Xiaomi Pad 7 Pro পিলে চমকে দেবে, থাকবে 10,000mah ব্যাটারি,ও 120W চার্জিং, Dolby সাউন্ড

শাওমি (Xiaomi) তাদের আসন্ন Pad 7 সিরিজের ট্যাবলেটে বেশ কিছু ইমপ্রুভমেন্ট আনার পরিকল্পনা করছে বলে শোনা যাচ্ছে। এই আসন্ন লাইনআপে স্ট্যান্ডার্ড Xiaomi Pad 7 এবং…

শাওমি (Xiaomi) তাদের আসন্ন Pad 7 সিরিজের ট্যাবলেটে বেশ কিছু ইমপ্রুভমেন্ট আনার পরিকল্পনা করছে বলে শোনা যাচ্ছে। এই আসন্ন লাইনআপে স্ট্যান্ডার্ড Xiaomi Pad 7 এবং Xiaomi Pad 7 Pro মডেল দুটি অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে। তবে একটি নয়া রিপোর্ট ইঙ্গিত দিয়েছে যে, শাওমি Pad 7 সিরিজের অধীনে একটি তৃতীয় ট্যাবলেটও বাজারে আনার কথা ভাবছে। আর এখন এক সুপরিচিত টিপস্টার Xiaomi Pad 7 Pro সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ তথ্য শেয়ার করেছেন।

Xiaomi Pad 7 Pro-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) চীনা সোশ্যাল নেটওয়ার্কিং প্ল্যাটফর্ম ওয়েইবো-এ একটি নতুন পোস্টে জানিয়েছেন যে শাওমি আসন্ন প্যাড ৭ সিরিজের প্রো ভ্যারিয়েন্টে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর ব্যবহার করা হবে। চিপসেটটি তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি করা হয়েছে, যা ৩.২ গিগাহার্টজ ক্লক স্পিডের একটি কর্টেক্স এক্স৩ কোর, ২.৮ গিগাহার্টজ গতির দুটি কর্টেক্স এ৭১৫ কোর, দুটি ২.৮ গিগাহার্টজে রান করা কর্টেক্স এ৭১০ কোর এবং তিনটি ২.০ গিগাহার্টজ গতির কর্টেক্স এ৫১০ কোর দ্বারা গঠিত। প্রসেসরটির সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৭৪০ জিপিইউ যুক্ত রয়েছে।

ডিসিএস আরও দাবি করেছেন যে, প্রো ভ্যারিয়েন্টটি ১০ ইঞ্চি আইপিএস প্যানেল সহ আসবে না, বরং এতে একটি বড় আইপিএস প্যানেল থাকবে। রিফ্রেশ রেট সম্ভবত ১৪৪ হার্টজ হবে। Xiaomi Pad 7 Pro-এর স্ক্রিনে স্লিম বেজেল এবং উন্নত ডিজাইন দেখা যাবে। বেস Xiaomi Pad 7 মডেলে Xiaomi 14 সিরিজের অনুরূপ ক্যামেরা মডিউলের ডিজাইন দেখা যাবে। আসন্ন ট্যাবলেটগুলি অ্যান্ড্রয়েড ১৪-এর ওপর ভিত্তি করে হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করবে।

এছাড়াও ডিজিটাল চ্যাট স্টেশন তার পোস্টে জানিয়েছেন যে, শাওমি Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর সহ আরেকটি নতুন ট্যাবলেটের ওপরও কাজ করছে। টিপস্টার ইঙ্গিত দিয়েছেন যে, শাওমি সম্ভবত এই বিশেষ ট্যাবলেটটিকে একটি ওলেড (OLED) প্যানেল দ্বারা সজ্জিত করবে৷ ট্যাবটিকে Xiaomi Pad 7 Max বলা হতে পারে এবং এটি চলতি বছরের তৃতীয় ত্রৈমাসিকে আত্মপ্রকাশ করবে।

উল্লেখ্য, শাওমি এবছরের শেষের দিকে Xiaomi 14 Ultra স্মার্টফোনের পাশাপাশি Xiaomi Pad 7 এবং Xiaomi Pad 7 Pro লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। আগের একটি রিপোর্টে বলা হয়েছে যে, প্রো ভার্সনে ১০,০০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন বিশাল ব্যাটারি থাকবে এবং ১২০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চীনা প্রযুক্তি সংস্থাটি Pro মডেলে ডলবি অ্যাটমস সাপোর্ট সহ কোয়াড স্পিকার অন্তর্ভুক্ত করবে বলেও শোনা যাচ্ছে।