Ram Mandir Prasad Booking: বাড়ি বসেই বিনামূল্যে পাবেন রাম মন্দিরের প্রসাদ, আজই বুক করুন

২০২৪ সালের নভেম্বরে নয় বরং জানুয়ারিতেই উদযাপিত হবে দীপাবলি! না একদমই মস্করা করছি না আমরা। আসলে আগামী ২২শে জানুয়ারি অযোধ্যায় সদ্য-নির্মিত রাম মন্দিরের দ্বার খুলে…

২০২৪ সালের নভেম্বরে নয় বরং জানুয়ারিতেই উদযাপিত হবে দীপাবলি! না একদমই মস্করা করছি না আমরা। আসলে আগামী ২২শে জানুয়ারি অযোধ্যায় সদ্য-নির্মিত রাম মন্দিরের দ্বার খুলে দেওয়া হবে। এই দিন বহু বছরের আইনি লড়াই পেরিয়ে এবং দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে রাম ভক্তরা তাদের আরাধ্য ভগবানের দর্শন পাবেন। অযোধ্যা সেজে উঠবে লক্ষ প্রদীপের রোশনাইয়ের সাথে, যা কিনা দীপাবলির অনুরূপ অনুভূতি দেবে আমাদের।

তবে ১৪৫ কোটি জনসংখ্যার দেশে সকলের পক্ষে এক দিনে রাম মন্দির পরিদর্শন করা সম্ভব হবে না। ফলে অনেকেই হয়তো ঘরে বসে টেলিভিশনেই এই দুর্লভ অভিজ্ঞতার লাভ ওঠাবেন। এক্ষেত্রে যারা স্বশরীরে অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন না, তারাও হাতে প্রসাদ পেয়ে যাবেন। ভাবছেন কীভাবে? আসলে হালফিলে ‘খাদিঅর্গানিক’ নামের একটি বেসরকারি সংস্থা দেশের প্রতিটি বাড়িতে বিনামূল্যে রাম মন্দিরের প্রসাদ বিতরণ করবে বলে প্রচার করছে। তাই আপনারাও যদি বাড়ি বসেই রাম মন্দিরের প্রসাদ পেতে চান, তবে স্লট বুকিংয়ের প্রক্রিয়া আমাদের এই প্ৰতিবেদন থেকে জেনে নিতে পারেন।

সারাদেশে বিনামূল্যে রাম মন্দিরের প্রসাদ বিতরণ করবে ‘খাদিঅর্গানিক’

‘খাদিঅর্গানিক’ হল একটি বেসরকারি সংস্থা, যার কাজ হল ভারতে তৈরি করা জৈব পণ্য আমেরিকা ও কানাডায় বিক্রি করা। এই বিশেষ উদ্যোগ সম্পর্কে সংস্থাটির সেলস হেড আদর্শ জানিয়েছেন যে, খাদিঅর্গানিক -এর প্রতিষ্ঠাতা তথা বর্তমানে মেটা -এর অধীনে কর্মরত আশিস সিং প্রায় ২০-২৫ দিন আগে স্বপ্নে হনুমান জি -এর থেকে অযোধ্যার রাম মন্দিরের প্রাণ-প্রতিষ্ঠা অনুষ্ঠানের প্রসাদ বিতরণ করার নির্দেশ পান। যেকারণে আশিস দেশের বিভিন্ন প্রান্তে বসবাসকারী রাম ভক্তদের হাতে বিনামূল্যে প্রসাদ পৌঁছে দেওয়ার গুরুদায়িত্ব নিজের কাঁধে তুলে নেন। একই সাথে ইচ্ছুক ব্যক্তিরা যাতে এই বিষয়ে অবগত থাকেন তার জন্য ইতিমধ্যেই প্রচারকার্যও শুরু করে দিয়েছেন তিনি।

আদর্শ আরো জানিয়েছেন যে, খাদিঅর্গানিকের অধীনে কর্মরত ব্যক্তিরা ২২শে জানুয়ারি প্রসাদ নিয়ে রাম মন্দিরে যাবেন। সেখানে প্রাণ-প্রতিষ্ঠার পুজো সম্পন্ন হওয়ার পর ফিরে আসবেন। এরপর দেশবাসীর মধ্যে এই প্রসাদ বিতরণ করা হবে। সংস্থাটির সেলস হেডের বিবৃতি অনুসারে, তাদের সংস্থা প্রথমে প্রতিটি জেলার হাসপাতালে প্রসাদ বিতরণ করার পরিকল্পনা করেছিল। কিন্তু রাম ভক্তদের তরফ থেকে তাদের বাড়িতেও প্রসাদ পৌঁছে দেওয়ার অনুরোধ আসতে থাকায় পরিকল্পনায় পরিবর্তন নিয়ে আসা হয়।

জানা গেছে, খাদিঅর্গানিক দেশের প্রতিটি ঘরে রাম মন্দিরের প্রসাদ পৌঁছে দেওয়ার জন্য ‘শিপ রকেট’ ডেলিভারি সংস্থার সাথে হাত মিলিয়েছে। প্রসাদ ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য প্রতি পার্সেল পিছু আনুমানিক ৪০-৬০ টাকা খরচ পড়বে, যা কিনা সংস্থা নিজের পকেট থেকে দেবে। তবে প্রসাদ পৌঁছে দেওয়ার ডেলিভারি চার্জ হিসাবে ৫১ টাকা চাওয়া হবে বুকিংকারীদের কাছে।

প্রসঙ্গত খাদিঅর্গানিক -এর কর্মকর্তা জানিয়েছেন, প্রসাদ ছাড়াও রাম মন্দির সম্পর্কিত অন্যান্য জিনিস, যেমন – টি-শার্ট, মুদ্রা, পতাকা ইত্যাদিও সংস্থার আধিকারিক ওয়েবসাইটের মাধ্যমে পাওয়া যায়। এক্ষেত্রে বিক্রি হওয়া দ্রব্যাদির থেকে আসা আয় ২২শে জানুয়ারির আগে দান করা হবে বলেও জানা যাচ্ছে।

অযোধ্যার রাম মন্দিরের প্রসাদ বিনামূল্যে পাওয়ার জন্য এইভাবে অনলাইন বুকিং করবেন –

  • প্রথমেই khadiorganic.com ওয়েবসাইটে চলে যান। এখানে হোম স্ক্রিনে দৃশ্যমান ‘Free Prasad’ বিকল্পে ক্লিক করুন।
  • এরপর একটি নয়া পেজে আপনাদের রিডিরেক্ট করা হবে। সেখানে নিজ মোবাইল নম্বর এন্টার করুন।
  • যদি ডোরস্টেপ ডেলিভারি চান তবে ‘Delivery’ অপশনে ক্লিক করুন। আর যদি বিতরণ কেন্দ্র থেকে প্রসাদ নিতে চান তবে ‘pickup from your distribution Center’ বিকল্পটি বেছে নিন।
  • পরবর্তীতে আপনাদের কাছে – ঠিকানা, নাম, ইত্যাদি ব্যক্তিগত তথ্য চাওয়া হবে। এগুলি এন্টার করুন।
  • পরিশেষে ডেলিভারি চার্জ প্রদান করুন।

খাদিঅর্গানিক -এর ওয়েবসাইট অনুসারে, বর্তমানে অর্ডার ট্র্যাক করার কোনো সুবিধা দেওয়া হচ্ছে না। তবে ২২শে জানুয়ারির পর বুকিংকারীরা তাদের অর্ডার সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে পারবেন।