Yashasvi Jaiswal: বড় রান করতে ব্যর্থ হলেও ইতিহাস গড়লেন যশস্বী, আন্তর্জাতিকে প্রথম ব্যাটসম্যান হিসেবে করলেন এই কীর্তি

ভারত ও জিম্বাবুয়ের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সম্পন্ন হয়েছে। হারারে স্পোর্টস ক্লাবে গতকাল অর্থাৎ ১৪ জুলাই সিরিজের শেষ ও পঞ্চম ম্যাচ অনুষ্ঠিত হয়। এই…

ভারত ও জিম্বাবুয়ের মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সম্পন্ন হয়েছে। হারারে স্পোর্টস ক্লাবে গতকাল অর্থাৎ ১৪ জুলাই সিরিজের শেষ ও পঞ্চম ম্যাচ অনুষ্ঠিত হয়। এই ম্যাচে ইতিহাস গড়লেন ভারতীয় ওপেনার যশস্বী জয়সওয়াল। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ইতিহাসের প্রথম খেলোয়াড় হিসেবে প্রথম বলে ১৩ রান করার কীর্তি গড়েছেন তিনি।

২২ বছর বয়সী তরুণ ও বিস্ফোরক ওপেনার ভারতীয় ব্যাটসম্যান যশস্বী জয়সওয়াল এই বড় রেকর্ড গড়েছেন। প্রথম ব্যাটার হিসেবে টি-টোয়েন্টিতে এমন কীর্তি গড়লেন তিনি। আসলে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের প্রথম ওভারটি আসে সিকান্দার রাজার। ইনিংসের প্রথম বলে নো বল করে বসেন রাজা। জয়সওয়াল সুযোগেই ছিলেন, প্রথম বলেই ছক্কা হাঁকান তিনি। এই বলে আসে ৭ রান। যেহেতু এটা বৈধ ডেলিভারি ছিল না। এরপর প্রথম অফিসিয়াল বলেও ছক্কা হাঁকান জয়সওয়াল। এভাবে টি-টোয়েন্টিতে ইনিংসের প্রথম বলেই তিনি করেন ১৩ রান।

টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৬৭ রান সংগ্রহ করে ভারতীয় দল। ভারতের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন সঞ্জু স্যামসন। স্যামসন তার ইনিংসে ১টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া শিবম দুবেও ১২ বলে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলেন। জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন ব্লেসিং মুজারাবানি। একটি করে উইকেট নেন সিকান্দার রাজা, রিচার্ড এনগারাভা ও ব্রেন্ডন মাভুতা। সবশেষে সিরিজের শেষ ম্যাচটিও ৪২ রানে জিতে নেয় এই তরুন ভারতীয় দল।