প্রদান করবে।

ফটোগ্রাফির জন্য, কুলপ্যাড কুল ৫০ মডেলের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করছে, যা উচ্চ-রেজোলিউশনের প্রাইমারি ক্যামেরা এবং একটি অতিরিক্ত ম্যাক্রো লেন্স দ্বারা গঠিত। তবে সেন্সরগুলির সঠিক রেজোলিউশন এখনও জানা যায়নি। পাওয়ার ব্যাকআপের জন্য, কুলপ্যাড কুল ৫০ হ্যান্ডসেটে ৪,৭০০ এমএএইচ ব্যাটারি রয়েছে এবং এতে দ্রুত ও সুবিধাজনক চার্জিংয়ের জন্য একটি টাইপ-সি চার্জিং পোর্ট বিদ্যমান। ডিভাইসটি গ্র্যাভিটি, প্রক্সিমিটি এবং লাইটের মতো মৌলিক সেন্সরগুলিকে সাপোর্ট করে৷

নিরাপত্তার জন্য, কুলপ্যাড কুল ৫০ হ্যান্ডসেটে এআই ইনফ্রারেড ফেস রিকগনিশন ফিচারটি রয়েছে। এছাড়াও, এটি ৪জি এলটিই সংযোগ এবং ডুয়েল সিম সাপোর্ট সহ এসেছে। কুলপ্যাড কুল ৫০ মডেলে রয়েছে একটি মসৃণ এজি গ্লাস ব্যাক, যা বাজেট ফোনে একটি প্রিমিয়াম লুক এবং অসাধারণ অনুভূতি প্রদান করে। এই উপাদানটি সাধারণত আরও ব্যয়বহুল স্মার্টফোনে দেখতে পাওয়া যায়, ফলে নতুন কুলপ্যাড স্মার্টফোনটি সাধারণত তার দামের পরিসরে ব্যবহৃত প্লাস্টিকের ব্যাক প্যানেলের তুলনায় নান্দনিকতার একটি ধাপ এগিয়ে রয়েছে।

কুলপ্যাড কুল ৫০ ফোনের মূল্য এবং লভ্যতা

চীনা বাজারে কুলপ্যাড কুল ৫০ হ্যান্ডসেটটি তিনটি কালার অপশনে উপলব্ধ – স্নো সিলভার, ম্যাট ব্ল্যাক এবং সাকুরা রেড। ফোনটির দাম রাখা হয়েছে ৯৯৯ ইউয়ান (প্রায় ১১,৫৩০ টাকা)। এটি ভারত সহ গ্লোবাল মার্কেটে আসবে কিনা, সে বিষয়ে এখনও নিশ্চিত ভাবে কিছু জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *