Rabbit R1 Pocket AI: স্মার্টফোনের জায়গা দখল করবে এই AI ডিভাইস Rabbit R1 Pocket? কেনার জন্য ভীড় বাড়ছে

সম্প্রতি AI স্টার্টআপ Rabbit চলমান CES 2024 টেক শো ইভেন্টে একটি প্রোডাক্ট লঞ্চ করেছে, যার নাম Rabbit R1 Pocket AI। এটি একটি ছোট আকারের পকেট…

সম্প্রতি AI স্টার্টআপ Rabbit চলমান CES 2024 টেক শো ইভেন্টে একটি প্রোডাক্ট লঞ্চ করেছে, যার নাম Rabbit R1 Pocket AI। এটি একটি ছোট আকারের পকেট ফ্রেন্ডলি প্রোডাক্ট। মনে করা হচ্ছে ভবিষ্যতে এই ডিভাইসটি স্মার্টফোনের বিকল্প হিসেবে ব্যবহার করা যাবে।

প্রি-অর্ডার শুরু হতেই Rabbit R1 Pocket AI এর ১০ হাজার ইউনিট বিক্রি হয়ে গেছে। আপাতত এই ডিভাইসটি এখন কেবল মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। ভারতে কবে এটি লঞ্চ করা হবে, সেই প্রসঙ্গে এখনো কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

ডিভাইসটির দাম রাখা হয়েছে ১৯৯ মার্কিন ডলার অর্থাৎ ১৬,৫০০ টাকা। আর বর্গাকার আকারের এই গ্যাজেটটিতে আছে ২.৮৮ ইঞ্চির এলসিডি ডিসপ্লে, ২.৩ জিগাহার্টজ মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর, ৪ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। এছাড়াও, এতে আছে একটি রোটেটিং ক্যামেরা। অর্থাৎ এই ডিভাইসের ক্যামেরাটি একই সাথে সেলফি ক্যামেরা এবং ব্যাক ক্যামেরার কাজ করতে সক্ষম। ফলে মনে করা হচ্ছে Rabbit R1 Pocket AI ভবিষ্যতে স্মার্টফোনের বিকল্প না হলেও এর সহকারী হিসেবে কাজ করতে পারে।

এই ডিভাইসের সাথে একটি স্ক্রোল হুইলও পাওয়া যাবে, যা ব্যবহারকারীদের গ্যাজেটটি নেভিগেট করার ক্ষমতা এবং ইন্টারফেস নিয়ন্ত্রণ করার ক্ষমতা প্রদান করবে।

আকারের দিক থেকে এই ডিভাইসটি অর্ধেক ফ্লিপ ফোনের সমান। Rabbit R1 Pocket AI -এ দুটি মাইক্রোফোন ব্যবহার করা হয়েছে। ব্যবহারকারীরা ডিভাইসের সাথে ইন্টারঅ্যাক্ট করতে পুস-টু-টক বোতামটি ব্যবহার করতে পারেন। আর এরপর ব্যবহারকারীরা এখানে যা খুশি জিজ্ঞাসা করতে পারেন। উল্লেখ্য, এই ডিভাইসের সাথে সম্পূর্ণ ১ দিনের ব্যাটারি লাইফ পাওয়া যাবে।

ভিডিও ডেমোতে, কোম্পানির সিইও জেসি লিউ বলেছেন যে, Rabbit R1 Pocket AI -এ একটি উন্নত অপারেটিং সিস্টেম রয়েছে, যার নাম RabbitOS। এছাড়াও, এতে একটি বড় অ্যাকশন মডেল ব্যবহার করা হয়েছে।