Samsung Galaxy A35 ট্রিপল রিয়ার ক্যামেরা সহ বাজারে এন্ট্রি নিচ্ছে, পাওয়া যাবে মনের মতো রঙে

Samsung বর্তমানে Galaxy S24 সিরিজ এবং Galaxy A54 স্মার্টফোন লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। তবে উল্লেখিত মডেলগুলি ছাড়াও টেক জায়ান্টটি খুব শীঘ্রই Samsung Galaxy A35 নামের আরেকটি…

Samsung বর্তমানে Galaxy S24 সিরিজ এবং Galaxy A54 স্মার্টফোন লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। তবে উল্লেখিত মডেলগুলি ছাড়াও টেক জায়ান্টটি খুব শীঘ্রই Samsung Galaxy A35 নামের আরেকটি নয়া স্মার্টফোন ঘোষণা করতে পারে। এক্ষেত্রে হালফিলে উক্ত হ্যান্ডসেটের জন্য একটি রেন্ডার শেয়ার করা হয়েছিল। যেখানে – ডিভাইসটি পাঞ্চ-হোল স্টাইলের ডিসপ্লে প্যানেল এবং ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিটের সাথে আসবে বলে দাবি করা হয়। আবার আজ এই একই মডেলের জন্য আরেকটি নতুন রেন্ডার ফাঁস করলো রিসার্চার ফার্ম ‘অ্যান্ড্রয়েড হেডলাইন’ (Android Headlines)। যার দরুন আসন্ন Samsung Galaxy A35 স্মার্টফোনের ডিজাইন ও কালার অপশন সংক্রান্ত তথ্য প্রকাশ্যে এসে গেছে।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই ফাঁস হল Samsung Galaxy A35 স্মার্টফোনের রেন্ডার

সদ্য ফাঁস হওয়া রেন্ডার অনুসারে, স্যামসাং গ্যালাক্সি এ৩৫ স্মার্টফোন মোট তিনটি আকর্ষণীয় কালার অপশনের সাথে লঞ্চ হবে। যথা – ওসাম আইসব্লু, ওসাম লিলাক এবং ওসাম নেভি। আসন্ন এই হ্যান্ডসেটে সদ্য বাজারে পা রাখা গ্যালাক্সি এ১৫ (Galaxy A15) এবং গ্যালাক্সি এ২৫ (Galaxy A25) মডেলের অনুরূপ নয়া কী-আইল্যান্ড বাটন ডিজাইন দেখা যাবে। অর্থাৎ, পাওয়ার বাটন এবং ভলিউম রকারগুলি ডিভাইসের ডান প্রাণে উত্থিত প্ল্যাটফর্মে অবস্থান করবে। এই স্মার্টফোন – গোলাকার কোণ এবং সম্ভবত প্লাস্টিকের ফ্রেম বডির সাথে আসবে।

প্রসঙ্গত পূর্বে প্রকাশিত একটি রিপোর্ট অনুসারে, গ্যালাক্সি এ-সিরিজের অধীনে আসন্ন এই স্মার্টফোনের ব্যাক প্যানেলে উল্লম্বভাবে সারিবদ্ধ ট্রিপল ক্যামেরা সেটআপ ও একটি LED ফ্ল্যাশ বিদ্যমান থাকবে। এই ক্যামেরাগুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স + ৫ মেগাপিক্সেল শুটার হতে পারে। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য এতে হয়তো ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে।

স্যামসাং গ্যালাক্সি এ৩৫ স্মার্টফোনের অন্যান্য স্পেসিফিকেশন এবং লঞ্চের তারিখ এখনো অজানা রয়ে গেছে। তবে যেভাবে তথ্য ফাঁসের ঘটনা উত্তরোত্তর বাড়তেই থাকছে, আমাদের অনুমান ডিভাইসটির লঞ্চ সত্বর।

উল্লেখ্য, আসন্ন Samsung Galaxy A35 মডেলটি বিদ্যমান Galaxy A34 ফোনের উত্তরসূরি হিসেবে আসবে। ফলে মডেল দুটির মধ্যে ফিচারগত সদৃশ্যতা থাকা খুবই স্বাভাবিক। তাই চলুন পূর্বসূরিটির ফিচার সম্পর্কে এবার খুঁটিনাটি জেনে নেওয়া যাক…

Samsung Galaxy A34 5G এর স্পেসিফিকেশন

Samsung Galaxy A34 5G স্মার্টফোনে রয়েছে ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১০৮০×২৩৪০ পিক্সেল) sAMOLED ডিসপ্লে। এই ডিসপ্লের ডিজাইন ইনফিনিটি-ইউ নচ স্টাইলের এবং এটি ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ভিশন বুস্টার প্রযুক্তি সমর্থন করে। উন্নত পারফরম্যান্স এবং মাল্টিটাস্কিংয়ের জন্য আলোচ্য ডিভাইসে একটি অক্টা-কোর ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ মিলবে।

ডিভাইসটির ব্যাক প্যানেলে – OIS সমর্থিত ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। আবার হ্যান্ডসেটের সামনে ১৩ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy A34 5G স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বর্তমান।