Jio, Airtel-দের চেয়ে সস্তা এই প্ল্যান, সারা মাস ধরে পাবেন রোজ 2GB ডেটা, সাথে আনলিমিটেড কলিংও

রিলায়েন্স জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া – দেশের তিনটি প্রধান তথা বেসরকারী টেলিকম সংস্থাই একজোট হয়ে সম্প্রতি তাদের প্রিপেইড, পোস্টপেইড এবং ডেটা প্যাকের দাম বাড়িয়েছে।…

Bsnl-229-Rs-Plan-With-1-Month-Validity-Daily-2Gb-Data-And-Unlimited-Calls-Best-Recharge-Plan

রিলায়েন্স জিও, এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া – দেশের তিনটি প্রধান তথা বেসরকারী টেলিকম সংস্থাই একজোট হয়ে সম্প্রতি তাদের প্রিপেইড, পোস্টপেইড এবং ডেটা প্যাকের দাম বাড়িয়েছে। বিপরীতে রয়েছে সরকারী টেলিকম অপারেটর ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল, যারা এখনও সস্তায় রিচার্জের সুবিধা দিচ্ছে। এই সংস্থার প্ল্যান পোর্টফোলিও বেশ প্রসারিতও। সেক্ষেত্রে আপনি যদি এখন কম টাকায় গোটা মাসের রিচার্জ করতে চান, তাহলে ২২৯ টাকার বিএসএনএল প্ল্যানটি বেছে নিতে পারেন। এতে আপনাকে ডেটা বা কলিং, কোনো কিছুর সাথেই আপোষ করতে হবেনা।

বিএসএনএলের ২২৯ টাকার প্রিপেইড প্ল্যানের সুবিধা

বিএসএনএলের ২২৯ টাকার প্রিপেইড প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কলিং, দৈনিক ২ জিবি ডেটা এবং প্রতিদিন ১০০ টি এসএমএস পাবেন। এতে এরিনা মোবাইল গেমিংয়ের অ্যাক্সেসও মেলে। তবে মনে রাখবেন, এই প্ল্যানে কিন্তু ৪জি স্পিড পাওয়া যাবেনা।

তুলনায় জিওর ১ মাসের প্রিপেইড প্ল্যান

জিওর সম্পূর্ণ ১ মাসের মেয়াদযুক্ত ভ্যালিডিটি প্ল্যানের দাম ৩১৯ টাকা। এটি প্রতিদিন ১.৫ জিবি ডেটা, আনলিমিটেড কল এবং রোজ ১০০টি এসএমএস অফার করে। সাথে থাকে জিও টিভি, জিও ক্লাউড ও জিও সিনেমার ফ্রি অ্যাক্সেস।

এয়ারটেলের এই প্ল্যানগুলি ১ মাসের বৈধতার সাথে আসে

  • এয়ারটেলের ৩৭৯ টাকার একটি প্রিপেইড প্ল্যান আছে যার ভ্যালিডিটি ১ মাস। এতে গ্রাহকরা আনলিমিটেড কলিং, প্রতিদিন ২ জিবি ডেটা এবং ১০০টি করে এসএমএস পাবেন। মিলবে আনলিমিটেড ৫জি ডেটার সুবিধাও। এছাড়াও প্ল্যানটি বিনামূল্যে হ্যালো টিউনস এবং উইঙ্ক মিউজিক অ্যাক্সেস করতে দেবে।
  • এরপর রয়েছে এয়ারটেলের ৪২৯ টাকার প্রিপেইড প্ল্যান, যা ১ মাসের ভ্যালিডিটিতে আনলিমিটেড কলিংসহ প্রতিদিন ২.৫ জিবি ডেটা ও ১০০টি করে এসএমএস অফার করে। এই প্ল্যানে ৫ টাকার টক টাইমও মেলে। তাছাড়া এটি আনলিমিটেড ৫জি ডেটা থেকে শুরু করে অ্যাপোলো ২৪/৭ সার্কেল, ফ্রি হ্যালো টিউনস এবং উইঙ্ক মিউজিকের অ্যাক্সেস দেয়।
  • তালিকার তৃতীয় এয়ারটেল প্ল্যানটির দাম ৬০৯ টাকা এবং এটিও ১ মাসের বৈধতার সাথে আসে। এতে গ্রাহকরা আনলিমিটেড কলিং, এককালীন ৬০ জিবি ডেটা এবং মোট ৩০০টি এসএমএস পাবেন। এটি আনলিমিটেড ৫জি ডেটা অফার করেনা, তবে অতিরিক্ত সুবিধা হিসেবে অ্যাপোলো ২৪/৭ সার্কেল, ফ্রি হ্যালো টিউনস এবং বিনামূল্যে উইঙ্ক মিউজিকের অ্যাক্সেস প্ল্যানটিতে অন্তর্ভুক্ত।

ভোডাফোন আইডিয়ার পুরো মাসের ভ্যালিডিটিওয়ালা প্ল্যান

  • ভিআই-এর প্ল্যান পোর্টফোলিওতে ২০৪ টাকার একটি বিকল্প আছে যার ভ্যালিডিটি ১ মাস। এতে ২০৪ টাকার টকটাইম এবং ৫০০ এমবি ডেটা পাওয়া যায়। তবে এই প্ল্যান এসএমএস বা অন্য কোনো অতিরিক্ত সুবিধা অফার করেনা।
  • ভিআই-এর ১ মাসের বৈধতাযুক্ত অন্য একটি প্ল্যানের দাম ২১৮ টাকা, যা আনলিমিটেড কল, ৩ জিবি বাল্ক ডেটা এবং ৩০০টি এসএমএস ব্যবহার করতে দেয়।
  • এছাড়াও রয়েছে ভোডাফোনের ৩৭৯ টাকার প্রিপেইড প্ল্যান, যা ১ মাসের জন্য প্রতিদিন ২ জিবি ডেটা, আনলিমিটেড কল এবং ১০০টি এসএমএস/রোজ অফার করে। উপরন্তু এতে বিঞ্জ অল নাইট, উইকেন্ড ডেটা রোলওভার, ডেটা ডিলাইটের মতো সুবিধাও অন্তর্ভুক্ত।