Shubman Gill: অধিনায়ক হিসেবে প্রথম সিরিজ জিতে আনন্দে আত্মহারা গিল, ভুল-ত্রুটি মাফ করলেন সবার

রবিবার জিম্বাবুয়েকে ৪২ রানে হারিয়ে ৪-১ এর ফলাফলে টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করেছে ভারতীয় দল। শুভমান গিলের অধিনায়কত্বে এই প্রথমবারেই সিরিজ জয় করেছে ব্লু-ব্রিগেড। কিছুদিন আগেই…

রবিবার জিম্বাবুয়েকে ৪২ রানে হারিয়ে ৪-১ এর ফলাফলে টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করেছে ভারতীয় দল। শুভমান গিলের অধিনায়কত্বে এই প্রথমবারেই সিরিজ জয় করেছে ব্লু-ব্রিগেড। কিছুদিন আগেই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর এবার তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের হাত ধরে জিম্বাবুয়ে সফরে জয়লাভ করায় খুবই আনন্দিত ভারতীয় ক্রিকেটপ্রেমীরা।

সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১৩ রানে হেরে ১-০ তে পিছিয়ে থাকার পরেও, পরবর্তী চার ম্যাচ জিতে ৪-১ এর ব্যাবধানে সিরিজটি জিতেছে ভারতীয় দল। আর এরকম জয়ের পরে ভারতীয় ভক্তদের পাশাপাশি দলের অধিনায়ক শুভমান গিলও। জাতীয় দলের হয়ে প্রথম আন্তর্জাতিক সিরিজে দলকে নেতৃত্ব দিতে নেমেই দলকে জয় উপহার দিয়েছেন গিল। এদিকে ম্যাচ শেষে দলের বাকি তারকাদের নিয়ে প্রশংসা করতে শোনা গেছে তাকে।

সিরিজ জয়ের পর কনফারেন্সে ভারতীয় দলের অধিনায়ক শুভমান গিল বলেছেন, “চমৎকার সিরিজ। প্রথম হারের পরে আমরা যে ক্ষুধা দেখিয়েছিলাম তা দেখতে অসাধারণ ছিল। অনেক খেলোয়াড় দীর্ঘসময় ফ্লাইটে ভ্রমণ করার পর কন্ডিশনের সাথে অভ্যস্ত ছিল না। তারা যেভাবে মানিয়ে নিয়েছে তা সত্যিই অসাধারণ ছিল। আমি এশিয়া কাপের জন্য একবার সেখানে (শ্রীলঙ্কা) ছিলাম, এবার সেখানে গিয়ে পারফর্ম করার অপেক্ষায় রয়েছি।”

এই কথোপকথন শেষ হওয়ার পরেই দলের বাকিদের সাথে শিরোপা হাতে সেলিব্রেশনে মাততে দেখা গেছে শুভমান গিলকে। তিনি জানেন, এর মূল্য ঠিক কতটা। কারণ, নিজের কেরিয়ারের প্রথম সিরিজেই দলকে নেতৃত্ব দিতে নেমে সফল হয়েছেন তিনি। এছাড়া দলের বাকি তরুণরা যেভাবে এই সিরিজটি জিততে সহযোগিতা করেছেন, তাদের সেই সহযোগিতাকেও কুর্নিশ জানিয়েছেন গিল।