Rinku Singh: টি-২০ কাঁপিয়ে এবার রিঙ্কুকে এই ফরম্যাটেও দেখতে চান, জানালেন প্রাক্তন ব্যাটিং কোচ বিক্রম রাঠোর

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলে একাধিক পরিবর্তন আসতে চলেছে। তরুণ ক্রিকেটারদের ওপর ভরসা করে বিসিসিআই একটি নতুন টি-টোয়েন্টি দল প্রস্তুত করতে চাইছে। ফলে…

Vikram Rathore Former Indian Batting Coach Says Rinku Singh Has Potential To Improve In Test Cricket For National Team

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতীয় দলে একাধিক পরিবর্তন আসতে চলেছে। তরুণ ক্রিকেটারদের ওপর ভরসা করে বিসিসিআই একটি নতুন টি-টোয়েন্টি দল প্রস্তুত করতে চাইছে। ফলে ফিনিশার হিসাবে রিঙ্কু সিংয়ের ওপর ক্রিকেট বিশেষজ্ঞদের বিশেষ নজর রয়েছে। তবে তিনি ভবিষ্যতে ৩ ফরম্যাটেই জাতীয় দলের হয়ে অবদান রাখতে পারেন বলে অনেকেই মনে করছেন। এবার এই কেকেআর তারকা ব্যাটসম্যানের বিষয়ে ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ বিক্রম রাঠোর গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

আইপিএলের ২০২৩ মরসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে রিঙ্কু সিং দুরন্ত ফর্মে ছিলেন। তিনি গুজরাট টাইটান্সের বিপক্ষে এক গুরুত্বপূর্ণ ম্যাচের শেষ ওভারের শেষ ৫ বলে ৫ টি ছয় মেরে সকলের নজরে আসেন। তারপর এই তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান আইপিএলে ধারাবাহিকভাবে ভালো পারফরমেন্স করে জাতীয় দলে জায়গা করে নেন। এমনকি এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি রিজার্ভ ক্রিকেটার হিসাবে ভারতীয় দলের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রে ভ্রমণ করেছিলেন। ফলে এই ব্যাটসম্যানকে ঘিরে ভারতীয় ক্রিকেটে বর্তমানে প্রত্যাশা তৈরি হয়েছে।‌

অন্যদিকে জাতীয় দলের ব্যাটিং কোচ থাকাকালীন বিক্রম রাঠোর রিঙ্কু সিংকে কাছ থেকে দেখেছিলেন। ফলে তিনি মনে করেন এই ক্রিকেটার শুধুমাত্র টি-টোয়েন্টিতে নয় টেস্ট ক্রিকেটেও জাতীয় দলের হয়ে ভালো পারফরমেন্স করতে পারেন। সম্প্রতি এক সাক্ষাৎকারে বিক্রম রাঠোর বলেন, “যখন আমি রিঙ্কুকে নেটে ব্যাট করতে দেখি তখন আমি কোনও টেকনিক্যাল কারণ খুঁজে পায়নি যে সে কেন একজন সফল টেস্ট ক্রিকেটার নন। যদি এই ব্যাটসম্যানের প্রথম শ্রেণীর ক্রিকেটের পরিসংখ্যান দেখা যায় দেখবেন ওনার ব্যাটিং গড় ৫০-এর কাছাকাছি।”

বিক্রম রাঠোর আরও বলেন, “রিঙ্কু খুবই শান্ত মানসিকতার ব্যাটসম্যান। ফলে তিনি টেস্ট ক্রিকেটও নিজের উন্নতি করতে পারেন।” উল্লেখ্য রিঙ্কু সিং এখনও পর্যন্ত প্রথম শ্রেণীর ক্রিকেটে ৪৭ ম্যাচে মোট ৩১৭৩ রান করেছেন। অন্যদিকে জাতীয় দলের হয়ে এখনও পর্যন্ত এই নাইট তারকা ২ টি একদিনের ম্যাচ এবং ২০ টি টি-টোয়েন্টি ম্যাচে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছেন। তার ব্যাট থেকে এখনও পর্যন্ত দেশের হয়ে ২০ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ৪১৬ রান এসেছে।