Ram Mandir App: রাম মন্দিরে ঘুরতে যেতে চান বা আরতি দেখতে চান? এই অ্যাপ আজই ডাউনলোড করুন

কমবেশি প্রত্যেকটি বাঙালি ভ্রমণ প্রিয়। আপনিও যদি ভ্রমণ পিপাসু হয়ে থাকেন, আর নতুন বছরে নতুন কোনো স্থানে ভ্রমণের পরিকল্পনা করে থাকেন, তাহলে আপনি একবার অযোধ্যার…

কমবেশি প্রত্যেকটি বাঙালি ভ্রমণ প্রিয়। আপনিও যদি ভ্রমণ পিপাসু হয়ে থাকেন, আর নতুন বছরে নতুন কোনো স্থানে ভ্রমণের পরিকল্পনা করে থাকেন, তাহলে আপনি একবার অযোধ্যার রাম মন্দির থেকে ঘুরে আসতে পারেন (Ram Mandir Trip)। আর আপনার এই পরিকল্পনা সহজ করে দেবার জন্য আজ আমরা এই প্রতিবেদনে বেশ কিছু তথ্য জানাবো।

সম্প্রতি রাম মন্দির ভ্রমণকারীদের জন্য আনুষ্ঠানিক ভাবে সরকার অ্যাপস এবং ওয়েবসাইটও লঞ্চ করেছে। যার মাধ্যমে ব্যবহারকারীরা অযোধ্যা মন্দিরের আরতি থেকে হোটেল বুকিং-এর মতন কাজগুলি সহজেই করে নিতে পারবেন।

যদিও, একাধিক প্ল্যাটফর্ম থেকেই হোটেল বুকিং করা যাবে। তবে, অযোধ্যা ডেভেলপমেন্ট অথরিটির অফিসিয়াল অ্যাপ ব্যবহার করে হোটেল বুকিং করাই ভালো।

উল্লেখ্য, আগামী ১৬ই জানুয়ারি থেকে শুরু হতে চলেছে রাম মন্দিরের অভিষেক ও উদ্বোধন সংক্রান্ত অনুষ্ঠানগুলি। যেগুলি, প্রায় এক সপ্তাহ ধরে চলবে। সেই কারণে এই সময় রামলালার দর্শন বন্ধ থাকবে। তাই অযোধ্যার রাম মন্দির ভ্রমণ করতে চাইলে এই সময় না গিয়ে পড়ে যাওয়াই শ্রেয়।

অযোধ্যা দর্শনের জন্য আগত ভক্তরা যাতে সহজেই রাম মন্দিরের কাছে হোটেল এবং হোমস্টে খুঁজে পেতে পারেন, এর জন্য উত্তরপ্রদেশ পর্যটন বিভাগ, উত্তরপ্রদেশ সরকার এবং অযোধ্যা উন্নয়ন কর্তৃপক্ষ Holi Ayodhya অ্যাপটি লঞ্চ করেছে। যে অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইওএস এর জন্য উপলব্ধ। উল্লেখ্য, এই অ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সনের সাইজ ৭.১ এমবি এবং আইওএস ভার্সনের সাইজ ৮.৭ এমবি।

কিভাবে এই Holi Ayodhya অ্যাপ ডাউনলোড করবেন?

  • প্রথমে আপনি আপনার ডিভাইসে গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর খুলুন।
  • এরপরে সার্চ অপশনে ট্যাপ করে হোলি অযোধ্যা টাইপ করুন এবং অনুসন্ধান করুন।
  • তারপর আপনি হলুদ রঙের আইকন সহ একটি অ্যাপ দেখতে পাবেন, যার ডেভেলপারের নাম এডিএ ডেভলপার লেখা থাকবে।
  • এবার এটিতে ট্যাপ করুন এবং ইনস্টল অপশনে ক্লিক করুন।
  • অ্যাপটি ইনস্টল হয়ে গেলে মোবাইল নম্বর এবং ওটিপির সাহায্যে অ্যাপটিতে লগইন করুন।
  • আর, এরপর আপনি সহজেই অযোধ্যায় আপনার পছন্দ মতো হোটেল বা হোমস্টে বুক করতে সক্ষম হবেন।

রাম মন্দিরে আরতির পাস বুক করার উপায়

আপনি যদি রাম মন্দিরে আরতি উপভোগ হতে চান, তাহলে আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে এবং পাস সংগ্রহ করতে হবে। আর এই অফিসিয়াল ওয়েবসাইটটি হল online.srjbtkshetra.org।

ওয়েবসাইটের পাস বিভাগে যাওয়ার পর আপনি ভোগ আরতি বা সন্ধ্যা আরতির জন্য একটি স্লট বুক করার অপশন পাবেন। উল্লেখ্য, আরতি দেখার জন্য প্রতি স্লটে মাত্র ৩০ জন ব্যক্তি সুযোগ পাবেন।