পাকিস্তান যাবে না‌ ভারত, Champions Trophy 2025 থেকে নাম তুলে নিলে সোনায় সোহাগা এই‌ দলের, ভারতের পরিবর্তে পাবে এন্ট্রি

প্রায় ৭ বছর কেটে গেছে, আর একেবারের মতো অনুষ্ঠিত হয়নি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। আগামীবছর ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। তবে পাকিস্তানে…

If-India-Pulls-Out-From-Icc-Champions-Trophy-Which-Will-Held-In-Pakistan-Then-Sri-Lanka-Will-Eligible-For-That-Event

প্রায় ৭ বছর কেটে গেছে, আর একেবারের মতো অনুষ্ঠিত হয়নি আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। আগামীবছর ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি। তবে পাকিস্তানে অনুষ্ঠিত ওই ইভেন্ট নিয়ে পরিস্থিতি আরও জটিল হয়েছে। পাকিস্তানে গিয়ে খেলতে একেবারেই অনড় ভারতীয় ক্রিকেট বোর্ড।

২০০৮ সালের পর আর একেবারেই পাকিস্তানে যায়নি ভারত। ২০১২-১৩ সালের পর থেকে দ্বিপাক্ষিক সিরিজ খেলাও বন্ধ করেছে তারা। আইসিসি বা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের টুর্নামেন্টেই ভারত-পাকিস্তান দ্বৈরথ দেখা গেলেও, সিরিজ খেলার বন্ধ হওয়া প্রায় ১২ বছর কেটে গেছে। যদিও গত বছর এশিয়া কাপও আয়োজন করেছিল পাকিস্তান। কিন্তু ভারত পাকিস্তানে খেলতে যায়নি, ফলে হাইব্রিড মডেলে খেলা হয়েছিল সেই টুর্নামেন্ট।

বর্তমানে বিসিসিআই আইসিসিকে চ্যাম্পিয়ন্স ট্রফি হাইব্রিড মডেলে করার প্রস্তাব দিলেও, এখনো সিদ্ধান্ত নিয়ে অনড় দুই দেশের বোর্ড। সংযুক্ত আরব আমিরাত কিংবা শ্রীলঙ্কায় ভারতের খেলত আপত্তি নেই তা জানিয়ে দিয়েছে বোর্ড। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের এই হাইব্রিড মডেলের প্রস্তাব মানতে চাইছে না বলে দাবি করছে পাক মিডিয়াগুলি।

তাদের সূত্র অনুযায়ী, পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হবে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিটি। যেখানে ভারতের ম্যাচগুলি রাখা হয়েছে লাহোরে। আর যদি কোনো কারণবশত পাকিস্তানে গিয়ে খেলতে না চায়, তাহলে তাদের ছাড়ায় অনুষ্ঠিত হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিটি। সেই জায়গায় সুযোগ পাবে ২০২৩ একদিনের বিশ্বকাপের পয়েন্ট তালিকার নবম স্থানে থাকা শ্রীলঙ্কা। যদিও এই বিষয়টিকে নিয়ে আনুষ্ঠানিক কোনো খবরাখবর নেই।