Maruti Wagon R: মধ্যবিত্তের প্রিয় এই গাড়ি কাঁপাচ্ছে বাজার, 5.5 বছরে 10 লাখ বিক্রির রেকর্ড

আর্টিগা, ফ্রঙ্কস, সুইফট, ও ব্রেজার পর নতুন সেলস মাইলস্টোন গড়ার তালিকায় নাম লেখাল মারুতি সুজুকির আরও এক গাড়ি ওয়াগনআর। ২০১৯ সালের ২৩ জানুয়ারি লেটেস্ট ভার্সন…

আর্টিগা, ফ্রঙ্কস, সুইফট, ও ব্রেজার পর নতুন সেলস মাইলস্টোন গড়ার তালিকায় নাম লেখাল মারুতি সুজুকির আরও এক গাড়ি ওয়াগনআর। ২০১৯ সালের ২৩ জানুয়ারি লেটেস্ট ভার্সন লঞ্চ হওয়ার পর থেকে এই জনপ্রিয় টল বয় হ্যাচব্যাকের ১০ লক্ষ ইউনিট বিক্রি করেছে মারুতি। ২০২২-২৩ অর্থবর্ষে ২.১২,৩৪০টি ওয়াগনআর বিক্রি হয়েছে। যা এক বছরে সর্বোচ্চ৷ অর্থাৎ সে বছর প্রতি মাসে গড়ে ১৭,৬৮১ ইউনিট।

মারুতি সুজুকি ওয়াগনআর নতুন রেকর্ড গড়ল

জানিয়ে রাখি, ১৯৯৯ সালে প্রথম বাজারে আসার পর থেকে এখনও পর্যন্ত ৩২.১ লক্ষ ইউনিট ওয়ানগআর বিক্রি হয়েছে। ঘটনাচক্রে, এই বছর সিলভার জুবিলি পালন করেছে গাড়িটি এবং গত বছরের মে মাসে ৩০ লক্ষ বিক্রির গন্ডি পার করেছিল। ২০২৩-২৪ অর্থবর্ষে হ্যাচব্যকটির ২,০০,১৭৭ ইউনিট বেচেছে ইন্দো জাপানি সংস্থাটি।

সেলেলিও, সুইফট, ও ব্যালেনোর প্ল্যাটফর্মে নির্মিত মারুতি ওয়াগনআর সিএনজি অপশন ধরে বর্তমানে এগারোটি ভ্যারিয়েন্টে উপলব্ধ। দাম ৫.৫৪ লক্ষ টাকা থেকে শুরু, যা এলএক্সআই ট্রিমের দাম। সিএনজি ভার্সনের দাম ৬.৪৪ টাকা। আর সবচেয়ে হাই-এন্ড মডেলটির দাম ৮.৫৭ লক্ষ টাক। এটি অটোমেটিক গিয়ারবক্স অফার করে। প্রতিটি এক্স-শোরুম প্রাইস।