জিরো ডাউন পেমেন্ট, 7,000 টাকা পর্যন্ত ছাড়, নতুন বছরে দারুণ অফার আনল Yamaha

আর কয়েক দিনের মাথায় দক্ষিণের রাজ্য তামিলনাড়ুতে শুরু হতে চলেছে পোঙ্গল উৎসব। এবার ১৫ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত চলবে এই বিশেষ উৎসবে আয়োজন। আনন্দের অনুষ্ঠানে…

আর কয়েক দিনের মাথায় দক্ষিণের রাজ্য তামিলনাড়ুতে শুরু হতে চলেছে পোঙ্গল উৎসব। এবার ১৫ থেকে ১৮ জানুয়ারি পর্যন্ত চলবে এই বিশেষ উৎসবে আয়োজন। আনন্দের অনুষ্ঠানে অংশগ্রহণ করতে এই সময় এই রাজ্যের সাধারণ মানুষজন নতুন সামগ্রী বাড়িতে আনেন। বিভিন্ন সংস্থাও এই সুযোগকে কাজে লাগাতে চালু করে নানাবিধ অফার। ঠিক যেমন তামিলনাড়ুর পোঙ্গল ফেস্টিভ্যাল উপলক্ষে বিশেষ অফার নিয়ে এলো Yamaha। আগামী ৩১শে জানুয়ারি পর্যন্ত চলবে ইয়ামাহার এই অফার।

এই মুহূর্তে ইয়ামাহার ভারতীয় পোর্টফোলিওতে যত ধরনের বাইক ও স্কুটার রয়েছে তার সবকটি মডেল এই বিশেষ অফারের অন্তর্ভুক্ত নয়। কেবলমাত্র ১৫০ সিসির FZ সিরিজের বাইক এবং ১২৫ সিসির হাইব্রিড প্রযুক্তি সম্বলিত স্কুটারগুলির উপরেই সেই রাজ্যের গ্রাহকরা পাবেন এই সমস্ত অফার।

জনপ্রিয় FZ সিরিজের অন্তর্গত ১৫০ সিসির ইয়ামাহার বাইকগুলি হল- FZ-S V4, FZ-S V3, FZ-S Fi এবং FZ-X। এরমধ্যে শেষেরটি বাদে সব কটি মডেলের উপর মোট ৬,০০০ টাকা পর্যন্ত বেনিফিট উপলব্ধ রয়েছে। ডাউন পেমেন্ট শুরু হচ্ছে ১,৯৯৯ টাকা থেকে। অন্যদিকে FZ-X এর ক্ষেত্রে জিরো ডাউনপেমেন্ট অফার দেওয়া হয়েছে। এই বাইকটিতে মোট ৭,০০০ টাকা পর্যন্ত বিভিন্ন সুযোগ-সুবিধা উপলব্ধ থাকছে।

অন্যদিকে, ১২৫ সিসির হাইব্রিড স্কুটার মডেল- RayZR এবং Fascino-তে জিরো ডাউন পেমেন্টের পাশাপাশি সর্বোচ্চ ৪,০০০ টাকার বেনিফিট পাবেন গ্রাহকরা। যদিও সংস্থার প্রিমিয়াম টু-হুইলার মডেল- YZF-R3, MT-03, MT-15 এবং Aerox 155 পোঙ্গল উপলক্ষে চালু হওয়া এই অফারের বাইরে রাখা হয়েছে।

প্রসঙ্গত ভারতে সম্প্রতি ইয়ামাহা লঞ্চ করেছে তাদের একজোড়া ফ্ল্যাগশিপ বাইক- YZF-R3 ও MT-03। এ দুটি বাইকের জন্য গ্রাহকরা বহুদিন ধরেই অপেক্ষা করেছিল। এর মধ্যে YZF-R3 এর প্রত্যাগমন ঘটলেও ভারতীয় গ্রাহকদের কাছে MT-03 একেবারে নতুন। মডেল দুটির এক্স শোরুম মূল্য যথাক্রমে ৪.৬৫ লাখ এবং ৪.৬০ লাখ টাকা। কমপ্লিট বিল্ট ইউনিট (CBU) অর্থাৎ বাইকগুলি সম্পূর্ণ তৈরি অবস্থায় বাইরে থেকে ভারতে আমদানি করা হচ্ছে বলেই অতিরিক্ত বিভিন্ন শুল্ক আরোপিত হওয়ার কারণে এদের দাম খানিকটা ঊর্ধ্বগামী।

আগামী দিনে ভারতীয় বাজারে এই দুটি মডেলের বিক্রি বাড়ার সাথে সাথেই কমপ্লিট নক ডাউন (CKD) ইউনিট হিসাবে এদেশে আনা শুরু হবে । তখন সম্ভবত দামে কিছুটা সুরাহা মিলবে। পারফরম্যান্সের দিক থেকে YZF-R3 ও MT-03 বাজিমাত করলেও বাইক দুটিতে অত্যন্ত সাধারণ ফিচার দেখতে পাওয়া যায়। আকর্ষণীয় ফিচার হিসেবে কেবলমাত্র ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং ডুয়েল চ্যানেল এবিএস দেওয়া হয়েছে। এমনকি স্লিপার ক্লাচের মত অতি প্রয়োজনীয় ফিচার প্রিমিয়াম বাইক দুটিতে না থাকার গ্রহণযোগ্যতা নিঃসন্দেহে প্রশ্নের মুখে।