‘উনি সবসময় বলেন‌ যে…’, ভারতীয় দলের কোচ হতেই গুরু গম্ভীরের প্রসংশায় মাতলেন শিষ্য আবেশ

গৌতম গম্ভীর ভারতীয় দলের প্রধান কোচ হিসাবে আসার আগে থেকেই তরুণ ক্রিকেটারদের সাথে আইপিএলে দীর্ঘদিন কাজ করেছেন। তাদের মধ্যে অনেকেই জাতীয় দলের হয়েও দুরন্ত পারফরম্যান্স…

গৌতম গম্ভীর ভারতীয় দলের প্রধান কোচ হিসাবে আসার আগে থেকেই তরুণ ক্রিকেটারদের সাথে আইপিএলে দীর্ঘদিন কাজ করেছেন। তাদের মধ্যে অনেকেই জাতীয় দলের হয়েও দুরন্ত পারফরম্যান্স করে সমর্থকদের মনে জায়গা করে নিয়েছেন। বর্তমানে চলমান ভারত বনাম জিম্বাবুয়ের টি-টোয়েন্টি সিরিজেও ভারতীয় দলের হয়ে তরুণ ব্রিগেডরা দায়িত্ব সামলাচ্ছেন। এবার আজ এই গুরুত্বপূর্ণ সিরিজের চতুর্থ ম্যাচে মাঠে নামার আগে আবেশ খান জাতীয় দলের নতুন প্রধান কোচ গৌতম গম্ভীরের বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

গত মাসের শেষের দিকে ব্লু ব্রিগেডরা টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। তারপরই ভারতীয় দল তরুণ ক্রিকেটারদের সঙ্গে নিয়ে জিম্বাবুয়ের সফরে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করে। এই গুরুত্বপূর্ণ সিরিজের প্রথম ম্যাচেই শুভমান গিলের নেতৃত্বে ব্লু বিগ্রেডরা হারের সম্মুখীন হয়েছিল। তবে বর্তমানে পরপর দ্বিতীয় এবং তৃতীয় ম্যাচে জয় তুলে নিয়ে তরুণ বাহিনী ঘুরে দাঁড়িয়ে জিম্বাবুয়েকে কোনঠাসা করে দিয়েছে।

ভারতীয় দলের হয়ে বোলিং বিভাগে আবেশ খান দুরন্ত ফর্মে আছেন। তিনি ইতিমধ্যেই সিরিজে ৩ ম্যাচের মধ্যে মোট ৬ টি উইকেট তুলে নিয়েছেন। অন্যদিকে আইপিএলে ভারতীয় দলের নতুন প্রধান কোচ গৌতম গম্ভীর লখনউ সুপার জায়ান্টসের মেন্টর থাকাকালীন আবেশ খান তাকে সামনে থেকে কোচিং করাতে দেখেছেন। এবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে মাঠে নামার আগে এই ভারতীয় তরুন পেসার এক সাক্ষাৎকারে গম্ভীরের বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করেন।

তিনি বলেন, “আমি ওনার কাছ থেকে যা কিছু শিখেছি, তা হল বিপক্ষদের হারানোর জন্য সবসময় মানসিকতা স্পষ্ট রাখতে হবে এবং ম্যাচে আপনাকে ১০০ শতাংশ দিতে হবে। লখনউয়ে থাকাকালীন দলের আলোচনায় তিনি খুবই কম কথা বলতেন। শুধুমাত্র বলতেন কোন বিষয়টি আমার করা উচিত। তিনি খেলোয়াড়দের কাজ এবং ভূমিকা বুঝিয়ে দিতেন। গম্ভীর সবসময় একজন দলের কোচ হিসাবে দায়িত্ব পালন করতেন। তিনি সবসময় চাইতেন দল জিতুক এবং দলের প্রত্যেক সদস্য নিজের ১০০ শতাংশ দিক‌।”