2030 সাল পর্যন্ত মিলবে সফটওয়্যার আপডেট, খুশির খবর শোনাল OnePlus, কোন ফোনে?

ওয়ানপ্লাস আগামী সপ্তাহেই তাদের জনপ্রিয় নর্ড লাইনআপে ওয়ানপ্লাস নর্ড ৪ স্মার্টফোনটিকে যুক্ত করতে চলেছে। ফোনটি আগামী ১৬ জুলাই ইতালির মিলানে কোম্পানির গ্রীষ্মকালীন লঞ্চ ইভেন্টে আত্মপ্রকাশ…

ওয়ানপ্লাস আগামী সপ্তাহেই তাদের জনপ্রিয় নর্ড লাইনআপে ওয়ানপ্লাস নর্ড ৪ স্মার্টফোনটিকে যুক্ত করতে চলেছে। ফোনটি আগামী ১৬ জুলাই ইতালির মিলানে কোম্পানির গ্রীষ্মকালীন লঞ্চ ইভেন্টে আত্মপ্রকাশ করবে। নির্ধারিত লঞ্চের আগে এখন ওয়ানপ্লাস জানিয়েছে যে ওয়ানপ্লাস নর্ড ৪ এখনও পর্যন্ত কোম্পানি প্রদত্ত সবচেয়ে দীর্ঘ সফ্টওয়্যার আপডেটের সাথে আসবে। আসুন বিস্তারিত জেনে নেওয়া যাক।

ছয় বছরের সফ্টওয়্যার সাপোর্ট সহ আসছে ওয়ানপ্লাস নর্ড ৪

চীনা ব্র্যান্ডটি ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনের জন্য চার বছরের অ্যান্ড্রয়েড আপডেট এবং ৬ বছরের সিকিউরিটি প্যাচ আপডেটের প্রতিশ্রুতি দিয়েছে। এছাড়াও, কোম্পানি বলেছে যে নর্ড ৪ হল টিইউভি এসইউডি ফ্লুয়েন্সি ৭২ মান্থ এ রেটিং সহ আসা প্রথম ডিভাইস, যা ফোনটিকে ছয় বছর ধরে দ্রুত ও মসৃণ রাখবে এবং এর ব্যাটারি আগের থেকে বেশি সময় ধরে চলে, তা নিশ্চিত করার জন্য প্রযুক্তিও অফার করবে।

জানিয়ে রাখি, ১৬ জুলাইয়ের ইভেন্টে ওয়ানপ্লাস একাধিক ডিভাইসও উন্মোচন করবে বলে জানা গেছে, যার মধ্যে রয়েছে ওয়ানপ্লাস প্যাড ২, ওয়ানপ্লাস ওয়াচ ২আর এবং ওয়ানপ্লাস নর্ড বাডস ২ প্রো।

ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনের মূল্য (প্রত্যাশিত)

টিপস্টার অভিষেক যাদব তার সাম্প্রতিক এক্স (সাবেক টুইটার) পোস্টে জানিয়েছেন যে, আসন্ন ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনের দাম হতে পারে ২৭,৯৯৯ টাকা। তবে, ওয়ানপ্লাস নর্ড ৪ হ্যান্ডসেটের আসল দাম প্রায় ৩১,০০০ থেকে ৩২,০০০ টাকার মধ্যে হতে পারে। তবে কোম্পানিটি ৩০,০০০ টাকার কমে ফোনটিকে উপলব্ধ করার জন্য কিছু লঞ্চ অফার দেবে বলে আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, গত বছর লঞ্চ হওয়া ওয়ানপ্লাস নর্ড ৩ ফোনটির ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩৩,৯৯৯ টাকা। সুতরাং, যদি ফাঁস হওয়া দামটি সঠিক বলে ধরে নেওয়া হয়, তাহলে কোম্পানি পূর্বসূরির চেয়ে কম দামে ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনটি বিক্রি করতে পারে।

ওয়ানপ্লাস নর্ড ৪ ফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

শোনা যাচ্ছে যে, ওয়ানপ্লাস নর্ড ৪ এবছরের শুরুতে চীনে লঞ্চ হওয়া ওয়ানপ্লাস এস ৩ভি হ্যান্ডসেটের একটি রিব্র্যান্ডেড সংস্করণ হতে পারে। এটি সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭ প্লাস জেন ৩ চিপসেট দ্বারা চালিত হতে পারে, একই প্রসেসর রিয়েলমি জিটি ৬টি ফোনে ব্যবহার করা হয়েছে। এটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭৪ ইঞ্চির ১.৫কে কার্ভড অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে। ফটোগ্রাফির জন্য, ফোনটিতে ৫০ মেগাপিক্সেলের সনি এইএমএক্স৮৮২ প্রাইমারি সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেকেন্ডারি সেন্সর থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য, ওয়ানপ্লাস নর্ড ৪ হ্যান্ডসেটে ৫,৫০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে।