Tata Curvv: স্বাধীনতা দিবসের আগেই বড় ধামাকা, 7 আগস্ট বাজার কাঁপিয়ে লঞ্চ হবে টাটা কার্ভ

জল্পনার অবসান ঘটিয়ে টাটা মোটরস তাদের বহু প্রতীক্ষিত গাড়ি কার্ভ-এর লঞ্চের তারিখ ঘোষণা করল। কূপ ডিজাইনের এই এসইউভি ভারতে আগামী ৭ আগস্ট লঞ্চ হতে চলেছে।…

জল্পনার অবসান ঘটিয়ে টাটা মোটরস তাদের বহু প্রতীক্ষিত গাড়ি কার্ভ-এর লঞ্চের তারিখ ঘোষণা করল। কূপ ডিজাইনের এই এসইউভি ভারতে আগামী ৭ আগস্ট লঞ্চ হতে চলেছে। সবচেয়ে বড় কথা হল, এটি পেট্রল, ডিজেল, ও ইলেকট্রিক, তিনটি ভ্যারিয়েন্টে আসবে। এটি নেক্সন ও হ্যারিয়ারের মাঝামাঝি স্থান পাবে। গাড়িটির প্রতিপক্ষ হবে আপকামিং সিট্রোয়েন ব্যাসাল্ট।

টাটা কার্ভ ও টাটা কার্ভ ইভি ফিচার্স

টাটার নতুন গাড়িতে তিনটি ড্রাইভিং মোড থাকবে – সিটি, ইকো, ও স্পোর্ট। নেক্সন ইভি ও পাঞ্চ ইভি থেকে ডিজিটাল ড্রাইভার ডিসপ্লে নিয়ে দেওয়া হবে এতে। টাটা কার্ভে অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস চার্জার, সানরুফ, এবং মাল্টি ফাংশনাল স্টিয়ারিং হুইল থাকবে। অ্যাডাস প্রযুক্তি মিলতে পারে বলেও জল্পনা চলছে।

টাটা কার্ভ স্পেসিফিকেশন

টাটা কার্ভের ডিজেল ভ্যারিয়েন্টে ১.৫ লিটার ডিজেল ইঞ্জিন ব্যবহার হতে পারে, যা অ্যালট্রোজ ও নেক্সনে রয়েছে। টার্বো পেট্রল ইঞ্জিনটির সম্পর্কে বেশি কিছু জানা যায়নি। গিয়ারবক্সের মধ্যে থাকবে সিক্স স্পিড ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন অপশন।

টাটা কার্ভ ইভি

টাটার নতুন অ্যাক্টিভ.ইভি প্ল্যাটফর্মে তৈরি হবে কার্ভ ইভি। এই আর্কিটেকচারের প্রথম মডেলটি হল পাঞ্চ ইভি। নতুন গাড়িটি ফুল চার্জে ৫০০ কিলোমিটার দৌড়তে সক্ষম হবে বলে জানা গিয়েছে। এটি ভেহিকেল টু লোড ফাংশনালিটি, ব্রেক রিজানেরশন, ড্রাইভিং মোড, এবং ডিসি চার্জিং অফার করতে পারে। ভারতের বাজারে এমজি জেডএস ইভি, বিওয়াইড অ্যাটো ৩, ও আসন্ন হুন্ডাই ক্রেটা ইভির সঙ্গে টাটা কার্ভ ইভির লড়াই চলবে।